গুরুত্বপূর্ণ খবর

LPG Gas Price – জুনের শুরুতেই সস্তা হল গ্যাস সিলিন্ডারের দাম, এই পদ্ধতিতে বুকিং করুন আর খরচ বাঁচান।

Adv

LPG Gas Price পরে মধ্যবিত্তের মুখে হাসি। প্রতি মাসে বেতন বা আয়ের থেকে সংসার খরচ হিসেব করে রাখা হয়। তবে যদি কোনো জিনিসের মূল্যবৃদ্ধি হয় সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকেই। এবার এই সমস্যা থেকে বেশ অনেকটাই স্বস্তি পাচ্ছেন সাধারণ মানুষ। কারণ চলতি মাসে কমলো গ্যাস সিলিন্ডারের দাম। কত টাকা খরচ করতে হবে? বিশেষত, গ্যাস সিলিন্ডারের দাম (LPG Gas Price) কমেছে বলা হলে অনেকেই ভাবেন গৃহস্থ গ্যাস সিলিন্ডার। তবে এই নিয়ে এখনই সুখবর পাচ্ছেন না আমজনতা। সম্প্রতি কমেছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম।

LPG Gas Price drop.

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ১ জুন (বৃহস্পতিবার) থেকে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের নতুন দাম ধার্য করা হল। ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮৫ টাকা কমানো হল। নতুন দাম অনুসারে ১৮৭৫ টাকা ৫০ পয়সা খরচ করতে হবে। চলতি বছরের এপ্রিল মাসের শুরুতেই কমেছিল বাণিজ্যিক গ্যাসের দাম। গ্যাস সিলিন্ডারের দাম ৯১.৫০ টাকা কমানো হয়েছিল।

Ad

আগামী মাস থেকে রাজ্যে চালু হচ্ছে নয়া শিক্ষানীতি, কী কী নিয়ম বদল হল দেখুন।

এর ফলে কলকাতায় নতুন দাম হয়েছিল ২ হাজার ১৩২ টাকা। আবার মে মাসেও দাম কমানো হয়েছিল। ১৯ কেজির সিলিন্ডারের দাম কমেছিল (LPG Gas Price) ১৭১ টাকা ৫০ পয়সা। ফলে কলকাতায় নয়া দাম হয়েছিল ১৯৬০.৫০ টাকা। একইভাবে চলতি মাসেও কমলো বাণিজ্যিক গ্যাসের দাম। স্বস্তি পাচ্ছেন রেস্টুরেন্ট, হোটেলের মালিকেরা।

তবে কমেনি ১৪.২ কেজি গৃহস্থের রান্নার গ্যাসের দাম। বর্তমানে কলকাতায় ডোমেস্টিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১ হাজার ১২৯ টাকা ধার্য রয়েছে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (PMUY) সুবিধা গ্রহণকারীরা পাবেন ভর্তুকির সুবিধা। কয়েকদিন আগেই কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীন ভর্তুকি ১ এপ্রিল থেকে এক বছরের মধ্যে বাড়ানো হবে।

ব্যাপক হারে দাম কমলো রান্নার গ্যাসের, গ্যাস বুকিং এর আগে নতুন দাম জেনে নিন।

প্রতিটি গ্যাস সিলিন্ডারে মিলবে ২০০ টাকা করে ভর্তুকি। দারিদ্র সীমার নিচে থাকা সাধারণ মানুষদের সুবিধা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""