চাকরি

DA News – বকেয়া ডিএ বৃদ্ধি নিয়ে এই মুহূর্তের বড় খবর, রাজ্য সরকারি কর্মীদের জন্য।

Adv

বকেয়া মহার্ঘ ভাতার খবর বা DA News (Dearness Allowance) নিয়ে প্রতিনিয়ত তরজা চলছেই সব মহলে। সামনেই পুজো তাই সরকারি কর্মচারীরা আশা করছেন পুজোর আগে মহার্ঘ ভাতা বাড়তে পারে। তবে এই বিষয়ে রাজ্য সরকার কিছু জানায়নি। সূত্র থেকে জানা গেছে যে, কেন্দ্রীয় সরকার (Government Of India) পুজোর আগে 4 শতাংশ মহার্ঘ ভাতা বাড়তে পারে। তাই অনেকেই মনে করছেন লোকসভা ভোটের জন্য রাজ্য সরকার (Government Of West Bengal) মহার্ঘ ভাতা বাড়তেও পারে।

DA News In West Bengal.

সরকারি কর্মচারীরা (West Bengal Government Employees) পুজোর আগে বড় সড় সিদ্ধান্ত নিয়েছে। তারা বিধানসভা অভিযান এর ডাক দিয়েছেন। তারা সেই দিন বিধানসভায় গিয়ে মুখমন্ত্রীর (WB CM Mamata Banerjee) সাথে দেখা করবেন, এই কর্মসূচি নিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। মহার্ঘ ভাতা (DA News) নিয়ে তারা 200 দিন ধরে শহিদ মিনারের পাদদেশে আন্দোলন করছেন। তাদের দাবি AICPI (All India Cosumer Price Index) অনুযায়ি মহার্ঘ ভাতা মেটাতে হবে।

Ad

যৌথ মঞ্চের (Sangrami Joutho Moncho) আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন,’বকেয়া ডিএ বৃদ্ধির (DA Hike News) দাবিতে আমরা আগেও দাবি জানিয়েছি। এবার আমরা আর বেশি সংখ্যক সরকারি কর্মী (Government Employees), শিক্ষক (Teachers), অশিক্ষক কর্মীদের নিয়ে 23 অগাস্ট বিধানসভা (WB Bidhansabha) অভিযান করবো। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হবে এই মিছিল। তারপর বিধানসভায় গিয়ে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে বকেয়া ডিএ (DA News) পরিশোধ করার আবেদন জানানো হবে।

ভাস্কর ঘোষ আরও জানান, তাদের তরফে প্রায় সব সরকারি সংগঠন কে বিধানসভা অভিযানে আমন্ত্রণ জানানো হয়েছে। তারা আরও জানান, তাদের পক্ষ থেকে কোনো রাজনৈতিক দলদের আমন্ত্রণ জানানো হয়নি। তবে তারা চান বিরোধী দলনেতা সহ আর অন্যান্য নেতারা তাদের এই আন্দোলনে (DA News) এর দাবিতে বিধানসভা অভিযানে যুক্ত হন।

এই আমন্ত্রণ নিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) মামলাকারী সংগঠন সরকারি কর্মচারি পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন, “আমাদের সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে ঐ দিন এর অভিযানে আমন্ত্রণ জানান হয়েছে। সেদিন আমাদের প্রতিনিধিরা সেখানে থাকবেন। আমরাও বকেয়া ভাতা (DA News) নিয়ে আন্দোলন করছি। কোর্টে, মাঠে, ময়দানে, লড়াইয়ে আমরাও পাশে আছি।

Ration Card (রেশন কার্ড)

কো-অর্ডিনেশন কমিটির রাজ্য সাধারন সম্পাদক বিশ্বজিত গুপ্ত চৌধুরি বলেন, ‘আমন্ত্রণ আমরাও পেয়েছি? তবে অংশ গ্রহণ করবো কিনা ঠিক নেই। আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এই আন্দোলন (DA Protest) বিধানসভা অভিযানে আমরাও সমর্থন করছি।’ এখানেই শেষ নয়, সরকারি কর্মচারি পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে পুজোর আগে DA এর দাবি আর জোরালো করবেন তারা।

Gold Price – সোনার দাম ফের কমলো, দাম বৃদ্ধির আগে ইচ্ছে মত কিনে নিন।

দেবাশিস শীল বলেন যে 15ই সেপ্টেম্বর DA এর দাবিতে ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখানো হবে। সেদিন সরকারি কর্মীরা উপস্থিত থাকবেন। বিজেপির রাজ্য সভাপতি (West Bengal BJP President) সুকান্ত মজুমদারও থাকতে পারেন ঐ দিনের বিক্ষোভে। মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA News) জন্য এই ধরণের আন্দোলন আরও জোরালো করা হবে ভবিষ্যতে।

Minimum balance – সমস্ত ব্যাংকে সেভিংস একাউন্টের মিনিমাম ব্যালান্স বেড়ে গেল। জরিমানা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(94) ""