রোজগার

Old Coin Sell – 2 টাকার এই কয়েন থাকলে আপনি হবেন লাখপতি, এই জায়গায় বিক্রি করুন।

Adv

আপনার কাছে কী আছে 2 টাকার কয়েন (Old Coin Sell) তাহলে আপনিও হবেন লাখপতি। এখনকার দিনে পুরনো নোট বা কয়েন (Old Note And Coin) এর খুব চাহিদা। যাদের কাছে এইসব পুরনো নোট বা কয়েন আছে তারা এইসব নোট বা কয়েন নিয়ে ব্যবসা করতে শুরু করে দিয়েছেন। অনলাইন বা অফলাইন সব জায়গাতেই বিক্রি হচ্ছে। আপনার কাছে যদি পুরনো 2 টাকার কয়েন (2 Rupees Coin) থাকে তাহলে তার বদলে আপনি পেতে পারেন 5 লাখ টাকা।

Old Coin Sell Details Online In India.

এটি অবিশ্বাস্য হলেও সত্যি। এই 2 টাকার কয়েন যদি আপনার কাছে বেশি সংখ্যায় থাকে তাহলে তার মূল্য হবে আরও বেশি। শুধু পুরনো 2 টাকা নয় পুরনো 5 টাকা ও 10 টাকার নোটও বিক্রি করলে ভালো মূল্য (Old Coin Sell) পাবেন আপনারা। এবার আপনারা প্রশ্ন করতে পারেন যে এই পুরনো কয়েন গুলো এত দাম কেন? চলুন জেনে নিন।

Ad

আগেকার দিনে এমন অনেক মানুষ ছিল যারা পুরনো জিনিস সংগ্রহ করতে ভালবাসত। এখনো এমনও অনেক মানুষ আছে যারা পুরনো জিনিস সংগ্রহ করে পুরনো স্মৃতি মনে রাখার জন্যে। এমন শখের কারণেই এই সব পুরনো নোট বা কয়েন এত দামে বিক্রি হচ্ছে। পুরোনো কয়েন গুলোর (Old Coin Sell) বিশেষত্ব কী? এর বহু কারন থাকে যার জন্যে পুরনো কয়েন গুলো এত দামি হয়।

যেমন, পুরোনো কয়েন গুলিতে সাধারণত সালের বিশেষত্ব থাকে যা আর পরে দেখা যায় না। এমন অনেক কয়েন বিলুপ্ত হয়েছে যা আমাদের চোখে পরে না। এছাড়াও পুরোনো কয়েন গুলিতে ছবির কিছু বিশেষত্ব থাকতো যা তখনকার যুগের অনেক কিছু নিদর্শন তুলে ধরত। এরকম এমন অনেক বিশেষত্বের কারনে এই নোট বা কয়েনগুলো (Old Coin Sell) বর্তমানে লাখ লাখ টাকায় বিক্রি হচ্ছে।

এবার আপনারা নিশ্চই জানতে চাইছেন যে এই নোট বা কয়েন গুলো কিভাবে বিক্রি করবেন? পুরনো নোট বা কয়েন বিক্রি করবেন কিভাবে? এখন বিভিন্ন অনলাইন সাইট যেমন OLX বা QUIKR বিক্রি হচ্ছে এইসব পুরনো মুদ্রা। এছাড়াও আপনারা অফলাইন মার্কেটেও সঠিক দরাদরি করে এই পুরনো কয়েন বিক্রি (Old Coin Sell) করতে পারবেন। কিভাবে করবেন জেনে নিন।

DA News (পশ্চিমবঙ্গের মহার্ঘ ভাতা)
  • প্রথমে সাইটে গিয়ে নিজের একাউন্ট খুলতে হবে।
  • এরপর যে কয়েন বা মুদ্রা গুলি বিক্রি করতে চান তার একটা লিস্ট তৈরি করতে হবে ।
  • তারপর মুদ্রা বা কয়েন গুলির (Old Coin Sell) দুপাশের ছবি অ্যাড করতে হবে।
  • এরপর ভ্যারিফিকেশনের জন্য লিস্ট জমা করতে হবে।

Ration Card – রেশন গ্রাহকদের জন্য রাজ্য সরকারের বড় নির্দেশ, না মানলে বিনামূল্যে রেশন পাওয়া বন্ধ।

তবে জরুরী একটি কথা বলে রাখা দরকার যে, মুদ্রা ক্রয় বা বিক্রয় করা সম্পূর্ণ আপনার ব্যাক্তিগত বিষয়। আপনি নিজ দায়িত্বে ও সমস্ত যাচাই করে তারপর পরবর্তী পদক্ষেপ নেবেন। আমরা আপনাদের কাছে শুধুমাত্র তথ্য তুলে ধরি। আর মনে রাখবেন পুরনো কয়েন (Old Coin Sell) বিক্রির আগে কাউকে কোন ধরণের টাকা অগ্রিম দেবেন না।
Written by Ananya Chakraborty.

Earn Money Online – বাড়ি বসে অনলাইনে সরকারি প্রজেক্টে কাজ করে প্রতিদিন 1500 টাকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""