সোনার দাম

Gold Price Today – সোনার দামে মহা পরিবর্তন বর্ষশেষে, হাজারে কিনে লাখে বিক্রি করুন।

Adv

সোনার দাম (Gold Price Today) জানার জন্য ব্যস্ত হয়ে থাকে মানুষ। কিন্তু গত কয়েক মাসে সোনার দাম যে পরিমানে বাড়ছিল তাতে মাথায় হাত পড়েছিল সাধারন মানুষদের। নভেম্বর মাস শেষ থেকে ডিসেম্বর মাস শুরু পর্যন্ত পরপর টানা বাড়ছিল সোনার দাম। এমনিতেই বিয়ের মরশুম আর এই সময় তো Gold Price Today বাড়েই। কিন্তু গত 9ই ডিসেম্বর এর পর থেকে পরপর কমেছে সোনার দাম।

Gold Price Today In Kolkata.

তবে এই দাম সীমিত সময়ের জন্য কমছে নতুন বছর পরতেই আবারও হুহু করে বাড়তে পারে সোনার দাম (Gold Price Today). তাই যারা বিয়ের জন্যে সোনা কিনবেন বলে ভাবছেন তারা এখুনি কিনে রাখুন। চলুন জেনে নিন বর্তমানে সোনার দাম কত চলছে। 24 ক্যারেট সোনার দাম (24 Carat Gold Price Today) দোকানে এবং বাজারে যে সব সোনার রেডিমেড গহনা তৈরি হয় তা বেশির ভাগই 22 ক্যারেট এর হয়। 24 ক্যারেট এর কমই পাওয়া যায়।

Ad

কাল কলকাতায় 13ই ডিসেম্বর 24 ক্যারেট সোনার দাম ছিল 61800 টাকা। এর আগে 8ই ডিসেম্বর 24 ক্যারেট সোনার দাম ছিল 62950। গত 5 দিনে 24 ক্যারেট 10 গ্রাম সোনার দাম 1500 টাকা কমেছে। 22 ক্যারেট সোনার বর্তমান দাম সম্প্রতি কলকাতায় 13ই ডিসেম্বর, বুধবার 22 ক্যারেট 10 গ্রাম সোনার দাম 56650 টাকা। এর আগের দিন অর্থাৎ 12ই ডিসেম্বর, মঙ্গলবার 22 ক্যারেট 10 গ্রাম সোনার দাম ছিল 56750 টাকা।

1 দিনে 22 ক্যারেট 10 গ্রাম সোনার দাম (Gold Price Today) 100 টাকা কমেছে। এবং গত 5 দিনে 22 ক্যারেট 10 গ্রাম সোনার দাম 1050 টাকা কমেছে। নতুন বছরের সোনার দাম কেমন থাকবে? বর্তমানে বিশ্ব এ দুটি বড় যুদ্ধ চলছে একদিকে রাশিয়া ও ইউক্রেন এবং অপরদিকে ইজরায়েল ও গাজা। যুদ্ধের পরিস্থিতি এমন থাকলে সোনার দাম বাড়তে পরে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

Gold Rate Today (আজকে সোনার দাম)

তাই এই সময় আপনি যদি কম টাকা দিয়ে সোনা কিনে রাখেন পরবর্তীতে সেই সোনা বিক্রি করে খুব ভালো রিটার্ন পাবেন (Gold As An Investment) বর্তমান সময়ে আপনি যদি সোনা কিনে রাখেন সেই সোনা কয়েক বছর পরে ডবল দামে বিক্রি করতে পারবেন। সোনার বিশুদ্ধতা সোনা কেনার আগে সোনার বিশুদ্ধতা সম্পর্কে জেনে রাখা দরকার। এতে আপনি দোকানে সোনা (Gold Price Today) কিনতে গেলে ঠকবেন না। মূলত ক্যারেট এর মাধ্যমে সোনার বিশুদ্ধতা বোঝা যায়।

ব্যাংকে লিংক নেই অজুহাতে গ্রাহককে ফেরানো চলবে না। উল্টে পাবেন ক্ষতিপূরণ। দুর্দান্ত সিদ্ধান্ত RBI এর।

22 ক্যারেট সোনায় (Gold Price Today) বিশুদ্ধ সোনার পরিমাণ 91 শতাংশ এবং 24 ক্যারেট সোনায় বিশুদ্ধ সোনার পরিমাণ 99 শতাংশ। তাহলে বুঝতেই পারলেন যে 24 ক্যারেট সোনাই বিশুদ্ধ শোনার পরিমাণ 22 ক্যারেট সোনার তুলনাই বেশি তাহলে অবশ্যই 22 ক্যারেট সোনার তুলনায় 24 ক্যারেট সোনার দাম (Gold Price) বেশি হবে। তাহলে আজই সোনা কিনে নিন।
Written by Ananya Chakraborty.

জনগনের সুবিধার্থে MyScheme Portal চালু করলো সরকার। কোন সরকারী প্রকল্পটি আপনার জন্য এক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""