ট্রেন্ডিং

LPG Aadhaar Link – আর লাইনে দাঁড়াবেন না। বিনা পয়সায় ঘরে বসে রান্নার গ্যাসের KYC আপডেট করে নিন।

Adv

রান্নার গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক বা LPG Aadhaar Link নিয়ে দেশজুড়ে লাফালাফি শুরু হয়ে গিয়েছে। LPG গ্যাসের KYC করতে গোটা দেশের সব গ্যাস অফিসে লম্বা লাইন। গ্যাসের KYC করতে হিমসিম খেতে হচ্ছে সাধারন মানুষদের। অনেকের অভিযোগ সারাদিন ধরে দাঁড়িয়ে থেকেও করতে পাড়ছেননা KYC. আর এই সব গ্যাস বাড়ির কারোর নামে তাই তাদের নিজেদের কাজ ছেড়ে উপস্থিত থাকতে সমস্যা হচ্ছে। নাম তাই তদের পক্ষে সারাদিন থাকা মুশকিল।

LPG Aadhaar Link Online Process.

এর জন্যে অনেকেই চাইছে সাইবার ক্যাফে বা নিজের ফোনের মাধ্যমে যদি করা যেত তাহলে গ্যাস অফিসে এত পরিমানে ভিড় হত না। আর তাই সাধারন মানুষদের সুবিধর্থে আজ আপনাদের এমন এক পদ্ধতির কথা বলব যাতে আপনারা নিজেরাই বাড়িতে বসে LPG Aadhaar Link করতে পারবেন। কিভাবে করবেন পদ্ধতি জেনে নিন। গোটা দেশ জুড়ে গ্যাসের KYC করা নিয়ে হুলুস্থূল পরে গিয়েছে।

Ad

আর এই কাজ শেষ করতে হবে 31শে ডিসেম্বর এর মধ্যে। এর ফলে গ্রাহকরা রীতিমত বিভ্রান্ত। এত কম সময়ের মধ্যে এত মানুষদের KYC করানো খুব মুশকিল। খবর পাওয়া গেছে যদি কেউ KYC না করে তাহলে তারা ভর্তুকির 300 টাকা পাবে না। এর জন্য প্রত্যেকেই LPG Aadhaar Link করতে হবে। KYC করাতে প্রচুর সংখ্যক LPG ব্যবহারকারী গ্যাসের ডিলারদের কাছে লম্বা লাইনে দাঁড়িয়ে LPG এর যাচাইকরণ করছে।

সাধারণ মানুষ বিভ্রান্ত হওয়ায় ঘোলা জলে নেমে টু পাইস উপার্জনও করছেন অনেকে। হাতে আর মাত্র কয়েকটা দিন এই কম সময়ের মধ্যে হাজার হাজার মানুষের LPG Aadhaar Link কি করে করানো সম্ভব তা নিয়ে খোদ গ্যাস ডিলাররাই চিন্তায় আছেন। এই পরিস্থিতিতে বাড়িতে বসেই অনলাইনে কী ভাবে গ্যাসের E-KYC করবেন? জেনে নিন।অনলাইনে কিভাবে গ্যাসের KYC করবেন?

আর গ্যাস অফিসে যেতে হবে না LPG Aadhaar Link করার জন্য বাড়িতে বসেই ফোনের মাধ্যমে eKYC করা সম্ভব হচ্ছে। সম্প্রতি Indian Oil অ্যাপটিকে এই কারণে ইন্ডিযান অয়েল কর্তৃপক্ষের তরফে আপডেটও করা হয়েছে। বাড়িতে বসে ফোনের মাধ্যমে এই কাজ করতে হলে দুটি App ডাউনলোড করতে হবে একটি ইন্ডিয়ান অয়েল অফিসিয়াল app এবং আর একটি স্ক্যানার সুবিধাপ্রদানকারী অ্যাপ। এর সাথে মোবাইল এমআধার app ও রাখতে হবে।

LPG Aadhaar Link এর পদ্ধতি

  • প্রথমে ইন্ডিয়ান অয়েল app টি খুলে সেখানে নিজের প্রোফাইল তৈরি করুন।
  • এরপর মেনু থেকে LPG সেকশনটি বেছে নিন। সেখানে ডোমেস্টিক LPG কানেকশন বেছে নিন।
  • এবার এলপিজি ড্যাশবোর্ড স্ক্রিনে ফুটে উঠবে। এখানে ‘আধার KYC’ অপশনে ক্লিক করতে হবে।
  • LPG Aadhaar Link তে আপত্তি নেই জানিয়ে চেকবক্সে একটি টিক করুন এবং নিচের ‘ফেস স্ক্যান’ অপশনে ক্লিক করুন।
UIDAI Aadhaar Card (আধার কার্ড)

এবার একটি কথা জেনে রাখুন ফেস স্ক্যান করার জন্যে ফোনে থাকতে হবে RD সার্ভিস এর ব্যবস্থা। প্লে স্টোর থেকে আধার ফেস RD APP টি ডাউনলোড করে নিতে হবে। এই অ্যাপটি UIDAI এর দ্বারা আধার ফেস ভেরিফিকেশনের জন্য প্রস্তুত করা হয়েছে। ওই অ্যাপ্লিকেশনের নির্দেশ অনুযায়ী মুখ স্ক্যান করে তা সাবমিট করলেই আপনার গ্যাসের LPG Aadhaar Link E-KYC সম্পন্ন হবে।

আবার টানা ছুটি নতুন বছর শুরুর আগেই, সবার জন্য ছুটি। বাচ্চা থেকে বয়স্ক সবাই খুশি হল।

আর এই কাজ করতে গেলে আপনার কোনো টাকাও খরচ হবে না। এই প্রক্রিয়ায় LPG Aadhaar Link করলে কোনো ঝামেলা থাকে না। যারা করতে চাইছেন এই পদ্ধতিতে ফোনের মাধ্যমে করতে পারবেন। আর এই সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা এই কাজটি নিজেদের বাড়িতে বসে বিনা কোন সমস্যা ছাড়াই করে নিতে পারবেন।
Written by Ananya Chakraborty.

নগরবন্ধু স্কিম – রাজ্যের নতুন প্রকল্প। সিনিয়র সিটিজেনদের বিশাল সুবিধা দিচ্ছে রাজ্য সরকার!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""