ট্রেন্ডিং

LPG Gas Price – রেশন কার্ড থাকলেই রান্নার গ্যাস পাবেন 428 টাকায়। বড় ঘোষণা করলো সরকার।

Adv

রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price নিয়ে আমাদের দেশের মানুষদের আর চিন্তার শেষ নেই। কারণ প্রতিদিন অন্তর এই দাম অনেকটাই বৃদ্ধি পাচ্ছে। আর এই কারণের জন্য সকল গরীব ও মধ্যবিত্ত মানুষদের নিজেদের সংসার চালানো মুশকিল হয়ে যাচ্ছে। আর এই কারণের জন্যই এখন এই নিয়ে সরকারের তরফে নানা ধরণের পদক্ষেপ নেওয়া হচ্ছে। আমাদের দেশের প্রতিটি মানুষেরই রেশন কার্ড আছে।

LPG Gas Price Reduce Again.

এবার এই রেশন কার্ড থাকলেই সাধারন মানুষ পেতে পারবে 428 টাকায় গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder). এই কথা শুনতে নিশ্চই অবাক লাগছে। কিন্তু এই কথা সত্যি। এবার 900 কিম্বা 600 টাকা নয় 428 টাকায় গ্যাস সিলিন্ডার কিনতে (LPG Gas Price) পারবে। জানা যাচ্ছে অন্তর্দায় অন্ন যোজনার কার্ডধারীদের (AAY Ration Card) গ্যাস সিলিন্ডার এর উপরে দেওয়া হবে 275 টাকা ভর্তুকি (LPG Gas Subsidy).

Ad

কারা পাবেন এই সুবিধা এই বিষয়ে জানতে হলে প্রতিবেদনটি পুরোটা পড়ুন। রেশন কার্ড থাকলে গ্যাসের ক্ষেত্রে 275 টাকা ভর্তুকির (LPG Gas Price) সুবিধা কারা পাবে? রেশন কার্ড এর মাধ্যমে এই দুর্দান্ত সুবিধাটি পাবেন গোয়ার অধিবাসিরা। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক সুচনা করেছেন রান্নার সিলিন্ডার রিফিলিংয়ের জন্যে মুখ্যমন্ত্রী আর্থিক সহায়তা প্রকল্পের (LPG Gas Price).

14.2 কেজি সিলিন্ডারের দাম পানাজিতে 903 টাকা। এছাড়াও দক্ষিণ গোয়াতে 917 টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছিল। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীজী প্রথমে গ্যাস সিলিন্ডারে 200 টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষনা করেছিল। এবার গোয়ার সরকার তার থেকে একধাপ এগিয়ে AAY রেশন কার্ডধারীদের প্রতি মাসে অতিরিক্ত 275 টাকা ঘোষনা করেছে (LPG Gas Price).

Aadhaar Card (আধার কার্ড)

11 হাজারের ও বেশি মানুষের কাছে AAY রেশন কার্ড আছে। তাদের এখন মোট 475 টাকা ভর্তুকি দেওয়া হবে অর্থাৎ এখন মানুষ 200 কিন্তু 475 টাকার চেয়ে সস্তায় সিলিন্ডার পাবেন। গোয়ার মুখ্যমন্ত্রী আরো বলেন প্রধানমন্ত্রীর দ্বারা অনুপ্রাণিত হয়েই এই AAY রেশন কার্ড ধারীদের 275 টাকা অতিরিক্ত ভর্তুকি ঘোষনা করেছি এবং আজ আমার সাথে কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক, মন্ত্রী রবি নায়েক এবং অন্যান্যরা অনুমোদনের চিঠি বিতরণ করেছেন।

কৃষকবন্ধুদের কপাল খুলে গেল। ভোটের আগে বড় উদ্যোগ নিল সরকার। চিন্তার দিন শেষ।

এখন মানুষকে 475 টাকা ভর্তুকি দেওয়া হবে। ব্যাখ্যা করুন যে অন্ত্যোদয় অন্ন যোজনা (AAY) দরিদ্র পরিবার গুলির চাহিদা পূরণ করে। আর এই ঘোষণার ফলে LPG Gas Price নিয়ে গোয়াবাসীদের চিন্তার অবসান হয়েছে। কিন্তু দেশের বাকি রাজ্যে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম (LPG Cylinder Price) একই আছে এবং তাতে কি হেরফের হয় সেই জন্য আমাদের আগামীকাল অর্থাৎ ১ লা মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।
Written By Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা। পশ্চিমবঙ্গের 1 কোটি পরিবার বিনামূল্যে রান্নার সরঞ্জাম পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""