পশ্চিমবঙ্গের খবর

Narendra Modi – বাংলায় এসেই একাধিক নতুন প্রকল্পের ঘোষণা। কাদের জন্য কি কি ঘোষণা হলো।

Adv

লোকসভা ভোটের আগে বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) আগমন। ভোটের আগে পশ্চিমবঙ্গ (West Bengal) প্রথম সভা ছিল গতকাল। ওই দিন আরামবাগে প্রধানমন্ত্রীর সভা ছিল। আর সেই সভাতেই প্রধানমন্ত্রী ঢালাও উপহার দিয়েছে বাংলাকে। বাংলার রেলকে গুরুত্ব দিয়ে প্রচুর টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। বাংলার রেল নিয়ে যে তিনি ভাবছেন তা তার বক্তব্য থেকেই বোঝা গিয়েছে।

Narendra Modi Announce New Govt Scheme In West Bengal.

গতকাল আরামবাগের সরকারি অনুষ্ঠানের মঞ্চে Narendra Modi বলেন “আজ পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য 7 হাজার কোটি টাকার বেশি প্রকল্পের (Government Scheme) উদ্বোধন হয়েছে। আমরা চাইছি এই রাজ্যের রেলের (Railway) আধুনিকীকরণ করতে। এর ফলে রেল পরিবহন আরো উন্নত হবে। দেশে উন্নয়নের গতি আনাই আমাদের লক্ষ্য। মোদীজীর মুখে উঠে এসেছে কলকাতা বন্দরের (Kolkata Port) প্রসঙ্গ।

Ad

বাংলায় রেলে বিপুল বরাদ্দ হয়েছে বলে মনে করিয়ে দিয়েছেন PM Narendra Modi. তিনি আরও বলেন ‘ভারত সরকার (Government Of India) এই বছর রাজ্যে রেলে বিকাশের জন্য 10 হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। পাশপাশি তিনি রাজ্যে রেলের কাজ না এগোনো নিয়ে উষ্মা প্রকাশ করে বলে ‘গত 10 বছরে বাংলায় বহু রেল প্রকল্পের কাজ এগোয়নি। বাংলায় রেল প্রকল্পের কাজ নিয়ে অনেক জায়গায় জমি জট আছে।

তার জন্য অনেক প্রকল্পের কাজ আটকে আছে এমন অভিযোগ উঠেছে। এছাড়া তিনি ওই সভা থেকে তোপ দেগেছে তৃণমূল সরকারের বিরুদ্ধে। তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনা (PM Awas Yojana), আয়ুষ্মান ভারত (Ayushman Bharat Yojana), কেন্দ্রীয় জল জীবন মিশন আরো একাধিক প্রকল্প নিয়ে অসহযোগিতার আভিযোগ তুলেছে মোদীজী (Narendra Modi).

Narendra Modi র অভিযোগ কেন্দ্র টাকা পাঠালেও গরিব মানুষদের কাছে তা পৌঁছে দিচে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে রাজ্য সরকার (Government Of West Bengal). এই প্রেক্ষিতেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হয়েছে তৃণমূল। মোদীজী আরো বলেন এই সরকার কেন্দ্রীয় এজেন্সিকে আটকাতে চায়। এই মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্থদের বাঁচাতে গিয়ে ধর্নায় বসে যান। কেন্দ্রীয় সরকার থেকে ওদের লুট করার সুবিধা থাকে।

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

তাই মোদীজীকে (Narendra Modi) তৃণমূল সরকার তাদের শত্রু ভাবে। এছাড়াও কেন্দ্রীয় প্রকল্পের (Central Government Schemes) বঞ্চনার অভিযোগে মমতা ব্যানার্জি (Mamata Banerjee) ও অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) প্রধানমন্ত্রীর সাথে দেখা করা। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রির অফিসের সামনে গিয়ে ধর্না দেওয়া। দিল্লিতে রাজঘাট থেকে রাজভবনের সামনে কর্মসূচি এমন আরো অনেক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।

কেন্দ্রীয় হারেই DA পাবে রাজ্য সরকারি কর্মীরা। দীর্ঘদিনের দাবি পূরণ মাসের শুরুতেই।

আর এবার এই সব ইস্যু নিয়েই রাজ্যের শাসকদলকে পাল্টা আক্রমণ করেছে মোদী সরকার (Narendra Modi Government). এদিন তিনি এই প্রসঙ্গে বলেন, TMC সরকার গরিবের ঘর হতে দিচ্ছে না। গোটা দেশে মোদিজি 4 কোটি বেশির গরিব মানুষদের ঘর করে দিয়েছে। পশ্চিমবঙ্গের গরিব পরিবারের জন্য 45 লক্ষ বাড়ি তৈরির স্বীকৃতি দিয়েছি। 42 হাজার কোটি টাকা রিলিজ করা হয়েছে । কিন্তু রাজ্য সরকার দ্রুততার সাথে কাজ করছে না কাজ আটকে দিচ্ছে।
Written by Ananya Chakraborty.

1.40 লক্ষ টাকা পাবে দেশবাসী। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের। আচ্ছে দিন এসে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""