রোজগার

Old Coin Sale – মাত্র 50 পয়সা রাতারাতি বানাবে লাখপতি, কিভাবে বিক্রি করবেন?

Adv

Old Coin Sale করে ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে চান? তবে উপার্জনের পদ্ধতি এক একজনের এক একরকম। কেউবা রোজগারের জন্য বেছে নেন সকাল 9 টা থেকে বিকেল 5 টার চাকরি। আবার কেউ ব্যবসা শুরু করেন। আবার অনেকে কম পরিশ্রমের পথ বেছে নেন। যেমন ফ্রিল্যানসিং, অনেক সময় বিনা পরিশ্রমেও টাকা উপার্জন করা যায়। কী ভাবছেন? হ্যাঁ, এটা সত্যি। আজকে সেই পন্থা সম্পর্কেই জানানো হচ্ছে। অবশ্য, এই সহজ ব্যাপার সম্পর্কে অনেকেই জেনে থাকবেন। মাত্র একটি জিনিস প্রয়োজন। তাতেই হওয়া যাবে লাখপতি।

অনলাইনে Old Coin Sale করবেন কিভাবে?

রাতারাতি ব্যাংক ব্যালেন্স বাড়বে লাখ টাকা। এমন বেশিরভাগ ব্যক্তিই রয়েছেন পুরোনো জিনিসের কদর করেন। কিছুজন আবার ব্যতিক্রম রয়েছেন। তবে একটা প্রবাদ রয়েছে, ‘ওল্ড ইস গোল্ড’। আর তাই তো পুরোনো জিনিসের মাধ্যমেই ঘরে শ্রীবৃদ্ধি হবে। চলুন আর সাসপেন্স না রেখে পদ্ধতি জানানো যাক। বাড়িতে মাত্র একটি কয়েন থাকলেই তা বিক্রি করে (Old Coin Sale) পাবেন লাখ টাকা। কিন্তু কত মূল্যের? RBI জারি করে থাকে সমস্ত মুদ্রা থেকে নোট।

Ad

তবে সেই নোট বা কয়েনের ব্যবহার কমে গেলেই, সেগুলি বাতিলের খাতায় চলে যায়। তাই অনেকেই সেই দিকে নজর দেন না। তবে সেই পুরনো মুদ্রা বিক্রি করেই পাবেন লাখ টাকা। কয়েন বৃত্তান্ত- মাত্র 50 পয়সার কয়েন থাকলেই ব্যাংক ব্যালেন্স বাড়বে লাখ টাকায়। তবে যে সে 50 পয়সার কয়েন নয়। হতে হবে 2011 সালের বিশেষ এক ধরনের 50 পয়সা। অনেক ব্যক্তি এমনও থাকেন, যাদের পুরোনো কয়েন বা নোট সংগ্রহ করার শখ থাকে। তার জন্য তারা উপযুক্ত মূল্য দিতেও রাজি থাকেন। তেমনই এই কয়েনও বিক্রি করে পাওয়া যাবে টাকা।

FD তে বাড়লো সুদের হার, কোন ব্যাংক গ্রাহকেরা পাবেন এই সুবিধা?

কিভাবে Old Coin Sale করবেন?
শুধু বাড়িতে বা নিজের কাছে কয়েন থাকলেই হবে না। তার জন্য বিক্রি করার পদ্ধতিও জানতে হবে। বর্তমানে অনেক অনলাইন ওয়েবসাইট রয়েছে, যেগুলি কয়েন বিক্রিতে সাহায্য করে থাকে। তেমনই একটি ওয়েবসাইটের নাম হল-OLX.

কিভাবে OlX এ Old Coin Sale করবেন?
প্রথমে বিক্রেতা হিসেবে এই ওয়েবসাইটে নিজের প্রোফাইল তৈরি করতে হবে। এরপর 50 পয়সার একটি তালিকা দেখা যাবে। সেখানে ওই সালের 50 পয়সার কিছু ভাল মানের ছবি তুলে আপলোড করতে হবে। আর দেখতে হবে গ্রাহকদের চাহিদা কয়েনটি পূরণ করছে কিনা। ক্রেতাদের কয়েনের ছবি দেখে কিনতে ইচ্ছা হলে তারা বিক্রেতার সঙ্গে যোগাযোগ করবেন। কয়েনটি বিক্রির জন্য সব শর্ত পূরণ করলে হাতে আসবে লাখ টাকা পর্যন্ত।
OLX এর ওয়েবসাইট লিংক-
https://www.olx.in/

5 ও 2 টাকার এই স্পেশাল পুরনো নোট থাকলেই পাবেন লাখ টাকা, সঠিক ক্রেতার কাছে বিক্রয় করুন।

উল্লেখ্য, অনলাইনে ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে অবশ্যই সাবধান থাকতে হবে। যেভাবে জালিয়াতের সংখ্যা বেড়ে চলেছে। জালিয়াতেরা প্রতিনিয়ত টাকা জ্বালিয়াতির নয়া ফাঁদ পাতছে। মনে রাখবেন, অনলাইনে ব্যাংক একাউন্টে টাকা ঢোকার হলে কোনো OTP বলতে লাগে না। তাই কোনো তৃতীয় বা অজানা ব্যক্তির সঙ্গে কখনও OTP শেয়ার করা ঠিক নয়।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""