ট্রেন্ডিং

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম একধাক্কায় বাড়ল, আপনার এলাকায় নতুন দাম কত?

Adv

রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price মাসের শুরুতেই পরিবর্তন হল। এই রান্নার গ্যাসের দাম নিয়ে সকল গরিব থেকে মধ্যবিত্ত মানুষের চিন্তা থাকে প্রতিনিয়ত। কারণ এই জিনিসটি একটি নিত্যপ্রয়োজনীয় জিনিসের মধ্যে অন্যতম হয়ে দাঁড়িয়েছে। আর এই দামে কোন ধরণের পরিবর্তন হলে সকলেই খুবই প্রভাবিত হয়। কিন্তু এবারে এই দামে পরিবর্তন হয়েছে। হ্যাঁ 1লা ডিসেম্বর থেকে গ্যাসের দাম বেড়েছে।

LPG Gas Price Change In December 2023.

1লা ডিসেম্বর এর মধ্যরাতে LPG Gas Price বেড়েছে। তবে খুব বেশি বাড়েনি। এর আগের মাসে মাঝামাঝিতে দাম কমার পর এই মাসে আবার দাম বাড়ান হল। তবে আগের মাসে যত দাম কমানো হয়েছিল তার থেকে কমই দাম বাড়ান হয়েছে এই মাসে। জেনে নিন কত দাম বেড়েছে। ইন্ডিয়ান অয়েল (Indian Oil) এর তরফ থেকে জানান হয়েছে, বানিজ্যিক গ্যাসের দাম তারা বাড়িয়েছে।

Ad

1লা ডিসেম্বর এর মধ্যরাত থেকে দাম বাড়ান হয়েছে। কলকাতায় প্রতিটি LPG Gas Price সিলিন্ডারের দাম 22.5 টাকা বাড়ান হয়েছে। আগামী 31 দিন এর মধ্যে যদি আর দাম কমানো বা বাড়ান না হয় তাহলে বছরের শেষ মাসে এই দামেই গ্যাস কিনতে হবে গ্রাহকদের। LPG গ্যাস সিলিন্ডারের দাম 22.5 টাকা বাড়ানোতে এখন কত দামে গ্যাস কিনতে হবে দেশবাসীকে।

Dearness Allowance (পশ্চিমবঙ্গের মহার্ঘ ভাতা)

ইন্ডিয়ান অয়েল তাদের বানিজ্যিক LPG Gas Price দাম 22.5 টাকা বাড়ানোতে থেকে দেশবাসীকে গ্যাস কিনতে হবে 1908 টাকায়। আর আগের মাসে এই বানিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমেছিল 1885.5 টাকা। দেশের অন্য মেট্রো শহরে 19 কেজি বানিজ্যিক গ্যাসের দাম, দিল্লিতে 1796.5 টাকা, মুম্বইয়ে 1749 টাকা এবং চেন্নাইয়ে 1986.5 টাকা। গত 1লা নভেম্বর বানিজ্যিক গ্যাসের দাম বাড়ান হয়েছিল 103.5 টাকা।

আবার 16ই নভেম্বর কিছুটা দাম কমিয়ে নেওয়া হয়েছিল। দাম কমেছিল 57.5 টাকা। আর এবার প্রতি সিলিন্ডার পিছু 22.5 টাকা বাড়ান হল। তবে ভর্তুকিহীন 14.2 কেজি LPG Gas Price কমানো বা বাড়ানো হয় নি। 30 অগাস্ট শেষ বার রান্নার গ্যাসের দাম পাল্টানো হয়েছিল। তারপর থেকে প্রতি সিলিন্ডার পিছু দাম হয় কলকাতায় 929 টাকা। দিল্লিতে 903 টাকা, মুম্বাই 902.5 টাকা, চেন্নাই 918.5 টাকা।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""