ট্রেন্ডিং

LPG Gas Subsidy – রান্নার গ্যাসে ভর্তুকি পেতে নয়া নিয়ম কেন্দ্রের। না মানলে কি হবে?

Adv

রান্নার গ্যাসে ভর্তুকি বা LPG Gas Subsidy নিয়ে এক নতুন তথ্য উঠে আসছে। বছর শেষের মুখে বড় খবর। আমাদের প্রত্যেকের বাড়িতেই গ্যাস সিলিন্ডার আছে। বর্তমান সময় তে গ্যাস সিলিন্ডার ছারা মানুষ প্রায় অচ্ল। এবার এই গ্যাস সিলিন্ডার নিয়ে একটি বড় খবর সামনে এল। 31শে ডিসেম্বর এর কথা নিশ্চই জানেন আপনারা? গ্যাস সিলিন্ডারে বায়োমেট্রিক আপডেট গুরুত্বপূর্ণ, এটি না করলে আর ভর্তুকি পাবেন না।

LPG Gas Subsidy Aadhaar Biometric Update.

31শে ডিসেম্বর এর মধ্যে বায়োমেট্রিক আপডেট করতে হবে। বছর শেষে শোরগোল পরে গেছে সারা দেশে। কেন্দ্রের এই নির্দেশিকার জেড়ে সোরগোল পরে গিয়েছে। হাতে আর মাত্র কয়েকটা দিন এই কিছু দিনের মধ্যেই আপডেট এর কাজ সারতে হবে নাহলে নতুন বছর থেকে LPG Gas Subsidy ঢোকা বন্ধ হয়ে যাবে। কেন্দ্রের এই নির্দেশ। এখনো অনেক গ্রাহক এই বিষয়ে সঠিক তথ্য জানেন না।

Ad
Dearness Allowance (বকেয়া মহার্ঘ ভাতা)

শুধু গ্রাহক নয় ডিলারদের মধ্যেও বায়োমেট্রিক আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে। জেনে নিন কিভাবে এই আপডেট করবেন? আর কি কি নথি লাগবে। বায়োমেট্রিক আপডেট (LPG Gas Subsidy) করার জন্যে আধার কার্ড, ব্যাংক এর পাসবই এবং গ্যাসের বই লাগবে। এই বায়োমেট্রিক আপডেট করানোর জন্য প্রথমে শোনা গিয়েছিল গ্যাস অফিসে গিয়ে আপডেট করাতে হবে। পরে জানা গেল গ্যাস যারা ডেলিভারি করে তারাই এই আপডেট করাতে পারবে।

ব্যাংকে লিংক নেই অজুহাতে গ্রাহককে ফেরানো চলবে না। উল্টে পাবেন ক্ষতিপূরণ। দুর্দান্ত সিদ্ধান্ত RBI এর।

আর গ্যাস অফিসে গিয়ে লাইনে দাড়িয়ে থেকে আপডেট করাতে হবে না। এর জন্যে শুধু মাত্র ডেলিভারি বয়দের ফোনের মধ্যে একটি App ইনস্টল করতে হবে। এই App এর মাধ্যমে হাতের আঙ্গুলের ছাপ ও মুখের স্ক্যান করিয়ে আপডেট (Aadhaar Card LPG Link) করাতে পারবেন। আর তাছাড়া গ্রাহক যদি চান তাহলে গ্যাস (LPG Gas Subsidy) অফিসে গিয়েও KYC করাতে পারবেন। তবে এই কাজ 31শে ডিসেম্বর এর আগেই করতে হবে।
Written by Ananya Chakraborty.

প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(93) ""