ছুটি

Holiday List – আবার ছুটি ঘোষণা করলো রাজ্য সরকার, কারা কারা পাবেন দেখুন।

Adv

আরো একটি ছুটি ঘোষণা (Holiday List) করল পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal). রাজ্য সরকারের অর্থ দপ্তর (Finance Department Of West Bengal) এই ছুটি ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে। তবে এই ছুটি রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি কর্মচারীদের জন্য নয়। শুধুমাত্র একটি নির্দিষ্ট এলাকার সরকারি ও বেসরকারি সংস্থা, বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানের জন্যই এই ছুটি ঘোষণা করা হয়েছে।

Holiday List In West Bengal 2023.

রাজ্য সরকারের তরফে Negotiable Instruments Act,1881 অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বর ২০২৩,মঙ্গলবার, ধুপগুড়ি বিধানসভা এলাকায় সমস্ত সরকারি অফিস ছুটি (Holiday List In WB) দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার ১৫ ধুপগুড়ি (SC) বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে (Dhupguri Assembly Constituency By Election) ইতিমধ্যে নির্বাচন কমিশনের নোটিফিকেশন জারি করা হয়েছে।

Ad

ফলে ঐদিন ধুপগুড়ি বিধানসভা এলাকার অন্তর্গত সরকারি সংস্থা (WB Government Offices), সরকার পোষিত সংস্থা, কর্পোরেশন (Corporation) এবং শিক্ষা প্রতিষ্ঠান (School And Collages) বন্ধ থাকবে। একই সঙ্গে ৫ সেপ্টেম্বর সংশ্লিষ্ট বিধানসভা এলাকার দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের জন্য সবেতন ছুটি ঘোষণা (New Holiday List Announced) করতে হবে। যে সমস্ত কর্মচারীরা ওই বিধানসভা কেন্দ্রের বাইরে কাজ করেন, তাদের ওই দিনটি বিশেষ ছুটির অনুমতি দিতে হবে।

DA Hike (বকেয়া ডিএ বৃদ্ধি)

যাতে সমস্ত শ্রমিক এবং কর্মচারীরা ৫ সেপ্টেম্বর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। তাছাড়াও নির্বাচনের আগের দিন ৪ সেপ্টেম্বর ২০২৩ সোমবার, ধুপগুড়ি বিধানসভার অধীনে সমস্ত সরকারি অফিস, বাণিজ্যিক সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থায় ছুটি ঘোষণা করতে হবে। যাতে সেই সমস্ত স্থান গুলো Polling Station, Sector Office, সহ নির্বাচনের বিভিন্ন কাজে ব্যবহার করা যায়। তবে ওই এলাকার বাইরের সমস্ত অফিস নিয়ম অনুযায়ী খোলা থাকবে।

Gold Price Today – সোনার দাম একধাক্কায় অনেকটা কমলো, কলকাতায় 24K সোনার নতুন দাম দেখুন।

এর ফলে একটি জিনিস একদমই স্পষ্ট হল যে সমগ্র পশ্চিমবঙ্গের সকল স্কুল, কলেজ বা সরকারি অফিস গুলোর জন্য নয়। শুধুমাত্র ধুপগুড়ি বিধানসভা এলাকার অন্তর্গত এলাকার জন্য এই নির্দেশিকা (Holiday) জারি করা হয়েছে। এর বাইরে সকল জায়গায় প্রতিদিনের মত কাজ কর্ম চলবে বলে জানানো হয়েছে এবং ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবস হওয়ার জন্য বেশিরভাগ স্কুলে পালনীয় হতে চলেছে, কিন্তু ছুটি (Holiday) নয়।

Aadhaar Card – আধার কার্ড নিয়ে ভয়ঙ্কর নির্দেশ মোদী সরকারের, এই কাজ না করলে সাবসিডি পাবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(93) ""