সোনার দাম

Gold Price Today – সোনার দাম একধাক্কায় পাল্টে গেল, কলকাতায় নতুন বাজারদর দেখুন।

Adv

সোনা এমন একটি ধাতু যার প্রতি আকর্ষণ সকলের চিরদিনের, এরই সঙ্গে এর দামও (Gold Price Today) বেশি চিরকালের জন্য। বহু শতাব্দী ধরে তার বিরলতা, সৌন্দর্য এবং অন্তর্নিহিত মূল্যের জন্য অতি পরিচিত। বিভিন্ন প্রকার অলংকারের মুখ্য রূপ হল এই ধাতু। বিশেষ করে মেয়েদের প্রসাধনী সামগ্রীর মধ্যে এই বিরল ধাতুর তৈরি অলংকার এক বিশেষ জায়গা করে রেখেছে বহু প্রাচীন যুগ থেকেই।

Gold Price Today In West Bengal Kolkata.

বিশেষত আমাদের রাজ্যের বা দেশের মহিলাদের সবচেয়ে পছন্দের ধাতু হল এই সোনা Gold Price Today). কিন্তু বেশিরভাগ মানুষই মধ্যবিত্ত হওয়ার জন্য এই দাম বৃদ্ধির কারণে সোনার গয়না (Gold Ornaments) কিনে উঠতে পারছেন না। আজকের আধুনিক আর্থিক বাজারে, সোনার দাম দিন দিন যত বাড়ছে তাতে সোনা কেনা সাধারন মানুষদের হাতের বাইরে চলে যাচ্চে।

Ad

এর আগে গত কয়েক দিন সোনার দাম কিছুটা কম ছিল। কালকে ও সোনার দাম অনেকটাই কম ছিল। গত পরশু দিনের থেকে কালকে সোনার দাম 150 টাকা কমছিল। আজ কেমন আছে সোনার দাম (Gold Price Today) চলুন দেখে নেই। আজ কলকাতায় সোনার দাম (Gold Price Today) প্রতি 10 গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার বাটের দাম 59400 টাকা।

প্রতি 10 গ্রাম 24 ক্যারাট খুচরা পাকা সোনার দাম (Gold Price Today) 59890 টাকা। প্রতি 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 54900 টাকা। আজ কলকাতায় রূপার দাম, আজ কলকাতায় রূপার বাটের দাম প্রতি কেজি 71800 টাকা, খুচরা রূপার দাম প্রতি কেজি 71900 টাকা। গতকাল কলকাতায় সোনার দাম প্রতি 10 গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার বাটের দাম 59100 টাকা।

প্রতি 10 গ্রাম 24 ক্যারাট খুচরা পাকা সোনার দাম 59400 টাকা। প্রতি 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 56450 টাকা। গতকাল কলকাতায় রূপার দাম, গতকাল কলকাতায় প্রতি কেজি রূপার বাটের দাম ছিল 70300 টাকা। প্রতি কেজি খুচরা রূপার দাম ছিল 70450 টাকা। দিন দিন ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম (Gold Price Today).

New Govt Scheme (নতুন পশ্চিমবঙ্গ সরকারি প্রকল্প)

পরিসংখ্যান বলছে, 2023 এ এখন পর্যন্ত সোনা 10% রিটার্ন দিয়েছে এই সোনালী ধাতু। কেবল ভারতেই নয়- সোনার রেকর্ড দাম বৃদ্ধি অন্যান্য পাশ্চাত্য দেশেও দেখা গিয়েছে৷ ভারত ছাড়া অস্ট্রেলিয়া ও ইউকে-তে সোনার দাম বিপুল হারে বেড়েছে। কিন্তু কেন এত বাড়ছে সোনার দাম (Gold Price Today)? বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বৃদ্ধির পিছনে একাধিক কারণ রয়েছে।

Jawan Movie – এবার মোবাইলে দেখা যাবে জওয়ান সিনেমা। OTT তে রিলিজ হচ্ছে, কিভাবে দেখবেন?

এর মধ্যে গ্লোবাল ব্যাঙ্কিং সঙ্কট অন্যতম একটি কারণ৷ আমেরিকার একাধিক ব্যাঙ্ক এক সঙ্গে আর্থিক সঙ্কটে পড়েছে৷ এর জেরে সোনার দাম হু হু করে বাড়তে চলেছে। এছাড়াও আমাদের দেশে বর্তমানে উৎসবের মরশুম আসতে সময় আছে এই কারণের জন্য এখন এই দাম অনেকটা কম আছে। কিন্তু এই দাম খুবই তাড়াতাড়ি বৃদ্ধি পেতে পারে বলে মনে করছেন অনেকে।

Aadhaar Card Fraud – ব্যাংক একাউন্টের টাকা হচ্ছে গায়েব। আধার প্রতাড়নার হাত থেকে কিভাবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""