ট্রেন্ডিং

Oyo Hotels Room ভাড়া করছেন? কাপল রা হুঁশিয়ার, সরকারের নতুন নিয়ম জেনে নিন।

Adv

Oyo হোটেলে কিভাবে থাকবেন, বলছে সরকার।

কোনো জায়গায় বেড়াতে গেলেই প্রথমেই খোঁজ করতে হয় সেখানকার হোটেল, Oyo Hotels Rooms, গেস্ট হাউস বা হোম স্টের। কারণ যে কটা দিন পাহাড়, সমুদ্র, জঙ্গল, যেখানেই হোক না কেন বেড়াতে গিয়েছেন, সেখানে নিশ্চিন্তে, নিরাপদে, একটা ভালো জায়গায় থাকতে চান সকলেই। যাতে বেড়ানোর আনন্দ মাটি হয়ে না যায়।

Ad

তার কারণ, এই মুহূর্তে বহু অভিযোগ এরকম উঠে আসছে, যেখানে পর্যটকরা বিভিন্ন হোটেল, গেস্ট হাউস বা হোমস্টেতে গিয়ে বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। শহর থেকে গ্রাম, এখন বিভিন্ন জায়গায় হোটেল, হোম স্টের পাশাপাশি প্রচুর Oyo Hotels Room গেস্ট হাউস তৈরি হয়েছে। যেখানে পর্যটকরা গিয়ে রাত্রি যাপন করতে পারেন।

তবে এই মুহূর্তে সমস্যা তৈরি হয়েছে Oyo Hotels Room, Guest House, Home Stay এর একাংশকে ঘিরে। বিশেষ করে Oyo Hotels Room হোটেলগুলোর সম্বন্ধেও বিভিন্ন ধরনের অভিযোগ আসতে শুরু করেছে। আর সেই দিকে নজর দিয়েই সরকারের তরফে কড়া পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(Oasis Scholarship ওয়েসিস স্কলারশিপ)

বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে, OYO Hotel, অন্যান্য হোটেল বা গেস্ট হাউসে চোরাচালান, নারী পাচার, অবৈধ দেহ ব্যবসা এবং বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ চলছে। মাঝেমধ্যে সরকারের পক্ষ থেকে পুলিশ প্রশাসন হানা দিলেও সম্পূর্ণভাবে তা বন্ধ করা যায়নি।

Indian Governmen Rules on Oyo Hotels Room

স্বরাষ্ট্র দপ্তরের তরফে নতুন নিয়ম নিয়ে আসা হয়েছে। স্বরাষ্ট্র দপ্তরের তরফে জানা যাচ্ছে, এই ধরনের হোটেল, গেস্টহাউসগুলো বিভিন্ন ধরনের নিয়মের ত্রুটির সুযোগ নিচ্ছে। যার ফলে আইনি চোখের আড়ালে চলে যাচ্ছে। যেহেতু এই ধরনের Oyo Hotels Room হোটেল এবং গেস্ট হাউসগুলোর রেজিস্ট্রেশন নেই, সেই কারণে কোনো ঘটনা ঘটলে তার রিপোর্ট করা এবং তদন্ত করাও সমস্যার হয়ে দাঁড়াচ্ছে।

এখনো পর্যন্ত বহু জায়গায় সিসিটিভি নেই। যে সমস্ত গেস্টরা বা পর্যটকরা এসে থাকেন, তাদের আইডি সঠিকভাবে জমা দেওয়া হয় না। ফলে একের পর এক সমস্যা তৈরি হচ্ছে। আর এই পরিস্থিতিকেই বন্ধ করতে চাইছে সরকার।

আরও পড়ুন, ফ্রী অফার ফিরে এলো, Jio তে সারা বছর কলিং, ডেটা আনলিমিটেড।

কেন্দ্র সরকারের নতুন নিয়ম

স্বরাষ্ট্র দপ্তরের তরফে নতুন নিয়মে সমস্ত হোটেল, গেস্ট হাউস এবং হোমস্টেগুলিকে বাধ্যতামূলকভাবে রেজিস্ট্রেশন করতে হবে (Hotel, Guest House, Home Stay Must Obey Rules for Registration) সেই কারণে একটি অনলাইন পোর্টাল চালু করা হচ্ছে। যদি যে সমস্ত শর্ত দেওয়া থাকবে, হোটেলে এবং হোমস্টে, গেস্ট হাউজগুলো সেই শর্ত পালন না করে, তাহলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে হোটেল বা গেস্ট হাউস চিরদিনের জন্য বন্ধ করে দেওয়া হবে।

আরও পড়ুন, স্বাধীনতা দিবসে অনলাইন কেনাকাটায় বাম্পার সেল অফার, জলের দামে কি কি মিলবে?

যে সমস্ত পর্যটক বা অতিথিরা ওই হোটেল এবং গেস্ট হাউসে থাকতে আসবেন, তাদেরকেও নিয়ম মেনে চলতে হবে। আইডি ছাড়া তারা কখনোই ওই সমস্ত হোটেল বা গেস্ট হাউসে থাকতে পারবেন না। ফলে স্বরাষ্ট্র দপ্তরের তরফে নতুন নিয়ম চালু করা হতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(92) ""