অর্থনীতি

পেটিএম দিচ্ছে গ্যাস বুকের ওপর বিশেষ ছাড়। বুক করুন এইভাবে

Adv

ভারতজুড়ে মুদ্রাস্ফীতির কারণে নিত্য প্রয়োজনীয় বহু জিনিসের দাম ক্রমান্বয়ে বেড়েই চলেছে। যদিও রান্নার ক্ষেত্রে ব্যবহৃত এলপিজি গ্যাসের দাম না বাড়লেও বিগত মাসগুলিতে কোনোভাবেই তা কমানোও হয়নি। তবে এখন সমস্ত ভারতের নাগরিকদের জন্য পেটিএম এমন এক অফার নিয়ে হাজির হয়েছে, যাতে তারা বাজারদরের চেয়ে কম মূল্যে পেয়ে যাবেন এলপিজি গ্যাস। আজ্ঞে হ্যাঁ, পেটিএম-এর তরফে তাদের গ্রাহকদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, পেটিএম-এর মাধ্যমে এলপিজি গ্যাস বুক করলে প্রত্যেক বুকিং-এর পর গ্রাহকরা ক্যাশব্যাক পাবেন। পেটিএম বরাবরই ভারতীয় নাগরিকদের জন্য নানা ধরনের ক্যাশব্যাক অফার, ভাউচার লঞ্চ করে থাকে। ইতিপূর্বে ও পেটিএমের তরফে এলপিজি গ্যাস বুকিং-এর ক্ষেত্রে গ্রাহকদের বারংবার ক্যাশব্যাক দেওয়া হয়েছে। আর এবারে নিজেদের জনপ্রিয়তা বাড়াতে পেটিএম-এর তরফে পুনরায় আবারও এই অফারটি লঞ্চ করা হলো যার মাধ্যমে গ্রাহকরা প্রতিটি এলপিজি বুকিংয়ে ক্যাশব্যাক পেয়ে যাবেন।

এছাড়াও পেটিএম-এর তরফে এও জানানো হয়েছে যে, ভারত গ্যাস, ইন্ডেন অথবা এইচপি কোম্পানির গ্যাস বুক করলে তবে গ্রাহকরা ক্যাশব্যাক পাবেন। এর পাশাপাশি, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে পেটিএম-এর তরফে আরও জানানো হয়েছে যে, আগামী দিনে যেসমস্ত গ্রাহকরা পেটিএম-এর মাধ্যমে গ্যাস বুকিং করবেন তারা নিজেদের গ্যাস সিলিন্ডারটি ট্র্যাকও করতে পারবেন। আর তাতেই ভারতীয় নাগরিকদের তরফে কিভাবে পেটিএম-এর মাধ্যমে গ্যাস বুকিং করতে হবে এবং কিভাবে ক্যাশব্যাক পাওয়া যাবে তা সংক্রান্ত নানা ধরনের প্রশ্ন করা হয়েছে। আর তাই আজকের এই পোস্টে আমরা কিভাবে পেটিএম-এর মাধ্যমে আপনারা গ্যাস বুক করবেন এবং ক্যাশব্যাক পাবেন, এমনকী কিভাবে আপনারা আপনাদের গ্যাস সিলিন্ডারটিকে ট্র্যাক করতে পারবেন তা সংক্রান্ত বিস্তারিত আলোচনা করতে চলেছি।

Ad

পেটিএম-এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুক করার জন্য এবং ক্যাশব্যাক পাওয়ার জন্য আপনাকে কতোগুলি সহজ পদ্ধতি অবলম্বন করতে হবে। আর সেই সকল পদ্ধতিগুলি হলো:-
১. এজন্য প্রথমে আপনাকে পেটিএম অ্যাপটি ওপেন করতে হবে। যাদের পেটিএম নেই তারা এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এরপর হোম পেজে থাকা ‘রিচার্জ অ্যান্ড বিল পেমেন্ট’ অপশনে আপনাকে ক্লিক করতে হবে।

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ। আবেদন করুন আজই

২. এরপর আপনার সামনে অনেকগুলি অপশন আসবে যার মধ্যে থেকে আপনাকে ‘বুক গ্যাস সিলিন্ডার’ অপশনটি বেছে নিতে হবে এবং আপনার এলপিজি প্রোভাইডার কোম্পানিটিকে সঠিকভাবে নির্বাচন করতে হবে।

৩. এরপর আপনার সামনে যে পেজটি আসবে তাতে আপনাকে আপনার কনজিউমার আইডিটি সঠিকভাবে লিখতে হবে এবং নেট ব্যাংকিং, পেটিএম ওয়ালেট বা ইউপিআই অথবা ব্যাংক কার্ড অপশনের মাধ্যমে পেমেন্ট করে আপনার এলপিজি সিলিন্ডারটি বুক করে নিতে হবে। এক্ষেত্রে গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে পেটিএম-এর তরফে পোস্টপেইড বুকিং-এর সুবিধাও কার্যকরী করা হয়েছে।

তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে যে, এলপিজি বুকিং-এর সময় আপনার কাছে যে প্রোমোকোডের অপশন চাইবে সেখানে আপনাকে নির্দিষ্ট প্রোমোকোড সঠিকভাবে লিখতে হবে তবেই আপনি ক্যাশব্যাক পাবেন। পেটিএম-এর তরফে সমস্ত গ্রাহকদের জানানো হয়েছে যে, যে সমস্ত গ্রাহকরা প্রথম পেটিএম-এর মাধ্যমে গ্যাস বুক করছেন তাদের FIRSTGAS কোডটি ব্যবহার করতে হবে এবং তারা ১৫ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন। অন্যদিকে যেসমস্ত গ্রাহকরা আগেও পেটিএম-এর মাধ্যমে গ্যাস বুকিং করেছেন তাদের WALLET50GAS কোডটি ব্যবহার করতে হবে এবং তারা পেটিএম ওয়ালেট-এর মাধ্যমে ৫০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন।

এর পাশাপাশি পেটিএম-এর কর্তৃপক্ষের তরফে সমস্ত গ্রাহকদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, তারা পেটিএম-এর মাধ্যমে এলপিজি গ্যাস বুক করলে ইন-অ্যাপ ফিচারের মাধ্যমে তারা তাদের রেজিস্টার্ড মোবাইল নম্বরের মাধ্যমে এলপিজি সিলিন্ডারটির বর্তমান স্ট্যাটাস চেক করতে পারবেন। প্রসঙ্গত উল্লেখ্য, গ্রাহকরা গ্যাস বুকিং সংক্রান্ত বিস্তারিত তথ্য পেটিএম অ্যাপের মাধ্যমে পেয়ে যাবেন। এমনকি একবার পেটিএম-এর মাধ্যমে এলপিজি বুকিং করলে পরবর্তীতে আপনাকে আর আপনার কনজিউমার আইডিটি প্রদান করতে হবে না। অ্যাপের তরফে এই ডেটা সেভ করে রাখা হবে এবং পরবর্তীতে আপনি গ্যাস বুকিং করতে গেলে বারংবার কনজিউমার নম্বর দেওয়ার প্রয়োজন হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(93) ""