ট্রেন্ডিং

Reliance এর হাত ধরে বাজারে এলো Campa Cola, বিপদ বুঝে গরমের আগেই দাম কমালো Pepsi, Coca Cola.

Adv

গ্রীষ্মের চাঁদি ফাটা গরমে যখন সারাদিন অফিসে কাজ করতে হয় কিংবা আউটডোরে প্রোডাক্ট সেলিং এর কাজ করতে হয়, ক্লান্তি যেন সারা শরীরে লেগেই থাকে তখন Campa Cola আপনাকে স্বস্তি দেবে। বাড়িতে এসে দুদন্ড বসে থাকার উপায় নেই। সব কাজ সেরে তবেই ঘুমোতে যেতে হয়। তবে সাময়িকভাবে এই ক্লান্তি এবং গরমের অস্বস্তি থেকে মুক্তি পেতে অনেকেই ঠান্ডা খেয়ে থাকেন। কেউবা আইসক্রিম, আবার কেউ কিনে থাকেন কোল্ড ড্রিংকস। গরমে সাধারণত কোল্ড ড্রিংকসের চাহিদা বেশি থাকায়, দাম কমানো হয় না।

Campa Cola খেয়েছেন আপনি?

তবে এবার কিছুটা ব্যতিক্রম ঘটনা ঘটল, যা চোখে পড়ার মতো। দেশের বহু রাজ্যে কমানো হল কোকাকোলার দাম। কেন? ভারতীয় ব্রান্ড কাম্পি কোলার নাম অনেকেই শুনে থাকতে পারেন। Pure Drink গ্রূপের এই প্রোডাক্টটি ১৯৪৯ সালের থেকে সাতের দশকের প্রথম দিকে বেচা হত। আবার এই Campa Cola বাজারে ফিরতে চলেছে রিলায়েন্সের হাত ধরে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, গত বছরেই Pure Drink গ্রূপের সঙ্গে 22 কোটি টাকার চুক্তি স্বাক্ষর করে রিলায়েন্স।

Ad

সামান্য টাকায় শুরু করুন এই ব্যবসা, কয়েক মাসেই পাবেন অবিশ্বাস্য প্রফিট, বিশদে জানুন।

এরপরই এই ড্রিংক এর মালিকানা পেয়েছিলো। প্রথমে পরিকল্পনা করা হয়েছিল গত বছরের দীপাবলিতে এই ব্যান্ডের ড্রিংক বাজারে আনা হবে। পরে তা পরিবর্তন করে চলতি বছরের হোলিতে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। এই প্রোডাক্ট এতটাই জনপ্রিয়তা অর্জন করেছিল, যে কারণে স্লোগানে বলা হত ‘দ্য গ্রেট ইন্ডিয়ান টেস্ট’। ইতিমধ্যেই এই ব্রান্ডের ৩ টি ফ্লেভারের পণ্য সাধারণ মানুষের জন্য বাজারে আনা হয়েছে। যেগুলি হল Campa Cola অরেঞ্জ, লেমন এবং কোলা ফ্লেভার।

কত টাকায় পাওয়া যাবে Campa Cola?
বিজনেস স্ট্যান্ডার্ডের সূত্রে খবর, ২০০ মিলি ক্যাম্পা কোলার দাম ১০ টাকা, ৫০০ মিলি ২০ টাকা, ৬০০ মিলি পাওয়া যাবে ৩০ টাকায়। এছাড়া ১ লিটারের দাম ৪০ টাকা। আর ২ লিটারের দাম ৮০ টাকা৷

কেন দাম কমলো কোকাকোলার?
রিলায়েন্স টেলিকম সংস্থা চালু করার পর থেকে অন্যান্য নামিদামি সংস্থার তুলনায় গ্রাহক সংখ্যা অনেকটাই বেড়েছে। এতদিন ধরে বাজারে কোকাকলা, স্প্রাইটের মতো প্রোডাক্ট এর একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল। এবার তাতে যোগদান করছে ৫০ বছরের ঐতিহ্যবাহী পানীয় পণ্য। তারপর আবার সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখা হয়েছে দামও। তাই কিছুটা চাপে পড়েই এই সিদ্ধান্ত নিলো কোকাকলা। দেশের বহু রাজ্যে কমানো হয়েছে দামও।

বাড়িতে বিনামূল্যে পোস্ট অফিস ও আধার সেবা কেন্দ্র খুলে সম্মান জনক রোজগার করুন।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, কোকাকোলা মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানার মতো রাজ্যগুলিতে ২০০ মিলি বোতলের দাম রেখেছে ১০ টাকা। পূর্বে যেটি ১৫ টাকায় বিক্রি করা হত৷ এমনকি খুচরা বিক্রেতাদের জন্য ছাড় দেওয়া হয়েছে। কোকাকোলার কাচের বোতল রাখার জন্য খুচরা বিক্রেতাদের থেকে ক্রেট ডিপোজিট নেওয়া হবে না।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(88) ""