চাকরির প্রস্তুতি

Employment – নিজের পায়ে দাঁড়াতে চান? প্রতিমাসে 30 হাজার টাকা রোজগার নিশ্চিত এই কাজে।

Adv

বর্তমানে চাকরির (Employment) বাজার ভালো নয়। কি রাজ্য আর কি কেন্দ্র কোনো সরকারি চাকরি দিতে পারছে না। এর ফলে নিয়োগের পরিমান ও অনেক্তৈ কমিয়ে দিয়েছে সরকার। আর বেসরকারি প্রতিষ্ঠানে যে পরিমান নিয়োগ হচ্ছে তার থেকে বেশি ছাটাই চলছে। এর ফলে বেকারদের পরিমান প্রতিদিন বেড়েই চলছে। তাই এই অবস্থায় বেঁচে থাকতে হলে চাকরির ভরসা না করে নিজেকেই কিছু করতে হবে।

Self Employment Opportunities In India.

অন্তত যারা পড়াশোনায় বিশাল মেধাবী নয় তাদের ক্ষেত্রে কাল বিলম্ব না করে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা এক্ষুণি শুরু করে দেওয়া উচিত। বর্তমানে নিজের চেষ্টায় কিছু করাতে অনেক বিকল্প আছে। আজ আপনাদের এমনি একটি বিকল্পের (Employment) কথা বলব। এই পদ্ধতিতে আপনারা 70 হাজার টাকা বিনিয়োগ করে 30 হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। শুধু টাকা ঢেলে দোকান খুলে বসলেই ব্যবসা নয়। নিজের চেষ্টায় যে কাজ করবেন তাই ব্যবসা।

Ad

আর বর্তমান যুগে পরিষেবা ব্যবসার ক্ষেত্র প্রতিদিন অনেকটা করে প্রসারিত হচ্ছে। যাদের হাতে তেমন অর্থ নেই বা পরিবারে আর্থিক সামর্থ্য কম তাঁরা সহজেই পরিষেবা ক্ষেত্রের বেশ কিছু ব্যবসায় পা দিয়ে সেখান থেকে নিশ্চিত মাসিক আয় করতে পারেন। যারা চাকরি পাচ্ছেন না কিন্তু ব্যবসা করতে চাইছেন তাদের জন্যে আদর্শ বিকল্প (Employment) হতে পরে মোটো ক্যাব পরিষেবা প্রদান।

ক্যাব পরিষেবা সম্পর্কে মোটামুটি সবাই জানেন। Rapido, Ola, Uber ক্যাব পরিষেবার ক্ষেত্রে প্রবেশ করেও অনেকের স্বনিয়োজিত হয়েছেন। কিন্তু একটি চার চাকার প্রাইভেট কার কিনতে বা নামাতে বিনিয়োগটা তুলনায় অনেক বেশি করতে হয়। এর জন্যে নূন্যতম 3 থেকে 4 লক্ষ টাকা খরচ হয়ে যায়। তার বদলে যদি বাড়িতে বাইক থাকে (Employment) তাহলেও এই কাজ করতে পারবেন।

Ola, Uber, Rapido এর মত অনলাইন প্ল্যাটফর্ম গুলির ক্যাব বাইক পরিষেবা প্রদান করতে। আর যদি বাইক একান্তই (Employment) না থাকে তবে একটি কিনে নিয়ে ময়দানে নেমে পড়ুন। এক্ষেত্রে আপনার 70 হাজার টাকার কাছে খরচ হবে। তবে এই কাজের জন্য বেশি মাইলেজ দেওয়া বাইক কিনতে হবে। আর সে গুলোর দাম বেশি সিসি ওয়ালা বাইকের থেকে কম। আর এই ব্যবসায় সহজেই 25 থেকে 30 হাজার টাকা ইনকাম (Employment) করতে পারবেন আপনারা।

একটি উদাহরণ দিয়ে বুঝিয়ে দিচ্ছি, ধরুন আপনি প্রতিদিন 10 টি করে রাইড পান। 10টি রাইড 100 টাকা করে হলে দিনে 1000 টাকা করে কামাই করতে পারবেন। এবার এতে আলাদা করে খরচ ও আছে যেমন। বাইকের তেল ভরাতে হবে। তেল খরচের জন্যে 200 থেকে 300 টাকা লাগবে। ফলে দেখা যাচ্ছে মাসের শেষে আপনার হাতে 21000 থেকে 24000 টাকা থাকবে (Employment).

Old 5 Rupee Note (পুরনো ৫ টাকার নোট বিক্রি)

এবার আপনি যদি দৈনিক 9 থেকে 10 ঘণ্টা করে এই অনলাইন সার্ভিস পোর্টাল গুলোয় বাইক চালান সেক্ষেত্রে দৈনিক 15 টার কাছাকাছি রাইড পাওয়া যায়। ফলে সমস্ত খরচপাতি বাদ দিয়েও আপনার আয় এক হাজার টাকার বেশি হয়ে যেতে পারে। ফলে সহজেই আপনি মাসিক 30 হাজার টাকা রোজগার করতে পারবেন। এছাড়াও Ola, Uber, Rapido তাদের পার্টনার অর্থাৎ পোর্টালে বাইক সার্ভিস প্রদানকারীদের বোনাস দিয়ে থাকে। ফলে বেকারদের কাছে এটি আদর্শ কাজ (Employment) হতে পারে।

বছরের শুরুতেই Jio ও Airtel এর বড় ঘোষণা। নতুন পুরনো সব গ্রাহকদের জন্য।

কিভাবে যুক্ত হবেন? Ola এর সাথে এই কাজে যুক্ত হতে গেলে www.partners.olacabs.com এই লিঙ্ক এ ক্লিক করে যাবতীয় তথ্য দিয়ে নিজের নাম নথিভুক্ত করুন। Ola এর মতো Uber, Rapido এর ও পার্টনার App আছে। সে গুলো Google Play Store থেকে ইনস্টল করে নিজের নাম নথিভুক্ত (Employment) করতে হয়। তাই যারা এই কাজ করতে চাইছেন ঝটপট এপলাই করে ফেলুন।
Written by Ananya Chakraborty.

কলকাতার ফটাফট খেলার গোপন টিপস! একবার জানলেই বাজিমাত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(90) ""