অর্থনীতি

Money Transfer – বকেয়া হাজার হাজার টাকা ঢুকছে কোটি কোটি গ্রাহকদের অ্যাকাউন্টে, আপনি পেয়েছেন কি?

Adv

কেন্দ্রীয় সরকারের তরফে দেশবাসীর পিএফ (PF) এর টাকা (Money Transfer) এবার কর্মচারীদের অ্যাকাউণ্টে ঢুকতে চলেছে। কর্মীরা Provident Fund এর টাকা খুব শিগগিরই পাবেন বলে সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল। তবে তার দিনক্ষণ স্পষ্ট করা হয়নি, তবে জানা যাচ্ছে সরকারি কর্মীরা (Government Employees) প্রভিডেন্ট ফান্ডের টাকা এবার তাদের অ্যাকাউণ্টে পেতে চলেছেন। কেন্দ্রীয় সরকারের তরফে কর্মীদের অ্যাকাউণ্টে পিএফ এর টাকা স্থানান্তর করা হবে।

Money Transfer From The Govt To The People Of India.

বর্তমানে PF এ সুদের হার ৮.১৫ শতাংশ। সেই হিসেবে অনুযায়ী কর্মীদের অ্যাকাউণ্টে টাকা পৌঁছে (Money Transfer) দিতে চলেছে সরকার (Government Of India). ২০২২- ২৩ আর্থিক বছরের জন্য কর্মীদের অ্যাকাউন্টে ৮.১৫ শতাংশ হারে টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। যদিও কেন্দ্রীয় সরকারের তরফে আধিকারিকভাবে কোনো কিছু ঘোষণা করা হয়নি। এক মিডিয়া রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে, খুব শীঘ্রই কর্মীদের ব্যাংক অ্যাকাউন্টে PF এর টাকা ঢুকতে চলেছে।

ব্যাংক অ্যাকাউণ্টে (Bank Account) পিএফ এর টাকা ঢুকলে কম বেশি ৬ কোটি কর্মচারী (6 Crore Employees) উপকৃত হবেন বলেই জানা যাচ্ছে। Employees Provident Fund Organisation (EPF) এর জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের (Ministry Of Labour) দ্বারা ৬০ (১) এর অধীনে EP220-3 বছরের টাকা সদস্যদের অ্যাকাউণ্টে স্থানান্তর (PF Money Transfer) করার জন্য অনুমোদন দিয়েছে। এবার একটা ছোট্ট হিসেব দেখা যাক। ৮.১৫ শতাংশ সুদ সমেত অ্যাকাউণ্টে পিএফ (PF Account) এর টাকা ঢুকলে কর্মচারীরা কতটা সুদ পেতে পারেন?

আপনার ব্যাংক অ্যাকাউণ্টে টাকা ঢুকেছে (Money Transfer) কিভাবে দেখবেন?

শিক্ষক (Teachers)

কোনো কর্মচারীর প্রভিডেন্ট ফান্ডে (Provident Fund Account) যদি 5 লক্ষ (5 Lakh) টাকা জমা হয়, তাহলে তিনি ৪১ হাজার টাকা সুদ পাবেন। আবার কোনো কর্মচারীর যদি ৭ লক্ষ (7 Lakh) টাকা জমা হয়, তাহলে তিনি 58 হাজার টাকা (Money Transfer) সুদ পাবেন। ঠিক সেই অংকেই ১ লক্ষ বা ২ লক্ষ টাকা জমা হলেও তিনি কত টাকা সুদ পেতে পারেন, নিজেই দেখে নিতে পারবেন। এর জন্য পিএফ অ্যাকাউণ্টে ব্যালেন্স চেক (PF Account Balance Check) করতে পারেন।

PF Account Balance Checking Process

  • ঘরে বসে খুব সহজেই যে কেউ পিএফ ব্যালেন্স (PF Balance) চেক করতে পারবেন।
  • প্রথমেই www.epfindia.gov.in এই ওয়েবসাইটে গিয়ে E Passbook অপশনে ক্লিক করতে হবে।
  • তারপর পরের পেজে UNA, Password এবং Captcha Code লিখে লগইন করতে হবে।
  • এরপর পাসবুক দেখার জন্য মেম্বার আইডি সিলেক্ট করতে হবে (Money Transfer).
  • PDF Format এ এই পাসবুক দেখা যাবে, প্রয়োজনে ডাউনলোড করতে পারবেন।
  • ঘরে বসে যে কেউ ওয়েবসাইট Umang App থেকে ব্যালেন্স চেক করতে পারবেন। এছাড়া এসএমএস পাঠিয়েও ব্যালেন্স জানা যাবে।

LPG Gas Price – 100 টাকা কমলো রান্নার গ্যাসের দাম, কবে থেকে বুক করলে নতুন দামে পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""