প্রকল্প

PM Kisan – কৃষক বন্ধুরা 36000 টাকা পাবে, বড় ঘোষণা কেন্দ্রের।

Adv

PM Kisan বা প্রধানমন্ত্রী কিষান মানধন যোজনা প্রকল্পের মাধ্যমে আমাদের দেশের কৃষক বন্ধু (Krishak Bandhu) তথা অন্নদাতাদের কাছে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী শ্রীমান নরেন্দ্র মোদী (PM Narendra Modi). আর এই প্রকল্পের মাধ্যমে দেশের কোটি কোটি কৃষকের (Indian Farmers) সুবিধা হচ্ছে। কারণ যতদিন পর্যন্ত তারা কৃষিকাজ করতে পারছেন ততদিন তাদের রোজগার হচ্ছে।

PM Kisan Mandhan Yojana Pension Scheme.

কিন্তু যখন তারা বয়সজনিত কারণের জন্য আর এই কৃষিকাজ করে উঠতে পারছেন না তখন তাদের চলবে কিভাবে? আর সেই জন্য এই (PM Kisan Mandhan Yojana) এর মাধ্যমে পেনশনের ব্যবস্থা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। চাকরি ছাড়াই পাবেন পেনশন! আপনি হয়তো ভাবছেন আপনি একজন কৃষক কৃষিকাজ করেন চাকরি তো করেন না তাহলে আপনি কি করে পেনশন পাবেন?

Ad

কেন্দ্র সরকার ছোট ও প্রান্তিক কৃষকদের জন্য কেন্দ্র সরকার ও রাজ্য সরকার গুলো বেশ কয়েকটি দুর্দান্ত প্রকল্প নিয়ে এসেছে। ঠিক তেমনি একটি দুর্দান্ত প্রকল্প সম্পর্কে আজকে আপনাকে জানাব। এতে আপনি প্রতি মাসে 3 হাজার টাকা পেনশন পেতে পারবেন। তাহলে চলুন বিস্তারিত জেনে নিন। প্রধানমন্ত্রীর এই প্রকল্পের নাম প্রধানমন্ত্রী কিষান মানধন যোজনা (PM Kisan Mandhan Yojana) এই প্রকল্পের সুবিধা আপনিও পেতে পারেন তবে তার জন্যে কিছু শর্ত মেনে চলতে হবে।

JIO Offer (জিও নতুন অফার)

1) আপনাকে অবশ্যই PM Kisan Mandhan Yojana নাম নথি ভুক্ত থাকতে হবে। তা না হলে এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন না।
2) আপনার বয়স 18 থেকে 40 এর মধ্যে হতে হবে।
3) পেনশন পাওয়ার জন্য প্রতিমাসে প্রিমিয়াম দিতে হবে। 60 বছর বয়স এর পর আপনি পেনশনের সুবিধা পেতে শুরু করবেন।

DA না পেলেও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সরকারের। দীর্ঘদিনের দাবি পূরণ।

এই PM Kisan Mandhan Yojana পেনশন হিসেবে প্রতি মাসে পেয়ে যাবেন 3 হাজার টাকা করে অর্থাৎ 12 মাসে 36 হাজার টাকা পেয়ে যাবেন। আর আপনার এবং আপনার পরিবারের ভবিষৎ ও সুরুক্ষিত থাকবে। তাই এই সুযোগটি হাতছাড়া করবেন না যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করে ফেলুন। আর নিজের ভবিষৎ সুরক্ষিত করুন। আর এই ঘোষণায় খুশি হয়েছেন সকলে।
Written by Ananya Chakraborty.

Madhyamik Test Paper – প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(91) ""