গুরুত্বপূর্ণ খবর

Ration Card – রেশন গ্রাহকেরা রান্নার গ্যাস পাবে 450 টাকায়, বড় ঘোষণা করলো রাজ্য সরকার।

Adv

রেশন কার্ড বা Ration Card গ্রাহকদের জন্য এই মুহূর্তে এক বড় ঘোষণা করা হল রাজ্য সরকারের তরফে। এমনিতেই সময়ে সময়ে সরকারের তরফে সকল গরিব ও মধ্যবিত্ত মানুষদের সুবিধার জন্য অনেক ধরণের নতুন সুবিধা দেওয়া হয়ে থাকে। কিন্তু এবারে সরকারের তরফে মন ঘোষণা করা হয়েছে জেতা কেউ এতদিন পর্যন্ত ভাবতেই পারেনি। এবারে রেশন কার্ড থাকলেই রান্নার গ্যাস 450 টাকা? সর্ষের তেল, চিনি বিনামূল্যে! বিশাল প্রতিশ্রুতি সরকারের।

Good News For Ration Card Holders.

সামনেই ভোট, আর এই ভোটের ফলে মধ্যবিত্তদের কপাল খুলে গেল। পাঁচ রাজ্যে বিধানসভা ভোট আছে আর এই ভোটের কথা মাথায় Ration Card এর কথা মাথায় রেখেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছেন। তিনি এই ইস্তেহারটিকে সঙ্কল্প পত্র বলে উল্লেখ করেছেন। সেই সঙ্কল্প পত্রে পাঁচ রাজ্যের জন্যে নানা রকমের প্রতিশ্রুতি দিয়েছেন এবং সেখানে সকলকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন বিজেপি।

Ad

EWS সার্টিফিকেট ডাউনলোড করতে ক্লিক করুন

কিছুদিন আগে ছত্তিসগড় এর একটি সভা থেকে মোদিজি ঘোষনা করেছিলেন, দেশের 15 কোটি পরিবার অর্থাৎ 80 কোটি সুবিধাভোগীদের জন্যে আরও 5 বছর বিনামূল্যে রেশন (Ration Card) দেওয়া হবে। কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদনে 2022-এর ডিসেম্বর থেকে 2023 এর ডিসেম্বর পর্যন্ত যোজনার মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল। তারপরে এই যোজনা 31 শে ডিসেম্বর 2028 পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে মোদিজি।

Marraige Rules (বিয়ের নিয়ম বদল)

এর সাথে এবার রেশন (Ration Card) নিয়ে আরও বড় ঘোষনা করল বিজেপি সরকার। মধ্যপ্রদেশের বিজেপির পক্ষ থেকে জানান হয়েছে গরিব কল্যাণ অন্ন যোজনার মাধ্যমে এবার সুবিধাভোগিদের জন্য বেশি সুবিধা বরাদ্দ হয়েছে। আগে রেশন কার্ড এ বিনামূল্যে চাল, গম ও ডাল দেওয়া হচ্ছিল আর এবার থেকে তার সাথে জুড়ল আরও কিছু জিনিস যেমন সর্ষের তেল ও চিনি এসব দেওয়া হবে। এছাড়া এর সাথে রান্নার গ্যাসও দেবে সরকার মাত্র 450 টাকায়।

PMKVY Scheme – সরকারি এই প্রকল্পে 8 হাজার টাকা ও নতুন সুবিধা দেওয়া হবে, সবাই আবেদন করতে পারবে।

এই প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি সরকার। বিজেপির পক্ষ থেকে Ration Card জানানো হয়েছে সেই ঘোষণাপত্রে এক লক্ষ মহিলাকে লাডলি বহেনা যোজনার সুবিধার সঙ্গে সঙ্গে পাকা ঘরের সুবিধাও দেওয়া হবে। এই লাডলী বেহেনা যোজনার লক্ষ্য হল মহিলা ও মেয়েদের হাত শক্ত করা। এছাড়া 3 লক্ষ কোটি টাকা আদিবাসীদের কল্যাণে দেওয়া হবে। বিজেপির পক্ষ থেকে জানান হয়েছে আজ পর্যন্ত মোদিজি যা যা প্রতিশ্রুতি দিয়েছে তা সবই সম্পন্ন করেছে। Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য নতুন নিয়ম ঘোষণা শিক্ষা দপ্তরের। না মানলে বেতন আটকে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""