ট্রেন্ডিং

Cooking Gas – রান্নার গ্যাস নিয়ে ঝামেলার দিন শেষ। দাম ও বুকিং নিয়ে আর নয় টেনশন।

Adv

মূল্যবৃদ্ধির বাজারে সব জিনিসের (Cooking Gas) যেমন দাম বাড়ছে তেমন পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) বাড়ছে। পেট্রোল ডিজেলের দাম বাড়ার ফলে সব জিনিসের দাম বাড়ছে। তাই মানুষ এখন পেট্রোল ডিজেলের বিকল্প ব্যবস্থা খুঁজছে। আর এই বিকল্প ব্যবস্থা হিসেবে কেউ ইলেকট্রিক যানবাহন কিনছেন কেউবা CNG চালিত গাড়ি কিনছেন।

PNG Cooking Gas Pipeline In Kolkata.

কিন্তু CNG স্টেশন কম থাকার কারনে সমস্যায় পড়তে হয় মানুষদের। তবে এবার থেকে আর তা হবে না। এই সমস্যার সমাধান চলে এসেছে। আমাদের রাজ্যের কিছু কিছু জায়গায় গ্যাসের পাইপ লাইন (CNG Cooking Gas Pipeline) লাগানো হয়েছে। কিন্তু আরো কিছু জায়গায় এখনো কাজ শুরু হয়নি। এতদিন পর্যন্ত দুর্গাপুর (Durgapur) অব্দি পাইপলাইন এসে গেলেও কলকাতায় এখনো তা আসেনি।

Ad

এর ফলে কলকাতায় গ্যাস আনার ক্ষেত্রে দুর্গাপুর থেকে যানবাহনে করে কলকাতায় গ্যাস আনতে হয়। আর তাই এর ফলে সমস্যা আরো বেড়ে যায়। তবে এবার খুব তাড়াতাড়ি সেই কাজ সম্পন্ন করার কাজ শুরু হয়েছে। গেইলের (GAIL Cooking Gas) পাইপ লাইন খুব তাড়াতাড়ি কলকাতায় পৌছোতে চলেছে। কলকাতায় এই পাইপ লাইনের মাধ্যমে গ্যাস এর সুবিধা কবে পাওয়া যাবে সেই সম্পর্কে বেঙ্গল গ্যাস কোম্পানীর CEO অনুপম মুখোপাধ্যায় জানিয়েছেন।

আগামী তিন মাসের মধ্যে গেইলের পাইপ লাইনের কাজ শেষ হয়ে যাবে। পুর্ব বর্ধমান থেকে হুগলি রাজারামবাটি হয়ে গনেশপুর পর্যন্ত 133 কিলোমিটার পাইপ লাইন পোতার খেত্রে এক জায়গায় 800 মিটারের জমি জট রয়েছে। সেই জমি জট মিটে গেলেই তিন মাসের মধ্যে কাজ শেষ হয়ে যাবে। দুর্গাপুর পর্যন্ত গেইলের পাইপ লাইন (Cooking Gas) আসার পর এখন কলকাতা পর্যন্ত কাজ চলছে।

Lottery Winning Tricks (লটারি জেতার ট্রিক)

কলকাতা পর্যন্ত পাইপ লাইন পাতার ক্ষেত্রে 15টি জেল কভার করবে। এর ফলে পাইপ লাইন পাতার কাজ শেষ হলে শুধুমাত্র যে কলকাতার বাসিন্দারা লাভবান হবেন তা নয় আরো 15টি জেলার বাসিন্দারা লাভবান হবেন। পাইপ লাইনের মাধ্যমে গ্যাস (Cooking Gas) সরবরাহ করার লাইন পাতা হলে রাজ্যে CNG স্টেশন এর সংখ্যা আরো বেড়ে যাবে। বর্তমানে এই মুহুর্তে দাঁড়িয়ে গেইল লিমিটেডও গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশন লিমিটেডের যৌথ সংস্থা বেঙ্গল গ্যাসের 12টি CNG স্টেশন রয়েছে (Cooking Gas).

কারেন্ট বিল কমাতে বিরাট উদ্যোগ। সরকারের এই প্রকল্পে উপকৃত কয়েক কোটি পরিবার।

তবে পাইপ লাইন আনার কাজ শেষ হলে এই স্টেশন এর সংখ্যা আরো বেড়ে যাবে। এই স্টেশন এর সংখ্যা 1 বছরে বেড়ে হবে 50 এবং 2025-26 অর্থবর্ষে তা বেড়ে দাঁড়াবে 100 তে। এর ফলে কলকাতা সহ অন্যান্য জেলা গুলোর বাসিন্দাদের CNG চালিত গাড়ি রয়েছে তাদের আর অসুবিধায় পড়তে হবে না (Cooking Gas). আর এই সুবিধা পাওয়া গেলে কলকাতাবাসী এবং ভবিষ্যতে সকল রাজ্যবাসীর সুবিধা হতে চলেছে বলেই মনে করছেন অনেকে।Written by Ananya Chakraborty.

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে মমতার মাস্টার স্ট্রোক। বিনামূল্যে 1 কোটি পরিবার পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""