চাকরি

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ। আবেদন করুন আজই

Adv

পশ্চিমবঙ্গে চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। এবারে রাজ্যের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের তরফে ইতিমধ্যেই এক বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে যে, আগামী দিনে এই বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এর পাশাপাশি এই বিজ্ঞপ্তি মারফত চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে আরও জানানো হয়েছে যে, সমগ্র রাজ্যের যেকোন জেলার পুরুষ অথবা মহিলা, যেকোনো চাকরিপ্রার্থীই এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারবেন। এমনকী এক্ষেত্রে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে কোনোরূপ আবেদনমূল্য দিতে হবে না।

(ক) পদের নাম:- প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট
শূন্যপদের সংখ্যা:- ১ টি
আবশ্যক যোগ্যতা:-
১. আবেদনকারী চাকরিপ্রার্থীকে অবশ্যই রাজ্য সরকারের তরফে স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে M.Com-এ ৫৫ শতাংশ নম্বর সহকারে উত্তীর্ণ হতে হবে।
২. এর পাশাপাশি এই সমস্ত শূন্যপদগুলোতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীকে অবশ্যই ডাটা এন্ট্রির বিষয়ে দক্ষ হতে হবে। এর পাশাপাশি ফিল্ড ওয়ার্ক সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকা প্রয়োজন।
বেতন:- এই শূন্যপদের জন্য চাকরিপ্রার্থীদের ১৬ হাজার টাকা বেতন নেওয়া হবে।

Ad

(খ) পদের নাম:- ফিল্ড ইনভেস্টিগেটর
শূন্যপদের সংখ্যা:- ১ টি
আবশক যোগ্যতা:-
১. ওই বিশ্ববিদ্যালয় তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে, ফিল্ড ইনভেস্টিগেটর-এর শূন্যপদে আবেদনের ক্ষেত্রেও চাকরিপ্রার্থীদের রাজ্য সরকারের তরফ স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে M.Com-এ ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি চাকরিপ্রার্থীদের ডাটা এন্ট্রির কাজে অভিজ্ঞ হতে হবে এবং ফিল্ড ওয়ার্ক-এর বিষয়ে বিস্তারিত জ্ঞান থাকতে হবে।
বেতন:- এই শূন্যপদে কর্মরত চাকরিপ্রার্থীদের ১৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

যদিও এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে বয়সের কোনো ঊর্ধ্বসীমা উল্লেখ করা হয়নি ওই বিজ্ঞপ্তিতে। সুতরাং, যেকোনো বয়সের পশ্চিমবঙ্গবাসী নাগরিকই ঐ সমস্ত শূন্যপদগুলির জন্য আবেদন জানাতে পারবেন। প্রসঙ্গত উল্লেখ্য, ওই বিশ্ববিদ্যালয়ের তরফে শুধুমাত্র চার মাসের জন্য চুক্তিভিত্তিক কর্মী হিসেবে এই শূন্যপদগুলিতে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

দ্রুত ব্যবসায় উন্নতি করতে চান? এই ৬ টি নিয়ম মেনে চলুন

• আবেদনের প্রক্রিয়া:- এই সমস্ত শূন্যপদগুলির জন্য চাকরি প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
১. এক্ষেত্রে প্রথমে আপনাকে ওই বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করতে হবে এবং ওই নোটিফিকেশনে উল্লিখিত গুগল ফর্ম এর লিংক https://forms.gle/6WLFLnidh1TUTjRU7 -এ ক্লিক করতে হবে।

২. এরপর ওই ফর্মে প্রয়োজনীয় সমস্ত তথ্যগুলি পূরণ করে ফর্মটি সাবমিট করতে হবে।

৩. উপরোক্ত প্রক্রিয়াটি সম্পন্ন হলে আপনাকে উক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল নোটিশে জারি করা ইমেইল অ্যাড্রেস manas.univ@gmail.com -এ নিজের সিভি পাঠাতে হবে, তাহলেই আবেদনের প্রক্রিয়াটি সঠিকভাবে সম্পন্ন করা যাবে।

• আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি:-
১. আবেদনকারী চাকরিপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতার সকল প্রমাণপত্র।
২. আবেদনকারীর বয়সের প্রমাণপত্র।
৩. আবেদনকারী যে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা তার প্রমাণপত্র।
৪. আবেদনকারীর আইডেন্টিটি প্রুফ (ভোটার কার্ড / আধার কার্ড)
৫. জাতিগত শংসাপত্র
৬. আবেদনকারীর পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র।

• নিয়োগের স্থান:-
চাকরিপ্রার্থীদের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হবে। তবে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের তরফে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে যে, চাকরিপ্রার্থীদের সার্ভের খাতিরে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতার বিভিন্ন স্থানে যেতে হবে।

• নিয়োগের প্রক্রিয়া:- বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত অফিসিয়াল নোটিশে জানানো হয়েছে যে, ইন্টারভিউ-এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের তরফে মনোনীত চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ-এর তারিখ সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

• আবেদনের সময়সীমা:-
অফিসিয়াল বিজ্ঞপ্তি নির্দেশ অনুসারে, নোটিফিকেশন প্রকাশের ১০ দিনের মধ্যে চাকরিপ্রার্থীদের এই শূন্যপদগুলির জন্য আবেদন জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। সুতরাং এই শূন্যপদগুলির জন্য আবেদনের প্রক্রিয়া ২৮শে নভেম্বর,২০২২ তারিখে কার্যকর করা হয়েছে এবং তা চলবে আগামী ডিসেম্বর মাসের ৭ তারিখ অর্থাৎ ৭ই ডিসেম্বর,২০২২ তারিখ পর্যন্ত।

raiganj university recruitment notice

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""