অর্থনীতি

LIC New Policy – LIC এই নতুন পলিসিতে সর্বকালের সেরা রিটার্ন দিচ্ছে, আজই বিনিয়োগ করুন।

Adv

জীবনবীমাকে (LIC New Policy) ভবিষ্যতের বন্ধু বলা হয়। একই সঙ্গে এটি সঞ্চয়ের সুযোগ সৃষ্টি করে। তাই দুনিয়াজুড়ে দিন দিন জীবন বীমার চাহিদা বাড়ছে। জীবনবীমা অনেক ধরনেরই হতে পারে। যেমন দুর্ঘটনা ও চিকিৎসাজনিত বীমা, সন্তানের শিক্ষার জন্য বীমা, অবসরগ্রহণজনিত বীমা ইত্যাদি। আবার রয়েছে স্বল্পমেয়াদি, দীর্ঘমেয়াদিসহ নির্দিষ্ট নানা মেয়াদের জীবন বীমা।

LIC New Policy Gives 7 Times More Return.

ভারতে জীবনবীমার কথা বলতে গেলে প্রথমেই যে নামটি চলে আসে তা হলো ভারতীয় জীবনবীমা নিগম বা LIC. জীবনবীমার জন্য সবচেয়ে ভরসাযোগ্য বীমা কোম্পানি হল ভারতীয় জীবনবীমা নিগম (Life Insurance Corporation). LIC এর অনেক পলিসি আছে তার মধ্যে নতুন এক পলিসি এসেছে তাতে রিটার্ন খুব ভালো এবং সাথে জীবনবিমাও আছে।

Ad

গত জুলাই মাসে চালু হল LIC জীবন কিরণ লাইফ ইন্স্যুরেন্স স্কিম (LIC Jeevan Kiran Life Insurance Scheme)। এটি LIC র একটি আকর্ষণীয় প্ল্যান (LIC New Policy), যার মাধ্যমে পলিসি হোল্ডারের মৃত্যু হলে পলিসির প্রিমিয়ামের থেকে বেশি টাকা দেওয়া হয়। এছাড়াও যদি পলিসি হোল্ডার বেঁচে থাকাকালীন পলিসি ম্যাচিওর হয়ে যায়, তাহলে মেয়াদ পূর্তির সময় একটা বড় সড় অঙ্কের টাকা পাওয়ার সুযোগ থাকছে LIC র এই পলিসিতে।

LIC জীবন কিরণ পরিকল্পনার সুবিধা এই পলিসি আর্থিক সুরক্ষা এবং সঞ্চয়ের দ্বৈত সুবিধা (Duel Benefits) দেয়। পলিসির মেয়াদকালে পলিসি হোল্ডারের দুর্ভাগ্য জনক মৃত্যুর ক্ষেত্রে এটি মনোনীত ব্যক্তিকে Death Benefit প্রদান করে পরিবারের জন্য আর্থিক সুরক্ষা নিশ্চিত করে। উপরন্তু, যদি পলিসি হোল্ডার বেঁচে থাকাকালীন পলিসি (LIC New Policy) ম্যাচিওর হয়ে যায় তবে তারা ম্যাচুরিটি বেনিফিট পান।

মুনাফায় অংশগ্রহণ এই পলিসি LIC এর মুনাফায় অংশ নেয়, যার অর্থ পলিসিহোল্ডাররা LIC কর্তৃক ঘোষিত বোনাস পেতে পারেন। এই বৈশিষ্ট্যটি পলিসিটিকে (LIC New Policy) আরও আকর্ষণীয় করে এবং সামগ্রিক রিটার্ন বাড়ায়। প্রিমিয়াম পেমেন্টে নমনীয়তা, পলিসিধারীদের তাদের সুবিধা এবং আর্থিক ক্ষমতার উপর ভিত্তি করে বিভিন্ন প্রিমিয়াম পেমেন্ট ফ্রিকোয়েন্সি বার্ষিক, আধা-বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক থেকে বেছে নেওয়ার সুবিধা রয়েছে।

গ্যারান্টিযুক্ত Surrender Value পলিসি হোল্ডার একটি সমর্পণ মূল্য (Surrender Value) অর্জন করার পরে পলিসিটি Surrender করতে পারেন এবং বিনিময়ে, তারা নির্দিষ্ট শর্তাবলী সাপেক্ষে একটি গ্যারান্টিযুক্ত Surrender Value পান। ঋণ নেওয়ার সুবিধা (Loan Benefits) LIC জীবন কিরণ একটি ঋণ সুবিধাও অফার করে, যার মাধ্যমে পলিসি (LIC New Policy) ধারক একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ ঋণ হিসেবে গ্রহণ করতে পারেন।

Holiday (পশ্চিমবঙ্গে ছুটি)

অন্যান্য সুবিধা পলিসি (LIC New Policy) চলাকালীন হোল্ডারের মৃত্যু হলে তার নমিনি পলিসির বার্ষিক প্রিমিয়ামের 7 গুণ পেয়ে যাবেন রিটার্ন হিসেবে। পাশাপাশি মৃত্যুর দিন অবধি জমা করা প্রিমিয়ামের মোট টাকার 105 শতাংশ বেসিক সাম অ্যাসিওর্ড পাওয়ার সুযোগও রয়েছে এই পলিসিতে। পাশাপাশি, একক প্রিমিয়াম এর উপরে 125 শতাংশ অবধি দেওয়া হয়।

Ration Card – রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা সরকারের, নতুন সুবিধা দেওয়া শুরু হল।

LIC জীবন কিরণ নীতির জন্য প্রদত্ত প্রিমিয়ামগুলি আয়কর আইন, 1961 এর ধারা 80C এর অধীনে কর ছাড়ের যোগ্য, যার সর্বোচ্চ সীমা প্রতি আর্থিক বছরে Rs 1.5 লাখ। অত এব বলা যায় যে, LIC (ভারতীয় লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড) এক দারুন পলিসি (LIC New Policy) নিয়ে এসেছে। তাই আর দেরি না করে যারা এই পলিসি নিতে চাইছেন তারা ঝটপট নিয়ে ফেলুন।

1 সেপ্টেম্বর থেকে বদলে গেল গ্যাস, আধার কার্ড, ব্যাংকের একাধিক নিয়ম! সুবিধা হবে কোটি কোটি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""