চাকরি

প্রচুর সংখ্যক শূন্যপদে ক্লার্ক ও গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ। আবেদন করুন এখনই

Adv

ইন্ডিয়ান কাউন্সিল ফরেস্ট রিসার্চ অ্যান্ড এডুকেশনের তরফে বহু সংখ্যক শূন্যপদে চাকরিপ্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হলো, কিভাবে আবেদন করবেন? জেনে নিন এখনই।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি সুখবর। ইতিমধ্যেই ভারতের এক যথেষ্ট পরিচিত সংস্থার তরফে বিভিন্ন ক্ষেত্রে নানাবিধ শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গবাসী তথা সমগ্র ভারতের নাগরিকরা এই শূন্যপদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

Ad

(ক) পদের নাম:- টেকনিশিয়ান (ফিল্ড/ ল্যাব রিসার্চ)
শূন্যপদের সংখ্যা:- অফিশিয়াল নোটিফিকেশন অনুসারে মোট ২৩ টি শূন্যপদ রয়েছে।
বয়স:- এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে হতে হবে।

জিও লঞ্চ করলো ১০০ টাকার কমে দুটো নতুন প্ল্যান, আজই রিচার্জ করুন

(খ) পদের নাম:- টেকনিশিয়ান (মেইন্টেনেন্স)
শূন্যপদের সংখ্যা:- বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে, এই পদের ক্ষেত্রে ৬ টি শূন্যপদ রয়েছে। যার মধ্যে ইনফরমেশন টেকনোলজির ক্ষেত্রে ৩ টি শূন্যপদ, ইলেকট্রনিক্স মেকানিকের জন্য ১ টি শূন্যপদ এবং পাম্প অপারেটর কাম মেকানিকের জন্য ২ টি শূন্যপদ রয়েছে।
বয়স:- আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে শুরু করে ৩০ এর মধ্যে হতে হবে।

(গ) পদের নাম:- টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স (প্যারা মেডিক্যাল)
শূন্যপদের সংখ্যা:- অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, এক্ষেত্রে ৭ টি শূন্যপদ রয়েছে। যার মধ্যে, ১ টি পুরুষ স্টাফ নার্স, ১টি স্ত্রী স্টাফ নার্স, ২ টি ফার্মাসিস্ট, ১ টি ল্যাব টেকনিশিয়ান এবং ১ টি রেডিওগ্রাফারের পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।
বয়স:- এই শূন্যপদগুলির অধীনে আবেদনের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়স অন্ততপক্ষে ২১ বছর হতে হবে। ২১ বছর থেকে শুরু করে ৩০ বছর পর্যন্ত বয়সে চাকরিপ্রার্থীরাই কেবলমাত্র এই শূন্যপদগুলির জন্য জানাতে পারবেন।

(ঘ) পদের নাম:- লোয়ার ডিভিশন ক্লার্ক
শূন্যপদের সংখ্যা:- ৫ টি
বয়স:- লোয়ার ডিভিশন ক্লার্কের যে শূন্যপদগুলি রয়েছে তার জন্য আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স ১৮ বছর থেকে শুরু করে ২৭ বছরের মধ্যে হতে হবে।

(ঙ) পদের নাম:- ফরেস্ট গার্ড
শূন্যপদের সংখ্যা:- ২ টি
বয়স:- উক্ত পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ বছর থেকে শুরু করে ২৭ বছরের মধ্যে হতে হবে।

(চ) পদের নাম:- স্টেনো গ্রেড
শূন্যপদের সংখ্যা:- ১ টি
বয়স:- আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হওয়া আবশ্যক, নতুবা চাকরি না কোনোভাবেই এই শূন্যপদের জন্য আবেদন জানাতে পারবেন না।

(ছ) পদের নাম:- স্টোর কিপার
শূন্যপদের সংখ্যা:- ২ টি
বয়স:- এই শূন্যপদের আওতায় আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স অন্ততপক্ষে ১৮ বছর হওয়া প্রয়োজন। ১৮ বছর থেকে শুরু করে ২৭ বছর বয়সী চাকরিপ্রার্থীদের কেবলমাত্র শূন্যপদের জন্য আবেদনের যোগ্য।

(জ) পদের নাম:- ড্রাইভার অর্ডিনারি গ্রেড
শূন্যপদের সংখ্যা:- ৪ টি
বয়স:- অন্যান্য পদগুলির মত এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য ১৮ বছর থেকে শুরু করে ২৭ বছর বয়সী হওয়া আবশ্যক।

(ঝ) পদের নাম:- মাল্টি টাস্কিং স্টাফ
শূন্যপদের সংখ্যা:- ২২ টি
বয়স:- এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স ১৮ বছর ২৭ বছরের মধ্যে হওয়া আবশ্যক।

• আবেদনের প্রক্রিয়া:- উপরোক্ত শূন্যপদগুলির জন্য আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে। এর জন্য প্রথমেই চাকরিপ্রার্থীদের ইন্ডিয়ান কাউন্সিল অফ ফরেস্ট রিসার্চ অ্যান্ড এডুকেশন-এর অফিসের ওয়েবসাইট https://fri.icfre.gov.in/ -এ যেতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের নিজস্ব ইমেইল আইডি, বৈধ মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতার সমস্ত প্রমাণপত্র সহ রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সম্পন্ন করার মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদনের প্রক্রিয়াটিও সম্পন্ন করা সম্ভব হবে।

• নির্বাচনের প্রক্রিয়া:- চাকরিপ্রার্থীদের কম্পিউটার বেসড এক্সামিনেশন, ডিস্ক্রিপটিভ পেপার এবং স্কিল/ট্রেড টেস্টের মাধ্যমে নির্বাচন করা হবে।

• গুরুত্বপূর্ণ তারিখসমূহ:- ২০শে ডিসেম্বর,২০২২ তারিখ থেকে আবেদনের প্রক্রিয়া কার্যকর করা হবে এবং আগামী বছরের জানুয়ারি মাসের ১৯ তারিখ পর্যন্ত আবেদনের প্রক্রিয়া বহাল থাকবে। এছাড়াও অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ২০২৩ সালে ফেব্রুয়ারি মাসে চাকরিপ্রার্থীদের কম্পিউটার বেসড এক্সামিনেশন নেওয়া হবে এবং পরবর্তীতে যে বাকি দুটি পরীক্ষা নেওয়া হবে সেগুলির তারিখ চাকরিপ্রার্থীদের পরবর্তীতে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

recruitment of clerk and group d

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""