ট্রেন্ডিং

LPG Gas Price – 100 টাকা কমলো রান্নার গ্যাসের দাম, কবে থেকে বুক করলে নতুন দামে পাবেন?

Adv

মাসের শুরুতেই রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price নিয়ে রাষ্ট্রায়ত্ত তেল ও প্রাকৃতিক গ্যাস কোম্পানি গুলোর তরফে দেশের নাগরিকদের জন্য এক জরুরি সিদ্ধান্ত ঘোষণা করা হল। এই সকল কোম্পানি গুলির মধ্যে Indane, Bharat Petroleum, Hindusthan Petroleum এই কোম্পানি গুলি প্রমুখ কোম্পানি, আর এই সকল কোম্পানির তরফে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম (Commercial LPG Gas Price) ১০০ টাকা (100 Indian Rupees) কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু সকলের বাড়িতে ব্যবহার করা গার্হস্থ্য সিলিন্ডার এর দাম (Domestic LPG Price) এর দামের কোন ধরণের পরিবর্তন করা হয়নি।

LPG Gas Price Decrease Update By Government.

দেশ জুড়ে সাধারন মানুষ কোনো সুরাহা পাচ্ছেন না, এটা মূলত যারা হোটেল (Hotel), রেস্তোরাঁ (Resturent) ব্যবসা করেন তারাই কিছুটা উপকৃত হবেন। আর বাণিজ্যিক সিলিন্ডার (Commercial LPG Cylindar Price) সিলিন্ডারের ১০০ টাকা দাম কমার কোনো প্রভাব সাধারণ মানুষের উপরে পড়বে না। কিন্তু যেই সকল মানুষেরা উৎসবের মরশুমে নিজেদের রসনা তৃপ্তির জন্য বিভিন্ন নামি দামি রেস্টুরেন্টে খাবার খান তাদের বিল কিছুটা হলেও কম দিতে হবে বলে মনে করা হচ্ছে।

Ad

ডোমেস্টিক এলপিজি সিলিন্ডার বা আমজনতার বাড়িতে যেই সকল সিলিন্ডার (Domestic LPG Cylinder Price Not Changed) ব্যবহার করা হয় সেই দামের (LPG Gas Price In India) কোনো পরিবর্তন করা হয়নি। এই মুহূর্তে কলকাতায় ডোমেস্টিক এলপিজি সিলিন্ডার ১৪.২ কেজির দাম রয়েছে ১১২৯ (14 KG LPG Cylindar Price) টাকা। আপাতত তেল কোম্পানিগুলো ১৯ কেজির Commercial এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমিয়ে দিল। এবার দেশের ৪ মেট্রো শহরে কমার্শিয়াল এলপিজি সিলিন্ডারের দাম কত হলো দেখে নেওয়া যাক।

LPG Price কমানো নিয়ে সরকারের কি সিদ্ধান্ত?

তাহলে আমজনতা বা মধ্যবিত্ত মানুষদের কি ফায়দা হল? হ্যাঁ ঠিকই এই মাসেও LPG Gas Price কমানোর কোন ধরণের সিদ্ধান্ত গ্রহণ করা হল না সরকারের তরফে। তাহলে কবে এই মুল্য বৃদ্ধির আঁচ থেকে সাধারণ মানুষেরা (General Public) কবে নিস্তার পাবে সেই নিয়ে কোন ধরণের সদর্থক উত্তর পাওয়া যায়নি। এখন আর অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় আছে বলে কি মনে হয়?

Gold Price Forecast (সোনার দাম নিয়ে তথ্য)

সমগ্র বিশ্ব তথা আমাদের দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছে, এই পরিস্থিতিতে LPG Cooking Gas অর্থাৎ রান্নার গ্যাসের দামও (LPG Gas Price) দিন প্রতিদিন আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। শুধুমাত্র এই রান্নার গ্যাসই নয় এরই সঙ্গে আরও সমস্ত প্রকারের খাদ্য সামগ্রীর দাম (Food Price Rate) অনেক বৃদ্ধি পেয়েছে। কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে এই দাম ভবিষ্যতে আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Holiday List – আগস্টে টানা 4 দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা স্কুল, কলেজ, অফিস সব বন্ধ?

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""