ট্রেন্ডিং

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম কমলো। বড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার।

Adv

আবার কমেতে পারে রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) এবং বাড়তে পারে ভর্তুকির (LPG Gas Subsidy) পরিমাণ। এমন খবর পাওয়া যাচ্ছে। সামনে লোকসভা নির্বাচন আর এই লোকসভা নির্বাচনের আগে আছে বাজেট পেশ এই বাজেট এ কি ঘোষনা করা হয় তার ই অপেক্ষায় আছেন সাধারণ মানুষ। বাড়ির রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) কমাতে চলেছে কেন্দ্র সরকার এবং LPG সিলিন্ডার প্রতি ভর্তুকির পরিমাণ বৃদ্ধি হতে পারে।

LPG Gas Price Reduce In India Very Soon.

বিভিন্ন খবরের মাধ্যম থেকে এই তথ্য পাওয়া গেছে। সামনেই লোকসভা নির্বাচন ২০২৪ (Lok Sabha Election 2024) এবং তার আগে 1লা ফেব্রুয়ারি আছে বাজেট পেশ মোদি সরকারের দ্বিতীয় দফার পঞ্চম ও শেষতম অন্তর্বর্তীকালীন বাজেট পেশ। আর এই বাজেটে বড় কিছু ঘোষনা করতে পারে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলে মনে করছেন অনেকে। আয়করে ছাড়, কৃষকদের বাড়তি সুবিধা রান্নার গ্যাসের দাম হ্রাস (LPG Gas Price) এবং ভর্তুকি বৃদ্ধি নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষনা হতে পারে।

Ad

দৈনন্দিন জীবনের একটি অপরিহার্য অংশ হল রান্নার গ্যাস (LPG Gas Price) বিভিন্ন মাধ্যম সূত্রে জানা গেছে এই বাজেটে রান্নার গ্যাসের দাম কমতে এবং ভর্তুকির পরিমান বাড়তে পারে। আসছে নির্বাচনের কথা মাথায় রেখেই গ্যাসের দাম কমতে পারে। বিভিন্ন সুত্রে মারফত খবর পাওয়া গেছে যে ভর্তুকি 500 টাকা করতে পারে মোদি সরকার। বর্তমানে 14.2 কেজি সিলিন্ডার এর দাম কলকাতায় 929 টাকা।

এর মধ্যে যারা উজ্বলা যোজনার (Ujjwala Yojana) আওতায় আছে তাদের ভর্তুকির পরিমান 300 টাকা। এর আগে 2023 সালে পুজোর আগে গ্যাসের দাম 200 থেকে 100 টাকা কমিয়েছিল কেন্দ্র সরকার। বিশেষ সূত্রে আপডেট, ভোট ব্যাংকে প্রভাব ফেলতে বড়ো ধামাকা ঘোষণা করতে চলেছে বিজেপি সরকার। তবে গ্যাসের দাম (LPG Gas Price) কমানো নিয়ে এখনই মুখ খুলতে চায়নি কেন্দ্র সরকার।

Ayodhya Ram Mandir (অয্যোধ্যা রাম মন্দির)

1লা ফেব্রুয়ারি বাজেটের (Union Budget 2024) পরই জানা যাবে কি হবে। এর আগে গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তোপ দেগে ছিল বিরোধীরা তবে এবার তোপ না দাগলেও কটাক্ষ করেছে বিরোধী দল গুলো। তাদের বক্তব্য মোদি সরকার ভোটে ভালো ফল করার জন্যে এই সিদ্ধান্ত নিয়েছে। তবে ভোটের ফলে রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) কমলে আখেরে লাভ হবে সাধারন মানুষদের।

কেন্দ্রীয় বাজেটে বড় ছাড় দেবে মোদী সরকার। সকল দেশবাসীর সুবিধা হবে।

মোদি সরকার (Modi Government) বলেছিল আগামী 3 বছরের মধ্যে 75 লক্ষ পরিবার উজ্জ্বলা যোজনার আওতায় আসে তাহলে মত 10 কোটি 35 লক্ষ পরিবার বিনামূল্যে রান্নার গ্যাসের (LPG Gas) দ্বারা উপকৃত হবেন। পাশাপাশি কম দামে গ্যাস এবং বেশি ভর্তুকির সুবিধাও পাবেন তারা। আর বাজেটে LPG Gas Price কমানো নিয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয় কিনা সেই দিকে নজর সকলের।
Written by Ananya Chakraborty.

আর জড়ানো, অস্পষ্ট নয়! এবার স্পষ্ট ভাবে লিখতে হবে প্রেসক্রিপশন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(99) ""