অর্থনীতি

Post Office – পোস্ট অফিসের সেরা এই স্কিমে অল্প সময়ের বিনিয়োগে পান দ্বিগুন রিটার্ন।

Adv

সকল মানুষই নিজেদের কষ্টের উপার্জন Post Office বা ভারতীয় ডাক বিভাগের কোন স্কিমে বিনিয়োগ করার মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চায়। কিন্তু এখনকার দিনে অনেক অন্য ধরণের বিনিয়োগের মাধ্যম সকলের সামনে আছে কিন্তু তবুও অনেকেই এই Post Office কেই সবচেয়ে সুরক্ষিত বিনিয়োগ স্থান হিসাবে মনে করে।

Post Office Recurring Deposit Scheme Gives More Return.

ভবিষৎ এর জন্যে সবাই সঞ্চয় করতে চায়। বিপদে আপদে টাকা যাতে কাজে লাগে তার জন্যে নিজের টাকা প্রায় প্রত্যেকটি মানুষ সঞ্চয় করতে চায়। সঞ্চয় করার জন্যে টাকা অনেকে বিভিন্ন সংস্থায় বিনিয়োগ করে। তবে এখন চিটফান্ড এর যুগ তাতে যে কোনো বেসরকারি সংস্থাতে আগে কেউ বিনিয়োগ করতে চায় না।

Ad

তবে এবার সে সব ঝুঁকি ছাড়াই ভারতীয় ডাক বিভাগ (Post Office) নিয়ে এল আকর্ষণীয় একটি সঞ্চয় ও বিনিয়োগের ব্যবস্থা। যাতে আপনি অল্প কিছু বিনিয়োগ করলে ভালো টাকা রিটার্ন পাবেন। এবার চলুন জেনে নেওয়া যাক সেই স্কিম সম্পর্কে। এই পোস্ট অফিস এর অ্যাকাউন্টে মাসে মাত্র 100 টাকা দিয়ে বিনিয়োগ শুরু করতে পারবেন।

তবে এই স্কিমে (Post Office) প্রতি মাসে বিনিয়োগের পরিমাণের বিশেষ কোন সীমা নেই। আপনি যত ইচ্ছা টাকা বিনিয়োগ করতে পারেন। প্রতি তিন মাস অন্তর জমা করা টাকার উপর সুদ দেয় এই বিশেষ ব্যবস্থা। তিন মাসের শেষে আপনার একাউন্টে চক্র বৃদ্ধি হারে সুদ জমা করা হবে পোস্ট অফিসের তরফ থেকে।এই পোস্ট অফিস রেকারিং ডিপোজিট প্রকল্পে আপনি 5.8% হারে সুদ পেয়ে যাচ্ছেন।

Gold Price Today (আজকের সোনার দাম)

এক্ষেত্রে যদি কেউ পোস্ট অফিসের (Post Office) রেকারিং ডিপোজিট স্কিমে মাসে 10 হাজার টাকা করে পাঁচ বছর জমা দেয় এবং তারপর আরও পাঁচ বছরের জন্য বাড়িয়ে দেয় তাহলে তিনি 16,26,476 টাকার রিটার্ন পাবেন। এর মধ্যে মোট বিনিয়োগ হবে 12 লাখ টাকা। আর সুদ মিলবে 4,26,476 টাকা। বলা যায়, বর্তমানে পোস্ট অফিসে রেকারিং ডিপোজিট (RD Scheme) হল একটি আকর্ষণীয় বিনিয়োগ ব্যবস্থা।

New Govt Scheme – পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য দুর্দান্ত প্রকল্প। মাস গেলেই পাবেন 6000 টাকা। আজই আবেদন করুন।

অল্প বিনিয়োগেও ভালো সুদ দেয় পোস্ট অফিসের (Post Office) এই স্কিম। এবছর আবার সোনায় সোহাগ হয়েছে পোস্ট অফিসের এই স্কিম। কারণ 2023 এর প্রথম ও দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিমের সুদের হার 30 বেসিস পয়েন্ট বাড়িয়ে 6.5% করেছে। অতএব, আর দেরি না করে যারা এই পোস্ট অফিস এর নতুন স্কিম নিতে চান তারা নিজেদের পোস্ট অফিস এ গিয়ে যোগযোগ করুন।

Aadhaar Card Fraud – ব্যাংক একাউন্টের টাকা হচ্ছে গায়েব। আধার প্রতাড়নার হাত থেকে কিভাবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(90) ""