অর্থনীতি

Post Office Scheme – গরীব মানুষের জনপ্রিয় পোস্ট অফিস সঞ্চয় প্রকল্প। মাসে মাসে অল্প জমান, মেয়াদ শেষে লাখ টাকা পান।

Adv

অল্প বিনিয়োগে যদি ভালো মুনাফা পেতে চান তাহলে Post Office Scheme বা পোস্ট অফিসের স্কিম এর কোন বিকল্প নেই। পাওয়া যায় তাহলে কে চাইবে না বিনিয়োগ করতে? আর ব্যাপার তা যদি ভবিষ্যত সুরক্ষা করার জন্যে হয় তাহলে বেশিরভাগ মানুষই বিনিয়োগ করতে চাইবেন। এমন ধরনের বিনিয়োগে খোজ করে থাকেন মানুষ। এবার ঠিক এমনই এক দারুন স্কীম নিয়ে এলো পোস্ট অফিস। এই স্কিমে অল্প বিনিয়োগে ভালো মুনাফা পেতে পারে বিনিয়োগকরীরা।

Post Office Scheme NSC Benefits In India.

পোস্ট অফিসের এই নতুন স্কীমটির (Post Office Scheme) নাম হল National Savings Certificate. স্কিমটিতে আপনি হাজার টাকা থেকে এই বিনিয়োগ করতে পারেন। এই স্কিমটি পাঁচ বছরের জন্য। পাঁচ বছর পরে যদি আপনি চান যে এই টাকাটা তুলে নেবেন তাহলে আপনি তা সহজেই করতে পারবেন। আপনি যদি এই স্কিমে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট বিনিয়োগ করে নেন তবে আপনার সে ক্ষেত্রে কিছুটা ছাড় পেতে পারেন।

Ad

এই সার্টিফিকেটের জন্য আয়কর আইনের 80 C এর অধীনে প্রত্যেক বছর 1.5 লক্ষ টাকা ছাড় দেবে। এই স্কিমটিতে (Post Office Scheme) আপনি তিন ধরনের অ্যাকাউন্ট করতে পারবেন, Single Account, Joint A Type এবং আরেকটা হচ্ছে Joint B Type. Single Account এ আপনি নিজের জন্য অথবা আপনার কোন নাবালক সন্তান থাকলে তার জন্য বিনিয়োগ (Post Office Scheme) করতে পারবেন।

Salary Hike (সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি)

Joint A Type দুজন এক সাথে NSC Post Office Scheme বিনিয়োগ করতে পারেন এবং Joint B Type একাউন্টে দুজন বিনিয়োগ করলেও মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর সেই টাকা একজন বিনিয়োগকারীকে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী পোস্ট অফিসের এই স্কিমটিতে নিজেও বিনিয়োগ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 2020 সালের মধ্যে NSC তে প্রায় 4 লাখ 44 হাজার 124 টাকা বিনিয়োগ করেছেন।

LPG Gas Subsidy – রান্নার গ্যাসে ভর্তুকি নিয়ে বিরাট ঘোষণা, মধ্যবিত্তের জন্য সুসংবাদ।

অতএব, আপনিও জিডি এই সুযোগটি হাতছাড়া করতে না চান তাহলে তাড়াতাড়ি আপনারা এই স্কিমটিতে টাকা বিনিয়োগ করুন। তাই আপনারা সকলে এই অতি জনপ্রিয় পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করে নিজেদের ও পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করতে পারবেন। আপনারা কি এই স্কিমে বিনিয়োগ করবেন? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।

Asha Kormi Recruitment 2023 – রাজ্যের ব্লকে ব্লকে আশা প্রকল্পে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""