স্কলারশিপ

Scholarship 2024 – মাধ্যমিক পাশে সেরা স্কলারশিপ। কবে থেকে আবেদন শুরু? কারা আবেদন করতে পারবে।

Adv

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা প্রায় শেষ আর এখন অনেকেই নতুন নতুন স্কলারশিপের (Scholarship 2024) খোঁজ করছেন। কারণ এখনকার দিনে পড়াশোনার খরচ অনেকটাই বৃদ্ধি পেয়েছে আর এই জন্য সব খরচা চালানো পড়ুয়াদের বাবা মায়ের পক্ষে সম্ভব হচ্ছে না। আর আমাদের রাজ্যে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha) শেষ হয়েছে আর এবারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam 2024) শেষ হওয়ার পথে।

New Scholarship 2024 Online Apply Process.

আর এই দুই পরীক্ষা শেষ হলেই কে কোন স্কুলে ভর্তি হবে বা কে কোন কলেজে ভর্তি হবে তা নিয়ে চিন্তা ঘুরে বেড়ায় পড়ুয়াদের মনে। তাছারাও সব থেকে বড় প্রশ্ন ওঠে স্কলারশিপ (Scholarship 2024) নিয়ে। পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে সব পরীক্ষার্থীদের মনে স্কলারশিপ (New Scholarship 2024) নিয়ে অনেক প্রশ্ন ওঠে। কবে থেকে স্কলারশিপে আবেদন শুরু করতে হবে? রাজ্য সরকার কেন্দ্র সরকারের কি কি স্কলারশিপ (Scholarship) আছে? এই সব অনেক প্রশ্ন ওঠে। আজ আপনাদের সাথে এই নিয়েই আলোচনা করব।

Scholarship 2024 For Madhyamik Pass

মাধ্যমিক পাশে কেন্দ্র ও রাজ্যের অনেক কয়টি স্কলারশিপ আছে। মাধ্যমিক পাশে পড়ুয়াদের জন্য জনপ্রিয় স্কলারশিপ গুলো হল স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (SVMCM Scholarship), নবান্ন স্কলারশিপ Nabanna Scholarship), ঐক্যশ্রী স্কলারশিপ (Aikyashree Scholarship) এই গুলো রাজ্য সরকারের (Government Of West Bengal) আর কেন্দ্র সরকারের (Central Government) জনপ্রিয় স্কলারশিপ হল ন্যাশনাল স্কলারশিপ (National Scholarship).

Scholarship 2024 Apply Start Date

স্কলারশিপে আবেদন করার আগে সাবধান হয়ে থাকতে হবে। কারন যেহেতু তোমরা এখন মাধ্যমিক পরীক্ষা দিয়েছ তাই এই সময় বিভিন্ন সংস্থা তোমাদের স্কলারশিপ (Scholarship 2024) দেবার মিথ্যে প্ররোচনা দেবে এবং তোমাদের কাছে আবেদন বাবদ টাকা জালিয়াতি করে নেবে। তাই তোমাদের জানিয়ে রাখি এখনই তোমরা আবেদন করতে পারবে না। যতক্ষণ না তোমরা পরীক্ষায় পাশ করছ মার্কসীট পাচ্ছ আর একাদশ শ্রেণী মতে ভর্তি হচ্ছ ততক্ষণ আবেদন করতে পারবে না।

Govt Holidays (সরকারি ছুটি)

কারন স্কলারশিপে আবেদন করার জন্যে পরের শ্রেণীতে ভর্তির রশিদ দরকার। তাই তোমরা এই সময় নিজেরাও সকলে সতর্ক থাকবে এবং তোমাদের বন্ধুদের ও সতর্ক করবে। এখনো পর্যন্ত কোন Scholarship 2024 চালু হয়নি তাই যখন স্কলারশিপে আবেদন চালু হবে তখন আমরা জানিয়ে দেব। কিভাবে আবেদন করবেন? তোমার নম্বর অনুযায়ী কোন স্কলারশিপ পাবে?

আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা কবে শুরু? নতুন নিয়ম মানতে হবে? আরও এগিয়ে আনা হবে?

শুধু পাশ নুম্বর থাকলেই কি আবেদন করতে পারবে এই সব তোমাদের জানাব। তার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখতে হবে। আর এই ধরণের স্কলারশিপ সম্পর্কে আরও জানতে হলে ওপরে উল্লেখিত সকল স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইটে আপনারা চোখ রাখতে পারবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া। এবার কারা টাকা পেলেন? জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""