পশ্চিমবঙ্গের খবর

Mamata Banerjee – মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা। বাচ্চাদের সম্পূর্ণ ফ্রি করে দিলেন।

Adv

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) তরফে পুজোর মরশুমে ঘুরতে যাওয়া বাঙালিদের জন্য এক বিশেষ ব্যবস্থার কথা জানিয়েছে। যদি আপনার লিস্ট এ দার্জিলিং থেকে থাকে তাহলে আপনার জন্য থাকছে এই প্রতিবেদন। উত্তরবঙ্গ ভ্রমণের (North Bengal Tour) জন্যে খুব সুন্দর জায়গা। অনেকেরই ঘুরতে যাওয়ার লিস্টে উত্তরবঙ্গের নাম থাকে। তবে উত্তরবঙ্গের মধ্যে যদি দার্জিলিং হয় তাহলে তো কোন কথাই হবে না।

Mamata Banerjee Big Announcement For All Bengali Travellers.

এখানকার উঁচু সবুজ পাহাড়, ঘন বন, নদী, চা বাগান যা এখানকার সৌন্দর্য আরো বৃদ্ধি করে। এখনকার সৌন্দর্য যে কারো মন কেড়ে নেয়। আপনিও যদি এই জায়গা গুলি ঘুরে দেখতে চান তবে আপনার আরও ভাল সুযোগ করে দেওয়া হয়েছে সরকারের তরফে (Mamata Banerjee). আপনার কী পুজোতে পাহাড়ে ঘুরতে যাওয়ার ইচ্ছে? কিন্তু অনেকের মত আপনিও কী ট্রেনের টিকিট (Train Ticket) পাচ্ছেন না? হোটেলের বুকিং (Hotel Booking) পাচ্ছেন না?

Ad

তাহলে আর চিন্তা নেই, NBSTC (North Bengal State Transport Corporation) আপনাদের জন্যে বড় সুযোগ করে দিয়েছে যাতে কম খরচে রাজার হালে দার্জিলিং (Darjeeling) ঘুরতে পারেন। সম্প্রতি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা (NBSTC) ও সরকারের (Mamata Banerjee) তরফে একটি বিশেষ ট্যুর এর কথা ঘোষনা করেছে। এই প্যাকেজ ট্যুরের মাধ্যমে আপনি খুব কম খরচে দার্জিলিং ঘুরতে পারবেন।

সেই সাথে থাকা খাওয়া নিয়ে আপনাকে কোন চিন্তা করতে হবে না। দার্জিলিং প্যাকেজ ট্যুর (Darjeeling Package Tour) শুরু হচ্ছে 7500 টাকা থেকে 9000 টাকা অবধি। এই দুটি বিশেষ প্যাকেজের ঘোষণা করা হয়েছে NBSTC তরফে।কী কী সুবিধা মিলবে এই প্যাকেজে? এই বিষয়ে NBSTC জানিয়েছে (Mamata Banerjee) স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকছে। অন্য দিকে ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এস এই উভি, সেডান থাকবে।

তবে আপনি যদি ডিলাক্স প্যাকেজ নেন সে ক্ষেত্রে আপনার জন্য এসি গাড়ি, এস ইউ ভি থাকবে। এখানে বলে রাখা দরকার যে, এটা অন্য পর্যটকদের (Mamata Banerjee) সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। এছাড়া উত্তরবঙ্গের জনপ্রিয় কিছু জায়গা যেমন লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখে পারবেন।এই প্যাকেজের মধ্যে গাড়ি, হোটেল, খাওয়া দাওয়া, কিছু জায়গায় এন্ট্রি ফি, ট্যুর ম্যানেজারের সুবিধা মিলবে। কোথায় কোথায় ঘুরতে নিয়ে যাওয়া হবে?

প্রথম দিন NJP (New Jalpaiguri) স্টেশন, বাস টার্মিনাস অথবা এয়ারপোর্ট (Bagdogra Airport) থেকে কার্শিয়াং হয়ে আপনাকে দার্জিলিং নিয়ে যাওয়া হবে। তারপরে ,দুপুরে খেয়ে দেয়ে আপনি নিজের মতো চৌরাস্তা, ম্যালে (Darjeeling Mall) ঘুরতে পারবেন। এর পর রাতে হোটেলে ফিরে গরম গরম ডিনার। দ্বিতীয় দিন আপনাকে টাইগার হিল (Tiger Hill) নিয়ে যাওয়া হবে। সেদিনই ঘুরতে পারবেন ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ।

Gold Price Today (আজকের সোনার দাম)

এরপর হোটেলে ফিরে পেয়ে যাবেন ব্রেকফাস্ট। তৃতীয় দিন সবটা থাকবে আপনাদের জন্য। নিজেদের টাকায় টয়ট্রেনটাও চেপে আসতে পারেন। চতুর্থ দিনে ব্রেকফাস্ট (Mamata Banerjee) করে হোটেল থেকে চেক আউট। যদি আপনার সঙ্গে বাচ্চা থাকে তাহলেও কোনও সমস্যা নেই। পাঁচ বছরের নীচে বাচ্চা থাকলে একই ঘরে থাকতে পারবেন।

Asia Cup 2023 – এই 3টি কাজ করতে পারলেই এশিয়া কাপে ভারতের জয় নিশ্চিত।

যদিও নয় বছর বয়স পর্যন্ত বাচ্চার জন্য আপনাকে 50 শতাংশ টাকা দিতে হবে। 10 বছরের ওপর বাচ্চা হলে 100 শতাংশ চার্জ দিতে হবে। সরকারের (Mamata Banerjee) তরফে বাচ্চাদের জন্য এই বিশেষ ছাড় দেওয়া হয়েছে। আর এই কারণের জন্য স্বামী ও স্ত্রীয়ের টাকা দিলেই হবে আর বাচ্চার টাকা সঞ্চয় হবে।

Retirement Age বা অবসরের বয়স বেড়ে গেল, উপকৃত হবেন সরকারি কর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""