চাকরি

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ-C ও গ্রুপ-D পদে পৌরসভায় কর্মী নিয়োগ, আবেদন করুন মাধ্যমিক পাশে

Adv

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। এখন আপনিও কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ-এর মাধ্যমে পৌরসভায় চাকরি পেয়ে যেতে পারেন। হ্যাঁ, এমনটাই জানানো হয়েছে পশ্চিমবঙ্গের নিউ ব্যারাকপুর মিউনিসিপালিটির তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে। আর এক্ষেত্রে সবথেকে আকর্ষণীয় বিষয়টি হলো, শুধুমাত্র মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই আপনি এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে আবেদনের উপর অবশ্যই জানা প্রয়োজন এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে কি কি যোগ্যতা প্রয়োজন, কোন জেলায় নিয়োগ করা হচ্ছে কর্মীদের, ইন্টারভিউ কোথায় গ্রহণ করা হবে, ইন্টারভিউ-এর ক্ষেত্রে কি কি নথি প্রয়োজন এই সমস্ত তথ্যগুলি।

উক্ত পৌরসভার তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ক্লারিক্যাল অ্যাসিস্ট্যান্ট- গ্রুপ সি (Clerical Assistant- Group C) এবং ক্লারিক্যাল স্টাফ- গ্রুপ ডি (Clerical Staff- Group D) পদে সরাসরি ইন্টারভিউ-এর মাধ্যমে কর্মীদের নিয়োগ করা হবে।

Ad

পৌরসভার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, ক্ল্যারিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে গ্রুপ সি কর্মীদের যেসকল শূন্যপদ রয়েছে ওই সমস্ত শূন্যপদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের অবশ্যই রাজ্য সরকারের তরফে স্বীকৃত যেকোনো ইউনিভার্সিটি থেকে স্নাতকস্তরে উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি কম্পিউটারে এমএস ওয়ার্ড এবং ইন্টারনেটের সমস্ত রকম কাজ সম্পর্কে জানতে হবে।

গ্রুপ সি ডিভিশনে ক্ল্যারিক্যাল অ্যাসিস্ট্যান্ট-এর শূন্যপদগুলোতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স অবশ্যই ১৮ বছর থেকে শুরু করে ৪০ বছরের হতে হবে। যদিও সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা অর্থাৎ তপশিলি জাতি, তপশিলি উপজাতি এবং ওবিসি সম্প্রদায় ভুক্ত চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে রাজ্য সরকারের তরফে নির্ধারিত ছাড় পাবে। এই শূন্যপদগুলিতে যেসমস্ত ব্যক্তিরা চাকরি পাবেন তাদের প্রত্যেক মাসে ১০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

গ্রুপ ডি-এর আওতায় ক্লারিক্যাল স্টাফ-এর শূন্যপদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীদের অবশ্যই রাজ্য সরকারের তরফে স্বীকৃত যেকোনো বিদ্যালয় থেকে মাধ্যমিক অথবা সমতুল্য যেকোনো পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এক্ষেত্রে গ্রুপ ডি-এর অধীনস্ত ক্লারিক্যাল স্টাফ-এর শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স অবশ্যই ১৮ বছর থেকে শুরু করে ৪০ বছরের মধ্যে হতে হবে। যদিও রাজ্য সরকারের নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা অর্থাৎ তপশিলি জাতি, তপশিলি উপজাতি এবং ওবিসি সম্প্রদায় ভুক্ত চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্ধারিত সময়ের ছাড় পাবে।

এবার থেকে সপ্তাহে ২ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, নতুন নিয়ম জারি

নির্বাচনের প্রক্রিয়া:- পৌরসভার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে গ্রুপ সি এবং গ্রুপ ডি এর অধীনে ক্লারিক্যাল স্টাফ-এর শূন্যপদগুলিতে যেসমস্ত ব্যক্তিদের নিয়োগ করা হবে তাদের সরাসরি ইন্টারভিউ-এর মাধ্যমে নির্বাচন করা হবে। প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে ব্যারাকপুরে। ইন্টারভিউ-এর ঠিকানাটি হলো:- Conference Room 2nd Floor New Barrackpore municipality
পৌরসভা তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, গ্রুপ সি ক্লারিক্যাল আসিস্ট্যান্ট-এর পদে যেসকল চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে চান তাদের ২৩শে নভেম্বর,২০২২ তারিখে উক্ত ঠিকানায় সকাল ১১ঃ০০ টার মধ্যে পৌঁছে যেতে হবে। সকাল ১১ টা থেকে শুরু করে দুপুর ২ টা পর্যন্ত চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ গ্রহণের প্রক্রিয়া চলবে।

অন্যদিকে, গ্রুপ ডি ক্লারিক্যাল আসিস্ট্যান্ট-এর পদে যেসকল চাকরিপ্রার্থীর আবেদন জানাতে চান, তাদের ২৪শে নভেম্বর,২০২২ তারিখে উপরোক্ত ঠিকানায় সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে। প্রসঙ্গত উল্লেখ্য, ইন্টারভিউ-এর ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের তাদের শিক্ষাগত যোগ্যতা সহ নাগরিকত্বের প্রমাণপত্র এবং অন্যান্য যেসমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস রয়েছে সে সমস্ত নথি নিয়ে যেতে হবে।

নিয়োগের স্থান:- নিউ ব্যারাকপুর মিউনিসিপালিটিতে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে চাকরিপ্রার্থীদের নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Related Articles

One Comment

  1. এই খবর টি 13ঘণ্টা আগে ছাড়লে কি কেউ 23শে নভেম্বর এ ইন্টারভিউ দিতে পারবে? আপনারা যদি ঠিকঠাক সময়ে খবর জানাতে পারবেন তো খবর পাবলিশড করবেন নাহলে অযথা লোকের মুখে হাসি এনে লাভ নেই।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""