গুরুত্বপূর্ণ খবর

LPG Gas Cylinder – মাসের শুরুতেই কমলো গ্যাস সিলিন্ডারের দাম, কত টাকা খরচ হবে?

Adv

LPG Gas Cylinder এর দাম কমলো? প্রতি মাসে সংসার খরচের জন্য নির্দিষ্ট কিছু টাকা হিসেব করা থাকে। কিন্তু তার মাঝে যদি প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যায়, তাহলে বাড়তি টাকা খরচ করতে হয়। তবে চলতি মাসের শুরুতেই কমলো গ্যাস সিলিন্ডারের দাম। কত টাকা খরচ করতে হবে? বিশেষত, রান্নার গ্যাস নয়। কমেছে বাণিজ্যিক গ্যাসের দাম। তাই সাধারণ মানুষ এখনই স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন না। বাণিজ্যিক ক্ষেত্রে রান্নার জন্য LPG ও শিল্পে RSP- এই দুই ধরনেরই গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। ১ মে থেকে এই দুটি গ্যাস সিলিন্ডারের দামই কমেছে।

LPG Gas Cylinder

চলতি বছরের শুরুতেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২৫ টাকা বেড়েছিল। তাছাড়া গত মাসেও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৮৯.৫০ টাকা কমেছিল।আবারও বাণিজ্যিক গ্যাসের দাম কমলো ১৭১.৫০ টাকা। এর আগে কলকাতায় গ্যাস সিলিন্ডারের দাম এসে দাঁড়িয়েছিল ২,১৩২ টাকা। বর্তমানে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম এসে দাঁড়িয়েছে ১,৯৬০.৫০ টাকা। যদিও কমেনি ১৪.২ কেজি গার্হস্থ্য রান্নার LPG Gas Cylinder এর দাম। তাই এখনই অতিরিক্ত টাকা খরচ থেকে রেহাই পাচ্ছেন না সাধারণ মানুষ।

Ad

মে মাসের শুরুতেই সোনা ও রুপোর দামে পতন, আজকে কলকাতায় প্রতি গ্রাম সোনা ও রুপোর দামে কত খরচ পড়ছে?

রান্নার LPG Gas Cylinder এর দাম কত ধার্য করা হল?
বারে বারে বাণিজ্যিক গ্যাসের দাম কমলেও, কমেনি ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। গত মার্চ মাসে গার্হস্থ্য রান্নার গ্যাস (LPG Gas Cylinder) সিলিন্ডারের দাম বেড়েছিল। যার জন্য অতিরিক্ত টাকা খরচ করতে হচ্ছে সাধারণ মানুষকে। পূর্বে কলকাতায় ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম ছিল ১০৭৯ টাকা। বর্তমানে ৫০ টাকা বেড়ে কলকাতায় রান্নার গ্যাসের দাম হয়েছে ১১২৯ টাকা।

দিল্লিতে ১৪.২ কেজির রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১১০৩ টাকা। মুম্বাইয়ে ১১১২.৫ টাকা। চেন্নাইয়ে ১১১৮.৫০ টাকা। পটনায় গ্যাস সিলিন্ডারের দাম ১২০১ টাকা৷ উল্লেখ্য, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার মাধ্যমে আবেদনকারীরা প্রথম রান্নার গ্যাস সিলিন্ডারটি একেবারে বিনামূল্যে পেয়ে থাকেন। পাশাপাশি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর সম্প্রতি ঘোষণা করেছেন, উজ্জ্বলা যোজনার আবেদনকারীরা আগামী ১ বছরের জন্য ১২ টি গ্যাস সিলিন্ডারে ভর্তুকি পাবেন।

নবান্ন স্কলারশিপে আবেদন করে পেয়ে যান পড়াশুনার খরচ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা অবশ্যই দেখুন।

যদিও সাধারণ মানুষ এই সুবিধা পাবেন না। তাই আপাতত ১১২৯ টাকা খরচ করেই কিনতে হবে গার্হস্থ্য রান্নার গ্যাস সিলিন্ডার।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""