ছুটি

Holiday – আজ রাজ্যে ছুটি ঘোষণা হয়েছে? বিভ্রান্ত না হয়ে সঠিক ছুটির দিন জানুন।

Adv

ওনাম উৎসব এর জন্য পশ্চিমবঙ্গে ছুটি (Holiday) ঘোষণা করা হয়েছে? কিছু দিন আগেও একটি সংবাদ মাধ্যমের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে জানানো হয়েছিল যে গণেশ চতুর্থীর জন্য পশ্চিমবঙ্গে নাকি ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার, আর সেই একই ভঙ্গিতে এবারে ওনাম (Onam) এর জন্য আজ অর্থাৎ ২৯ শে আগস্ট রাজ্যে ছুটি ঘোষণা করা হয়েছে সরকারের তরফে?

Holiday Update In WB.

কিন্তু এই ছুটি বা Holiday নিয়ে কোন প্রকারের আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি রাজ্য সরকারের (West Bengal Government) তরফে। তাহলে এই ধরণের ভুল খবর (Fake News) কাদের মাধ্যমে ছড়ান হচ্ছে? এবং এই খবরের সত্যতাই বা কতটা? ওনাম হল কেরালা রাজ্যের এক জনপ্রিয় একটি উৎসব। আর এই উৎসবের সঙ্গে পশ্চিমবঙ্গের কোন সম্পর্ক নেই।

Ad

আর সেই কারণের জন্য এখানে কেন ছুটি (Holiday) দেওয়া হবে? কিন্তু সরকারের তরফে এই বিষয়ে সাফ জানিয়ে দেওয়া হয়, এটি সম্পূর্ণ ভুল খবর এবং এই খবরের কোন প্রাসঙ্গিকতা নেই। এই দিন অর্থাৎ আজকে রাজ্যের সকল স্কুল, কলেজ, অফিস খোলা থাকবে। কোথাও কোন ধরণের ছুটি থাকবে না। কিন্তু আগামী মাসের শুরুতে একটি ছুটি সরকারের তরফে রাজ্যের নির্দিষ্ট একটি স্থানে ছুটি ঘোষণা করা হয়েছে।

রাজ্য সরকারের তরফে Negotiable Instruments Act, 1881 অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার ধুপগুড়ি বিধানসভা এলাকায় সমস্ত সরকারি অফিস ছুটি (Holiday List) দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার ১৫ ধুপগুড়ি (SC) বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে (Dhupguri Assembly Constituency By Election) ইতি মধ্যেই নির্বাচন কমিশনের (Election Commission Of India) নোটিফিকেশন জারি করা হয়েছে।

ফলে সেই দিন ধুপগুড়ি বিধানসভা এলাকার অন্তর্গত সরকারি সংস্থা, সরকার পোষিত সংস্থা, কর্পোরেশন এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ (Holiday) থাকবে। একই সঙ্গে ৫ সেপ্টেম্বর সংশ্লিষ্ট বিধানসভা এলাকার দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের জন্য সবেতন ছুটি ঘোষণা করতে হবে। যে সমস্ত কর্মচারীরা ওই বিধানসভা কেন্দ্রের বাইরে কাজ করেন, তাদের ওই দিনটি বিশেষ ছুটির অনুমতি দিতে হবে।

Gold Price Today (আজকের সোনার দাম)

যাতে সমস্ত শ্রমিক এবং কর্মচারীরা ৫ সেপ্টেম্বর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। তাছাড়াও নির্বাচনের আগের দিন ৪ সেপ্টেম্বর ২০২৩ সোমবার, ধুপগুড়ি বিধানসভার অধীনে সমস্ত সরকারি অফিস, বাণিজ্যিক সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থায় ছুটি (Holiday In WB) ঘোষণা করতে হবে। যাতে সেই সমস্ত স্থানগুলো Polling Station, Sector Office, Receiving Centre সহ নির্বাচনের বিভিন্ন কাজে ব্যবহার করা যায়।

APY Scheme – মাত্র 210 টাকা বিনিয়োগে প্রতিমাসে পাবেন নিশ্চিত 5 হাজার টাকা, সংসারে আর কোন অভাব থাকবে না।

তবে ওই এলাকার বাইরের সমস্ত অফিস নিয়ম অনুযায়ী খোলা থাকবে। এই ৫ ই সেপ্টেম্বরের ছুটিটা শুধুমাত্র এই নির্দিষ্ট এলাকার সকল স্কুল, কলেজ, সরকারি অফিস এর কাজ করা মানুষদের জন্য। ৫ তারিখ রাজ্যের বাকি এলাকায় কোন ছুটি (Holiday) নয়, সেখানে প্রতিদিনের মতোই কাজকর্ম করতে হবে। এই ছুটি সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

Civic Volunteer Recruitment 2023 – ইন্টারভিউয়ের মাধ্যমে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""