অর্থনীতি

LIC Aadhaar Shila – 11 লক্ষ টাকা রিটার্ন পাবেন মাত্র 87 টাকা জমিয়ে। অবিশ্বাস্য পলিসি নিয়ে হাজির LIC.

Adv

ভারতের সবথেকে বড় জীবন বীমা কোম্পানি হল LIC. আর আজকে আমরা LIC Aadhaar Shila বা আধার শিলা পলিসি প্ল্যান সম্পর্কে জেনে নিতে চলেছি। ভবিষ্যৎ এর জন্যে বিনিয়োগের ক্ষেত্রে LIC খুব নিরাপদ জায়গা। তাই বেশিরভাগ মানুষ বিনিয়োগের মাধ্যম হিসেবে LIC কেই বেছে নেয়। এই LIC (Life Insurance Corporation Of India) এর তরফ থেকে গ্রাহকদের জন্যে মাঝে মাঝে নতুন নতুন নানা ধরনের পলিসি নিয়ে আসা হয়।

LIC Aadhaar Shila Plan Benefits.

বাচ্চা বুড়ো, পুরুষ মহিলা সবার জন্যই বিশেষ বিশেষ প্ল্যান আছে LIC এর। আজ আপনাদের সাথে LIC এর এমন একটি পলিসি নিয়ে আলোচনা করবো যাতে লাভবান হবেন মহিলারা। চলুন জেনে নেই এই প্ল্যান সম্পর্কে। LIC এর যে প্ল্যান নিয়ে বলবো তা হল LIC Aadhaar Shila. এটি মূলত ব্যক্তিগত জীবন বীমা প্রকল্প। মহিলারা এতে মাত্র 87 টাকা বিনিযোগ করেই এই প্ল্যান এর মাধ্যমে পেতে পারেন লক্ষ লক্ষ টাকা।

এই প্রকল্পের নিয়ম অনুযায়ী প্রতিদিন 87 টাকা করে বিনিয়োগ করতে হবে। আর LIC Aadhaar Shila প্ল্যানটির ম্যাচিউরিটির পর বড় অঙ্কের টাকা রিটার্ন পেতে পারবেন। এই প্ল্যান এর আওতায় থাকাকালীন যদি বিনিয়োগকারী মারা যান তাহলে তার পরিবারকে আর্থিক সাহায্য করবে LIC. আর যদি সেই ব্যক্তি জীবিত থাকেন তাহলে যথাযথ লভ্যাংশ দেবার ব্যবস্থাও করা রয়েছে। তবে এই প্ল্যান শুধুমাত্র মহিলাদের জন্যে। আধার কার্ড (Aadhaar Card) থাকলেই এই প্ল্যানের জন্যে আবেদন করতে পারবেন।

LIC Aadhaar Shila Plan Apply Criteria

এই LIC Aadhaar Shila প্ল্যানটি কেনার জন্য নির্দিষ্ট কিছু শর্ত মেনে চলতে হবে। যেমন – বিনিয়োগকারীকে অবশ্যই মহিলা হতে হবে। বিনিয়োগকারীর বয়স হতে হবে 8 থেকে 55 বছরের মধ্যে। 10 থেকে 20 বছরের মেয়াদ যুক্ত পলিসি তাদের কিনতে হবে। অর্থাৎ কোনো মহিলা যদি 50 বছর বয়সে পলিসি কেনেন আর তিনি যদি 20 বছরের জন্য পলিসিটি কেনেন তাহলে তার যখন 70 বছর বয়স হবে তখন পলিসিটি ম্যাচুরিটি পাবে।

Savings Account (সেভিংস একাউন্ট)

তবে কোনো মহিলা যদি 55 বছর বয়সে LIC Aadhaar Shila পলিসি কেনেন তাহলে 15 বছরের জন্যই পলিসি চালাতে পারবেন। আপনারা যদি এই পলিসিতে প্রতিদিন 87 টাকা করে বিনিয়োগ করেন তাহলে তার বার্ষিক প্রিমিয়াম দাঁড়াচ্ছে 31755 টাকা। 10 বছর পরে যা গিয়ে দাঁড়াবে 3 লক্ষ 17 হাজার টাকায়। এরপরে মহিলার 70 বছর বয়স হলে সেই পলিসি থেকে রিটার্ন পাবেন 11 লক্ষ টাকা।

ব্যাংক একাউন্ট থাকলে 10 হাজার টাকা পাবেন। ভোটের আগে মোদী ম্যাজিক।

LIC Aadhaar Shila Policy Investment Process

এই পলিসিতে মাসিক, ত্রৈমাসিক, বার্ষিক, অর্ধ বার্ষিক সব পদ্ধতিতেই টাকা বিনিয়োগ করার সুবিধা আছে। এতে নূন্যতম বীমার পরিমান 75 হাজার টাকা। আপনি অনলাইনে ও অফলাইন দুই ভাবেই বিনিয়োগ করতে পারবেন। বৃদ্ধ বয়সে মহিলাদের আর্থিক স্বচ্ছলতার কথা মাথায় রেখেই প্রকল্পটিকে চালু করেছে LIC. এই পলিসি সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

40 কোটি দেশবাসীকে স্বপ্নপূরণের জন্য 10 লক্ষ টাকা দেওয়া হবে। বড় ঘোষণা মোদী সরকারের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""