প্রকল্প

PM Kisan – আজ থেকে কৃষকদের একাউন্টে টাকা ঢুকবে। কেউ পাবে 2000, কেউ পাবে 10000 টাকা।চেক করে নিন।

Adv

প্রধানমন্ত্রী কিষান যোজনার কিস্তি (PM Kisan 16Th Installmant Date) দেওয়ার তারিখ ঘোষনা করা হল। অনেক দিন ধরেই 16 তম কিস্তির টাকা কবে দেওয়া হবে কবে দেওয়া হবে এই নিয়ে চিন্তা করছিলেন কৃষকরা (Indian Farmers). তবে এবার এই জল্পনা আলোচনার দিন শেষ কারণ গতকাল 28শে ফেব্রুয়ারি অনেক কৃষকদের একাউন্টে 16 তম কিস্তির টাকা ঢুকবে বলে জানা গিয়েছিল।

PM Kisan Yojana 16Th Installment.

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের (PM Kisan Yojana) মাধ্যমে কেন্দ্র সরকার বছরে 6000 টাকা করে কৃষকদের দেয়। চার মাস অন্তর 2000 টাকা করে পরবর্তী কিস্তিতে দেওয়া হয় কৃষকদের। আপনি আপনার ফোনের মাধ্যমে অনলাইনে দেখে নিতে পারবেন আপনার একাউন্টে কত টাকা ঢুকবে। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের টাকা পেতে গেলে আপনার আবেদনের 3 টি ধাপের কাজ ঠিক মত করতে হবে।

Ad

সেই 3টি কাজ হল Land Seeding, E-KYC, Aadhaar Bank Seeding. এই ধাপ গুলো ঠিক থাকলে 28 শে ফেব্রুয়ারি আপনার account টাকা ঢুকে যাওয়ার কথা। এমন অনেক কৃষক আছে যারা 2 হাজার টাকার পরিবর্তে PM Kisan Samman Nidhi Yojana প্রকল্পের একাধিক কিস্তির টাকা এক সাথে পেতে চলেছে। কারন অনেক কৃষকদের E-KYC কিম্বা Land Seeding বা Aadhaar Bank Account Link না থাকার জন্য আগের কিস্তির টাকা ঢোকেনি আটকে দেওয়া হয়েছিল।

Yuvasree Prakalpa (যুবশ্রী প্রকল্প)

আর এই সব যদি আবার ঠিক থাক দেওয়া হয়ে থাকে তাহলে আগের কিস্তির টাকা গুলো এক সাথে ব্যাংক একাউন্টে ঢুকে যাবে কৃষকদের (Farmer). আর দীর্ঘদিনের জন্য সকলে এই টাকা পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন এবং তাদের অপেক্ষার অবসান হতে চলেছে। আপনি যদি চেক করতে চান আপনার Account কত টাকা ঢুকবে তাহলে নিচের দেওয়া ধাপ গুলো ফলো করে জেনে নিন।

কৃষকবন্ধুদের কপাল খুলে গেল। ভোটের আগে বড় উদ্যোগ নিল সরকার। চিন্তার দিন শেষ।

PM Kisan Yojana Online Status Check

1) প্রথমে আপনাকে PFMS এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
2) এরপর DBT Status Of Beneficiary And Payment Details এখানে ক্লিক করুন।
3) পরবর্তী পেজে Category থেকে PM Kisan সিলেক্ট করুন।
4) এরপর আপনার PM Kisan এর Application ID Or Registration No উল্লেখ করুন ও নিচে ক্যাপচার কোড উল্লেখ করে সার্চে ক্লিক করুন।
5) এরপর আপনার সামনে সমস্ত ডিটেইলস চলে আসবে, তা ভালো ভাবে দেখে নিন।আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা আসতে চলছে, তা দেখতে পারবেন।
Written by Ananya Chakraborty.

1.40 লক্ষ টাকা পাবে দেশবাসী। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের। আচ্ছে দিন এসে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""