প্রকল্প

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে বড় ঘোষণা। মা বোনেরা এমনটাই চাইছিলেন।

Adv

রাজ্য সরকার রাজ্যের সাধারন নাগরিকদের জন্য নানা রকমের প্রকল্প (Lakshmir Bhandar) নিয়ে এসেছে। সেগুলোর মধ্যে কয়েকটি প্রকল্প খুব জনপ্রিয় হয়েছে। এই জনপ্রিয় প্রকল্প গুলোর মধ্যে Lakshmir Bhandar একটি। এটি ছাড়াও বার্ধক্য ভাতাকেও জনপ্রিয় প্রকল্প হিসেবে ধরা হয়। তবে লক্ষ্মীর ভাণ্ডার এর থেকে বার্ধক্য ভাতার প্রয়োজনীয়তা সব থেকে বেশি কারন বৃদ্ধ বয়সে উপার্জন করা কারো পক্ষেই সম্ভব না তাই বৃদ্ধ বয়সে যদি সরকারের তরফ থেকে কোন ভাতা পাওয়া যায় তাহলে সুবিধা হয় বয়স্ক মানুষদের।

Lakshmir Bhandar Scheme New Announcement.

এবার এই Lakshmir Bhandar আর বার্ধক্য ভাতা নিয়ে ঘোষনা করল মুখ্যমন্ত্রী। সামনেই লোকসভা ভোট আর এতে অনেকেই মনে করছেন লোকসভা ভোটের তৃণমূলের তুরুপের তাস হতে চলেছে বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগিরা। শুধু রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা নন রাজ্যের মুখ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের কথাতেও তাই স্পষ্ট হয়েছে। এ জন্য মুখ্যমন্ত্রী বারে বারে যেকোনো অনুষ্ঠানে গিয়ে সরকরি প্রকল্পের কথাই বলেন।

Ad

মঙ্গলবার মুখ্যমন্ত্রী জয়নগড়ের একটি সভাতে Lakshmir Bhandar প্রকল্পের প্রসঙ্গ টেনে আনেন। আর তার সাথে বিভিন্ন প্রকল্পের টাকা পেতে কেন দেরি হচ্ছে এবং সেই টাকা কবে পাওয়া যাবে তা নিয়েই কথা বলেন সেদিন। বিভিন্ন প্রকল্পের না পাওয়া টাকার মধ্যে বার্ধক্য ভাতা ও লক্ষ্মীর ভাণ্ডার এর প্রসঙ্গ ও উঠে আসে। এই বার্ধক্য ভাতা ও লক্ষ্মীর ভাণ্ডার এর টাকা অনেকেই পাচ্ছে না এমন কথা উঠেছে। এর কারন হিসেবে মুখ্যমন্ত্রী বলেন।

এসব সরকারি প্রকল্পের (Lakshmir Bhandar) টাকা আটকে আছে মূলত কেন্দ্র সরকারের তরফ থেকে পাওনা টাকা না পাওয়ার কারনে।এই প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) জানান, “যাদের নাম এখনো পর্যন্ত বার্ধক্য ভাতা এবং লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ওঠেনি তাদের আমরা খুব তাড়াতাড়ি সুখবর দিতে চলেছি। অনেকেই এইসব প্রকল্পের জন্য আবেদন করেছেন। আমাদের আর কয়েকটা দিন সময় দিন (Lakshmir Bhandar).

Mandhan Yojana (মানধন যোজনা)

কেন্দ্র সরকার টাকা আটকে দিয়েছে। তারপরেও যারা মুখ্যমন্ত্রী এবং দুয়ারে সরকার ক্যাম্পে (Duare Sarkar Camp) আবেদন করেছেন তাদের টাকা আমরা দিয়ে দিতে পারব। গত রবিবার অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee) তার লোকসভা কেন্দ্র অর্থাৎ ডায়মন্ড হারবারে 76 হাজার উপভোক্তা কে বার্ধক্য ভাতা (Old Age Pension) দেন। আর 76 হাজার উপভোক্তাকে সারা জীবন ভাতা দেবার প্রতিশ্রুতি দেন।

পশ্চিমবঙ্গের নতুন প্রকল্পে টাকা দেওয়া শুরু। কারা এই টাকা পাবে?

আর এরই মধ্যে মুখ্যমন্ত্রীও নতুন করে লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) ও বার্ধক্য ভাতা নিয়ে ঘোষনায় স্বস্তি দিয়েছে সেসব উপভোক্তাদের যারা আবেদন করে টাকা পাচ্ছেন না এবং যারা আবেদন করতে চাইছেন তাদের। আর মুখ্যমন্ত্রীর এই ঘোষণার ফলে খুশি হয়েছেন অনেকে। আর এর ফলে আগামীদিনে রাজ্য সরকারের আরও বেশি সুবিধা হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

নতুন বছরে সেরা উপহার! কৃষকবন্ধুদের 6000 বদলে 9000 টাকা দেবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""