ট্রেন্ডিং

Primary TET 2016 – টেট মামলায় ফের সমস্যায় 40 হাজার প্রাথমিক শিক্ষক, আবার কি নির্দেশ হলো।

Adv

Primary TET 2016 – কবে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে? বিস্তারিত জানুন।

টেট নিয়োগ দুর্নীতির নয়া মোড়। 2016 সালের নিয়োগ (Primary TET 2016) মামলা নিয়ে ধন্ধ আরো বাড়লো। যার জেরে সমস্যায় পরতে পারেন 43000 কর্মরত শিক্ষক। রাজ্যের 5 টি জেলার শিক্ষকদেরকে তলব করা হল। কিন্তু কেন? চাকরি নিয়ে আবার টানাটানি!
সংবাদ মাধ্যম সূত্রে খবর, পুরো প্যানেল নিয়েই প্রশ্ন তৈরি হয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই নিয়ে শুনানি হবে। কিন্তু কারণ?

শিক্ষক নিয়োগে আনা হলো দুই বড়ো পরিবর্তন। চাকরি পাওয়া এখন আরো কঠিন

প্রাথমিক শুনানিতে মনে করা (সন্দেহ) হচ্ছে 2016 সালের প্রায় 43,000 শিক্ষক নিয়োগ (Primary TET 2016) প্রক্রিয়ায় নেওয়া হয়নি অ্যাপটিটিউড টেস্ট বা মানা হয়নি শিক্ষক নিয়োগ রুলস 2016 অনুযায়ী কোনও অ্যাপটিটিউড টেস্ট। এ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আদালতে যে হলফনামা জমা দেওয়া হয়েছিল, তা ভালোভাবে দেখেন খোদ বিচারপতি। এরপরই নির্দেশ দেওয়া হয় অ্যাপটিটিউড টেস্ট নেওয়া শিক্ষকদের আদালতে হাজির হতে হবে। যদিও ওই কর্মরত শিক্ষকদের যাওয়া-আসার খরচা প্রদান করা হবে।

Ad

কোন কোন জেলার কতজন শিক্ষকদের তলব করা হয়েছে?
সংবাদ মাধ্যম সূত্রে খবর, মামলার শুনানিতে ১) হুগলি- 10 জন,
২) হাওড়া- জানা যায়নি,
৩) উত্তর দিনাজপুর- 12 জন,
৪) কোচবিহার-10 জন,
৫) মুর্শিদাবাদ (6 জন) জেলা থেকে শিক্ষকদের তলব করল করা হয়েছে।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, What is aptitute test? অবশ্য এই প্রশ্নে উত্তরে পর্ষদ যা জানায় তার সঙ্গে বাস্তবে অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হয়েছে বলা যাবে না। ইন্টারভিউ ও অ্যাপটিটিউড টেস্ট এক করে দেওয়া হয়েছে (Primary TET 2016)। কিন্তু দুটোর জন্য আলাদা নম্বর বরাদ্দ রয়েছে।

কবে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে?
সংবাদ মাধ্যম সূত্রে খবর, শুনানির দিন এজলাসে অন্য কেউ উপস্থিত থাকতে পারবেন না নির্দেশ দিয়েছে আদালত। এমনকি ওই দিনের সাক্ষ্য ক্যামেরা বন্দি করা হতে পারে।
এই ইন্টারভিউ প্রক্রিয়ায় যারা ছিলেন অর্থাৎ ইন্টারভিউ নিয়েছিলেন, সেই সকল শিক্ষকদেরকে আগামী ২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া তলব করা কর্মরত শিক্ষক, যাদের ইন্টারভিউ নেওয়া হয়েছিল, তাদেরকে যাতায়াতের খরচ হিসেবে পর্ষদ ২০০০ টাকা (দূরের জেলাগুলোর ক্ষেত্রে) ও ৫০০ টাকা (কাছের জেলা) করে দেবে।
এই সংক্রান্ত নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

টেটের দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ কবে, কোথায়, কি ডকুমেন্ট লাগবে, জানাল পর্ষদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""