চাকরি

বন্ধন ব্যাংকে উচ্চমাধ্যমিক পাশে বহু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ, আবেদন করুন এইভাবে

Adv

বন্ধন ব্যাংকের তরফে বহু সংখ্যক শূন্যপদে চাকরিপ্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এক্ষেত্রে সব থেকে আকর্ষণীয় বিষয়টি হলো শুধুমাত্র উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই এই শূন্যপদগুলিতে চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। যদিও এই সমস্ত শূন্যপদগুলির জন্য আবেদনের ক্ষেত্রে আর কি কি যোগ্যতা প্রয়োজন, কিভাবে আবেদন করতে হবে, আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি কি কি তা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বারংবার প্রশ্ন তুলেছে সমগ্র রাজ্যের চাকরিপ্রার্থীরা। এমনকী সমগ্র ভারত তথা পশ্চিমবঙ্গের যেকোনো জেলায় বসবাসকারী চাকরিপ্রার্থীরাই এই শূন্যপদগুলির জন্য আবেদন জানাতে পারবেন। আর তাই আজকের এই পোস্টে এই শূন্যপদ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিয়ে আলোচনা করতে চলেছি।

(ক) পদের নাম:- Branch Relationship Head
আবশ্যিক যোগ্যতা:-
১. আবেদনকারী চাকরিপ্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গ সরকারের তরফে স্বীকৃত যেকোনো বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমতুল্য যেকোনো পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এই শূন্যপদগুলির ক্ষেত্রে এর চেয়ে উচ্চতর যোগ্যতাসম্পন্ন (স্নাতক স্তরে উত্তীর্ণ) চাকরিপ্রার্থীরাও আবেদন জানাতে পারবেন।
২. আবেদনকারী চাকরিপ্রার্থীর অবশ্যই কম্পিউটার সম্পর্কে বিস্তারিত জ্ঞান থাকা প্রয়োজন।
৩. এই শূন্যপদগুলোতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে শুরু করে ২৯ এর মধ্যে হতে হবে।
বেতন:- এই পদগুলিতে কর্মরত কর্মীদের প্রতি মাসে ১৬,০০০ টাকা থেকে ২৪,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

Ad

(খ) পদের নাম:- Customer Service Officer
আবশ্যিক যোগ্যতা:-

১. এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীকে উচ্চমাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যদিও এক্ষেত্রে উচ্চতর যোগ্যতাসম্পন্ন যেসমস্ত চাকরিপ্রার্থীরা রয়েছেন তারাও আবেদন জানাতে পারবেন। এছাড়াও চাকরিপ্রার্থীর কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক।
২. আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে ২৯ এর মধ্যে হওয়া আবশ্যিক।
বেতন:- এই পদগুলির জন্যও কর্মীদের প্রতি মাসে ১৬০০০ টাকা থেকে শুরু করে ২৪ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

মাত্র ১০ হাজার টাকায় শুরু করুন এই ব্যবসা। মাস শেষে হবে ভালো পরিমান লাভ

• আবেদনের পদ্ধতি:-
এই শূন্যপদগুলিতে আবেদনের প্রক্রিয়াটি সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। আর এই কাজটি আপনি বাড়িতে বসে মাত্র কয়েকটি পদ্ধতি সঠিকভাবে মেনে চললেই সম্পন্ন করতে পারবেন। প্রসঙ্গত উল্লেখ্য, ন্যাশনাল কেরিয়ার সার্ভিস-এর অফিসিয়াল ওয়েবসাইট-এর মাধ্যমে আপনাকে ফর্ম পূরণের সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।
১. এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে প্রথমেই আপনাকে ন্যাশনাল ক্যারিয়ার সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইট https://www.ncs.gov.in/Pages/ViewJobDetails.aspx?JSID=f%2FSRHNTNn3c%3D -এ যেতে হবে।

২. এরপর আপনার সামনে যে পেজটি আসবে তাতে এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় গাইডলাইনগুলি লেখা থাকবে। সেগুলি সঠিকভাবে পড়ে নিয়ে এক পেজটির একেবারে নিচে থাকা Apply অপশনে আপনাকে ক্লিক করতে হবে।

৩. এরপর আপনাকে সঠিকভাবে রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

৪. রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সম্পন্ন হলে আপনাকে আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে লগইনের প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে এবং আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় ফর্মটি পূরণ করতে হবে। ফর্ম পূরণের প্রক্রিয়াটি সম্পন্ন হলে আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় সমস্ত নথিগুলি আপলোড করতে হবে। এরপর সাবমিট অপশনে ক্লিক করলেই আবেদনের প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

• আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথিসমূহ:-
১. শিক্ষাগত যোগ্যতার সমস্ত মার্কশিট।
২. আধার কার্ড অথবা প্যান কার্ড।
৩. আবেদনকারীর সম্পূর্ণ বায়োডাটা।
৪. আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো।

আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীরা কোনোরকম সমস্যার সম্মুখীন হলে 9800830810 নম্বরে ফোন করে সাহায্য চাইতে পারেন অথবা hdepartment.hr@gmail.com ইমেইল অ্যাড্রেসে ইমেইল-এর মাধ্যমে নিজেদের সমস্যা জানাতে পারেন।

• শূন্যপদের সংখ্যা:- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে ৩৮ টি শূন্যপদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এর পাশাপাশি কেউ জানা গিয়েছে যে, সমগ্র পশ্চিমবঙ্গ ব্যাপী বিভিন্ন জেলাতে চাকরিপ্রার্থীদের এই শূন্যপদগুলিতে নিয়োগ করা হবে।

• আবেদনের সময়সীমা:- এই শূন্য পদগুলির জন্য আবেদনের প্রক্রিয়া চলছে। চলতি মাসের ৩১ তারিখে অর্থাৎ ৩১শে ডিসেম্বর,২০২২ তারিখ পর্যন্ত আবেদনের প্রক্রিয়া চলবে।

• অফিসিয়াল নোটিফিকেশন:- Link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""