ট্রেন্ডিং

OYO Rooms – বিশেষ কারোর সঙ্গে OYO রুমে যাবেন? এই নিয়মটি জানলে অসুবিধা নেই।

Adv

এখন সকল ভ্রমণ পিপাসু মানুষরা এই OYO Rooms সম্পর্কে সকল কিছু জেনে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা নিজেদের বন্ধু বা বান্ধবীদের সঙ্গে কিছু একাকীত্ব সময় কাটানোর জন্য এই রুম ভাড়া করে থাকেন। কিন্তু অনেক সময় সরকারের দেওয়া কোন নিয়ম সঠিকভাবে না জানার জন্য অনেককে কিছু না কিছু সমস্যায় পড়তে হবে। OYO নিজেদের ব্যবসা সারা দেশে ছড়িয়ে যাচ্চে। উত্তর থেকে দক্ষিন ভারত সব জায়গায় নিজেদের ব্যবসা ভালো ভাবে করছে।

OYO Rooms New Rule You Must Know.

OYO এর তরফ থেকে দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন জেলাতে তারা তাদের গেস্ট হাউস এবং OYO Rooms খুলেছে। আর OYO এর এইসব গেস্ট হাউস আর হোটেল রুম নিয়ে অনেক অভিযোগ আসে। কারন সেখানে অনেক অবৈধ কার্যকলাপ হয়। তাই এইবার এই নিয়ে পদক্ষেপ নিল পুলিশ। এইসব অবৈধ কার্যকলাপ রুখতে নড়েচড়ে বসল প্রশাসন। তাই এইবার OYO Rooms এই সব হোটেল এবং গেস্ট হাউস নিয়ে নানা রকম নতুন নিয়ম আনল প্রশাসন।

Ad

তবে নতুন যে নিয়ম এনেছে প্রশাসন তাতে কাপেলদের মাথায় হাত পড়তে চলেছে। আর যারা এই সব অবৈধ কার্যকলাপ করে তাদের ব্যবসা শেষ। OYO Rooms নিয়ে কী নতুন নিয়ম আনল প্রশাসন? এর আগেই পুলিশ এর তরফ থেকে এই ধরনের প্রতিটা হোটেল বা গেস্ট হাউসে উন্নতমানের CCTV ক্যামেরা লাগতে হবে। এই সব CCTV ক্যামেরার ফুটেজ যেন 1 মাস পর্যন্ত থাকে তার ব্যবস্থা করতে হবে।

CCTV ক্যামেরা লাগানো আর সেই ফুটেজ এক মাসের জন্য সংরক্ষণ করে রাখার বিষয়টি হোটেল মালিকদের কাছে আলাদা ঝঞ্ঝাট হলেও কাপলদের কাছে তা কোন চিন্তার কারণ নয়। তবে আর একটি নিয়ম আছে যা এই সব কাপেলদের জন্যে। এই নিয়মে বলা হয়েছে, অপ্রাপ্তবয়স্ক কোন মেয়ে কোন মধ্যবয়সী পুরুষের সঙ্গে এলেই সঙ্গে সঙ্গে OYO Rooms হোটেল কর্তৃপক্ষকে পুলিশকে ফোন করে জানাতে হবে।

সরকারি কর্মী (West Bengal Govt Employees)

এছাড়াও পুলিশের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, অপ্রাপ্তবয়স্ক কাউকে OYO Rooms ভাড়া দেওয়া যাবে না। এছাড়াও হোটেলে যারাই আসবেন তাদের সমস্ত বিবরণ রাখতে হবে হোটেল কর্তৃপক্ষকে। এছাড়াও হোটেলে থাকতে হবে পুলিশ অফিসার, স্থানীয় পুলিশ স্টেশনের নম্বর এবং হেল্পলাইন নম্বরের তালিকা। এছাড়াও হোটেলের সামনের রাস্তাতেও CCTV ক্যামেরা লাগাতে হবে।

Indian Currency – ছোট 1 টাকার কয়েন নিয়ে রিজার্ভ ব্যাংকের বড় ঘোষণা। সময় থাকতে সতর্ক হোন।

কিন্তু এই নিয়ম চালু হয়েছে নয়ডাতে। সেখানে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে পুলিশ আধিকারিকদের বৈঠকের পর এই সব একগুচ্ছ নির্দেশিকা জানানো হয়। তবে এই ধরনের নিয়ম আগামী দিনে দেশের অন্যান্য জায়গাতেও OYO Rooms নিয়ে এই নিয়ম চালু হবে কীনা তা এখন বলা যাচ্চে না। তবে অনেকেই বলছেন এই নিয়ম চালু হলে ভালো হবে অবৈধ কার্যকলাপ থামবে।
Written by Ananya Chakraborty.

PMKVY Scheme – ভোটের আগে, বেকার ছেলেমেয়েদের চাকরি ও মাসে 8000 টাকা দিচ্ছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""