ট্রেন্ডিং

Electricity Bill Payment – এবার থেকে কারেন্ট বিল দিন ভাগে ভাগে। নতুন পরিষেবা চালু করলো বিদ্যুৎ বিভাগ।

Adv

বিদ্যুৎ বিভাগ তাদের গ্রাহকদের কারেন্টের বিল (Electricity Bill Payment) জমা দেওয়ার সুবিধের জন্য নানা রকমের স্কিম নিয়ে আসে। এর মধ্যে একটি হল বিদ্যুৎ দফতরের নতুন বকেয়া বিল দেওয়ার পদ্ধতি অরেঞ্জ পে অ্যাপ। যারা এত দিন উচ্চহারের বিলের কারণে বিল পে করতে সমস্যার মুখোমুখি হচ্ছিলেন তাদের এবারে চিন্তা করার দরকার নেই। এখন থেকে গ্রাহকরা ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজ কিস্তিতে অরেঞ্জ পে অ্যাপের মাধ্যমে নিজেদের বিদ্যুৎ বিল (Electric Bill) পরিশোধ করতে পারবেন।

Electricity Bill Payment Now More Easy.

এই অরেঞ্জ পে অ্যাপের চালু করা হয়েছে বিহার এর পুর্নিয়ার বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে। এখনকার ইলেকট্রিসিটি ডিপার্টমেন্টের অরেঞ্জ পে-র দায়িত্বে থাকা প্রসূন কুমার জানিয়েছেন যে, শুধুমাত্র পূর্ণিয়া নয়, উত্তর বিহার অঞ্চলের যে কোনও বিদ্যুৎ গ্রাহক অরেঞ্জ পে-র মাধ্যমে সহজ কিস্তিতে তাঁদের উচ্চ বিদ্যুৎ বিল (Electricity Bill Payment) জমা দিতে পারবেন।

Ad

ইলেকট্রিসিটি ডিপার্টমেন্টের প্রসূন কুমার জানিয়েছেন যে অরেঞ্জ পে অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ জমা দিতে হলে বিদ্যুৎ গ্রাহকদের ক্রেডিট কার্ড থাকতে হবে। এর জন্য যে কোনও ব্যাঙ্কের একটি সক্রিয় ক্রেডিট কার্ড থাকা প্রয়োজন, তবেই তাঁরা অরেঞ্জ পে-এর মাধ্যমে সহজ কিস্তিতে বা EMI এর মাধ্যমে তাঁদের বিদ্যুৎ বিল পরিশোধ (Electricity Bill Payment By Using Credit Card) করতে পারবেন।

এর আগেও বিদ্যুৎ গ্রাহকদের উচ্চহারে বিদ্যুতের বিল জমা (Electricity Bill Payment) দিতে হলে তাদের কে কিস্তিতে তা পরিশোধ করতে হত। এবং এই বিল জমা দেওয়ার জন্য তাঁদের বিদ্যুৎ অফিসে যেতে হত। এছাড়াও অর্ধেক টাকা দেওয়ার জন্য তাদের আবেদন করতে হত। এবার অরেঞ্জ পে অ্যাপ আসার ফলে, বিদ্যুৎ গ্রাহকদের আর অফিসে যেতে হবে না।

তারা তাদের বিদ্যুৎ বিল সহজ কিস্তিতেই পরিশোধ করতে পারবেন। অরেঞ্জ পে অফিসার প্রসূন কুমার জানিয়েছে, বিদ্যুৎ বিল (Electricity Bill Payment) সংক্রান্ত জালিয়াতি বন্ধ করতে অরেঞ্জ পে অ্যাপ কার্যকর প্রমাণিত হবে বলে মনে করা হচ্ছে। তিনি আরও জানিয়েছেন যে, মাত্র 2 থেকে 4 দিনের মধ্যে বিদ্যুৎ বিভাগ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে।

সরকারি কর্মী (WB Government Employees)

যাতে বিদ্যুৎ গ্রাহকরা ভালমতো এই সুবিধা পান এবং বিল পরিশোধ করতে তাদের অসুবিধা না হয়।
এই অ্যাপ এ কীভাবে কাজ করবেন? এক অধিকর্তা জানান, অনলাইন কেনাকাটার জন্য, আমরা ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজ কিস্তিতে বা EMI অর্ডার করি। একই ভাবে, অরেঞ্জ পে অ্যাপের মাধ্যমে, বিদ্যুৎ গ্রাহকরা সহজ কিস্তিতে বিদ্যুৎ বিল (Electricity Bill Payment) পরিশোধ করতে পারবেন।

PM KISAN – কিষান যোজনায় পরের কিস্তির টাকা পেতে কৃষক বন্ধুদের এই কাজ করতে হবে।

তাদের স্মার্টফোনে অরেঞ্জ পে অ্যাপ ইনস্টল করে তারা ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজ কিস্তিতে বিদ্যুৎ বিল দিতে পারবেন। কিন্তু এই সুবিধা কিন্তু পশ্চিমবঙ্গের বিদ্যুৎ বিভাগের জন্য নয়। এটি শুধুমাত্র বিহার রাজ্যের ক্ষেত্রেই প্রযোজ্য। কিন্তু আগামী দিনে এই পরিষেবা সমগ্র দেশে শুরু করে দেওয়া হলে সকলের সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

Vishwakarma Yojana – বিশ্বকর্মা পুজোর দিন চালু বিশ্বকর্মা প্রকল্পের। প্রত্যেক খেটে খাওয়া মানুষ পাবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""