ট্রেন্ডিং

LPG Gas Subsidy – রান্নার গ্যাসে ভর্তুকি আরও বৃদ্ধির ঘোষণা, পুজোর মরশুমে সুখবর।

Adv

রান্নার গ্যাসে ভর্তুকি (LPG Gas Subsidy) বৃদ্ধি করা নিয়ে অনেক দিন ধরেই সকল প্রকারের জল্পনা চলছিল। আর এই সকল কিছুর অবসান ঘটিয়ে ২০০ টাকা করে ভর্তুকি ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এখন থেকে ৪৭৫ টাকার থেকেও কম দামে মিলবে গ্যাস সিলিন্ডার, সম্প্রতি রাজ্য সরকারের তরফে এমনটাই জানানো হল। মূলত বিগত বছরের জুলাই থেকেই দিনের পর দিন ক্রমাগত বৃদ্ধি হচ্ছে রান্নার গ্যাসের দাম (LPG Gas Price).

LPG Gas Subsidy Latest News In Goa.

সম্প্রতি রাখি পূর্ণিমার আগে দেশবাসীর সমস্যার কথা ভেবে কেন্দ্রীয় সরকারের তরফে সমস্ত সিলিন্ডারে গ্যাসের দাম (LPG Gas Subsidy) ২০০ টাকা কমানোর কথা ঘোষণা করা হয়। যেহেতু উজ্জ্বলা স্কিমের অধীনে গ্যাস সিলিন্ডারটি ইতি মধ্যেই ২০০ টাকা কম দামে পাওয়া যাচ্ছিল, তাই একই সিলিন্ডারে এখন মোট ৪০০ টাকা সাশ্রয়ে পাওয়া যাচ্ছে।

Ad

লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রের এই সিদ্ধান্ত দেশবাসীর জন্য বড় স্বস্তি এনে দিয়েছে। কেন্দ্রীয় সরকারের এরূপ সিদ্ধান্ত গ্রহণের পর গোয়ার রাজ্য সরকার (Government Of Goa) জানিয়েছে যে, সে রাজ্যের অন্ত্যোদয় অন্ন যোজনার (AAY Ration Card) তালিকাভুক্ত পরিবার গুলিকে আরো কম দামে দেওয়া হবে রান্নার গ্যাসের সিলিন্ডার (LPG Gas Cylinder) জানা গেছে, গোয়ার ১১ হাজার নাগরিককে সিলিন্ডার (LPG Gas Subsidy) পিছু অতিরিক্ত ২৭৫ টাকা ছাড় দেবে সরকার।

Gold Price Today (আজকের সোনার দাম পশ্চিমবঙ্গে)

এর মধ্যে কেন্দ্রের ২০০ এবং রাজ্যের ২৭৫ সহ মোট ৪৭৫ টাকা প্রতি সিলিন্ডারে (LPG Gas Subsidy) ছাড় পাবেন গোয়ার অন্ত্যদয় তালিকাভুক্ত নাগরিকরা। গোয়ায় ‘মুখ্যমন্ত্রী আর্থিক সহায়তা প্রকল্প’ এর ভিত্তিতে এই অতিরিক্ত ছাড় দেওয়া হবে বলে জানা গিয়েছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Goa CM Pramod Sawant) এর কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ইতি মধ্যেই LPG সিলিন্ডারের জন্য ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেন।

OYO Rooms – প্রেমিকাকে নিয়ে OYO যাচ্ছেন? গেলে প্রবলেম নেই তবে এই নিয়ম মেনে চলুন।

পাশাপাশি, উজ্জ্বলা যোজনার (Ujjwala Yojana) সুবিধাভোগীদের কেন্দ্রের তরফে ২০০ টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। যার সামঞ্জস্য রেখেই গোয়া সরকারের তরফে অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ডধারীদের প্রতি মাসে অতিরিক্ত ২৭৫ টাকা ছাড় দেওয়ার ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে উৎসবের মরশুমে সিলিন্ডারের দাম (LPG Gas Subsidy) কমে যাওয়া, রাজ্যবাসীর কাছে এক দারুণ সুখবরই বটে।

Holiday 2023 – রাজ্যে ফের ছুটি ঘোষণা। বন্ধ স্কুল ও অফিস। সরকারি বিজ্ঞপ্তি প্রকাশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""