ট্রেন্ডিং

Mastered Oil – মুল্য বৃদ্ধির বাজারে সরিষার তেল সহ বিভিন্ন তেলের দাম কমলো এক লাফে, এখুনি কিনে নিন, ফের দাম বাড়তে পারে।

Adv

ভাজাভুজি থেকে শুরু করে যেকোনো রান্না, কিংবা সন্ধ্যেতে চানাচুরের সঙ্গে তেল দিয়ে ঝালমুড়ি মাখা, সবেতেই লাগে সরিষার তেল (Mastered Oil). কিন্তু অত্যধিক দামের কারণে ব্যবহার তো কমাতে হয়ই। আর যদি কোনো মাসে একটু বেশি ব্যবহার হয়ে যায়, পকেট থেকে খরচ হয়ে যায় মাসের হিসাবের অধিক টাকা। এই সমস্যা থেকে সমাধানের পথ একটাই দাম কমানো। এবার সেই স্বস্তি পেতে চলেছেন সাধারণ মানুষ। হ্যাঁ, তবে কি দাম কমছে সর্ষের তেলের? চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

বেশ কয়েকদিন ধরে বেড়েই চলেছিল সরিষার তেল (Mastered Oil) সহ অন্যান্য ভোজ্য তেলের দাম। সর্ষের তেলের দাম প্রায় ২০০ টাকার কাছাকাছি চলে এসেছিলো। পাশাপাশি যেই তেলই কেনা হোক না কেন বেশি টাকা ব্যয় হচ্ছিলোই সাধারণ মানুষের পকেট থেকে। এবার তা থেকে স্বস্তি দিতেই বিশেষ পদক্ষেপ গ্রহণ করল সরকার। বর্তমানে ভোজ্য তেলের দামে বিশেষ ছাড় পাওয়া যাবে। অর্থাৎ কেবলমাত্র সর্ষের তেলে নয়, পাশাপাশি চিনা বাদাম, তিলের তেল, তুলোর তেল ইত্যাদিতেও। বাজারে কতটা কমলো ভোজ্য তেলের দাম? একনজরে দেখে নিন।

Ad

বিশেষজ্ঞদের দাবি, তেলের দাম কমেছে তা জানা যাবে সরকারি ওয়েবসাইটে নতুন দাম উল্লেখ করা হলেই। তবে বর্তমানে দেশ জুড়ে বিভিন্ন জায়গায় দাম কমেছে সর্ষের তেলের। সংবাদ মাধ্যম সূত্রে খবর, কলকাতা, হাওড়া সহ বেশ কয়েকটি জায়গায় সর্ষের তেল প্রতি কেজিতে ৫০ থেকে ৫৫ টাকা পর্যন্ত সস্তা হয়েছে। প্রতি কুইন্টালে ভোজ্য তেলের দাম কত পড়ছে?

বাড়িতে সোনা কিনে মজুত করছেন? জেনে নিন কতটা সোনা বাড়িতে রাখা যায়!! বেশি হলেই বাজেয়াপ্ত।

Mastered Oil price

বর্তমানে কুইন্টাল প্রতি Mastered Oil এর দাম ১৩,০০০-১৩,৫০০ টাকা।
প্রতি লিটারে কত টাকা কমছে সরিষার তেলের দাম?
বিশেষজ্ঞের দাবি সর্ষের তেলের দাম প্রতি কুইন্টালে কমায় লিটার প্রতি দাম কমবে, এটা সাধারণ বিষয়। তাদের মতে, ৭০ টাকা পর্যন্ত দাম কমতে পারে সর্ষের তেলের (লিটার প্রতি)।

অন্যান্য তেলের কুইন্টাল দাম কত পড়ছে?
পাক্কি ঘানি সর্ষের তেল- ১,১৯৫ থেকে ২,১২৫ টাকা।
কাচ্চি ঘানি সর্ষের তেল- ২,০৫৫ থেকে ২,১৮০ টাকা।
পরিশোধিত চিনাবাদাম তেল- ২,৪৬৫-২,৭৩০ টাকা।

এবার বাড়িতে বসেই আধার কার্ড, এদিক ওদিক না ঘুরে জেনে নিন সহজ উপায়।

তিলের তেল- ১৮,৯০০-২১,০০০ টাকা।
সয়াবিন তেল- ১৩,০৫০ টাকা।
কটনসিড মিল ডেলিভারি- ১২,৯০০ টাকা।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""