ব্যাবসা

Low Investment Business Idea – লোকসান ছাড়াই কম পুঁজিতে এই ব্যবসা করে আয় করুন মাসিক 30 হাজার টাকা, কিভাবে করবেন জেনে নিন।

Adv

ব্যবসা করে স্বপ্ন পূরণ করার ইচ্ছে থাকে অনেকেরই। কিন্তু কোন ব্যবসা করলে সহজে লাভবান হওয়া যাবে তাও আবার তা জানেন কি? তাহলে চলুন জেনে নেওয়া যাক Low Investment Business Idea. যেকোনো ব্যবসা করতে হলেই চাই সঠিক পরিকল্পনা এবং পুঁজি। বর্তমানে ব্যাংক বা সরকারি প্রকল্পের মাধ্যমে এই পুঁজির জন্য ঋণ পাওয়া যায়। আজকে যেই ব্যবসা সম্পর্কে এই প্রতিবেদন, সেই ব্যবসা শুরু করতে কি কি পরিকল্পনা করা প্রয়োজন? কত টাকা পুঁজি লাগবে? সকল কিছুই বিস্তারিতভাবে জানানো হবে।

Low Investment Business Idea সম্পর্কে জেনে নিন।

এই Low Investment Business Idea হল মধুর জ্যাম তৈরি
কিভাবে তৈরি করা যাবে?
মধু ত্বকের জেল্লা বাড়াতে পারে, ওজন কমাতে, সর্দি কাশি কমায় ইত্যাদি নানা দিকে কাজে লাগে। তেমনই এটি দিয়ে খুব সহজে ব্যবসাও শুরু করা যায়।

Ad

হাত খরচের টাকা বাঁচিয়ে এই ব্যবসা শুরু করুন, চাকরির থেকে বেশি আয়।

কিভাবে এই জ্যাম তৈরি করা যাবে?
এমনিতেই যেকোনো জ্যাম তৈরির প্রক্রিয়া খুব কঠিন নয়। প্রথমবার ব্যবসা করতে আগ্রহী হলেও, যে কেউ সহজেই এই ব্যবসা করতে পারেন। মধু জ্যাম তৈরির জন্য প্রথমে ৩টি আম, ১টি মাঝারি আকারের পেঁপে, ১টি আনারস এবং ৫টি পেয়ারা নিয়ে নিতে হবে। তারপর ফলগুলো ভালো করে পরিষ্কার করে ধুয়ে ১০ মিনিট জলে ফুটিয়ে নিতে হবে।

এরপর মিক্সার গ্রাইন্ডারে গ্রাইন্ড করে ফলের পাল্প বের করে নিতে হবে। সেই পাল্প একটি স্টিলের পাত্রে নিয়ে চিনি এবং সাইট্রিক অ্যাসিড মিশিয়ে ৫ মিনিট ফুটিয়ে নিন। তাতে ২৫ মিলি পেকটিন মিশিয়ে ২ মিনিট ধরে ফোটাতে হবে। ফুটে গেলে বন্ধ করে তাতে ২ গ্রাম পটাসিয়াম মেটাবিসালফাইট প্রিজারভেটিভ যোগ করতে হবে। তারপর সামান্য পরিমাণে জল দিয়ে পাত্রটিকে ভালোভাবে বন্ধ করে রাখতে হবে। শেষে গরম করে রেখে দিতে হবে। ঠান্ডা হলে তাতে মধু মেশাতে হবে। তাহলেই জ্যাম তৈরি হয়ে যাবে।

পুঁজি কত লাগবে?
এই ব্যবসা করতে তেমন খরচ হবে না। কেবলমাত্র ব্যবসার জন্য জায়গা বা ভাড়া নিতে এবং উপকরণ কিনতে যা খরচ। এই ব্যবসায় যন্ত্রপাতির সর্বোচ্চ দাম প্রায় ২ লক্ষ টাকা হতে পারে। অর্থাৎ মোট সাড়ে ৩ লক্ষ টাকা খরচ হতে পারে।

দিনে মাত্র 5 ঘন্টা এই ব্যবসা করুন, বাকি সময় আরাম, ইনকাম মাসে 50

কত টাকা আয় হবে?
ব্যবসা শুরু করার প্রথম প্রথম তেমন অর্ডার নাও পেতে পারেন। কিন্তু হাল ছাড়লে চলবে না। সঠিক এবং ভালো উপকরণ সহযোগে জ্যাম তৈরী করলে, তা সুস্বাদু হলে ধীরে ধীরে এর জনপ্রিয়তা এবং চাহিদা বাড়বে। আর এই ব্যবসা থেকে প্রতি মাসে কমপক্ষে ৩০ হাজার টাকা আয় করা যাবে। আর বছরে গড়ে প্রায় ৩ লক্ষ টাকারও বেশি টাকা আয় করা সম্ভব।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""