চাকরি

Salary Hike – একাধিক রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। DA না পেলেও বেতন বাড়ছে।

Adv

এখনো আমাদের দেশে উৎসবের মরশুম শেষ হয়নি, কিন্তু এরই মধ্যে Salary Hike বা বেতন বৃদ্ধি নিয়ে সরকারি কর্মীদের (Government Employees) জন্য এক বড় ঘোষণা করা হল রাজ্য সরকারের তরফে। আর সরকারের তরফে এই সিদ্ধান্তের ফলে লক্ষ লক্ষ কর্মচারীদের খুশি এককথায় ডবল হয়ে গেছে। ইতিমধ্যেই কেন্দ্র ও রাজ্য সব সরকার তাদের কর্মীদের জন্যে নানা রকমের উপহার নিয়ে এসেছে। আর এবার রাজ্য সরকার তাদের কর্মীদের জন্যে বরো চমক নিয়ে এলো।

Salary Hike Update For Government Employees.

রাজ্য সরকারের এমন সিদ্ধান্তে খুশি সরকরি কর্মীরা। উৎসবের মরশুমে দেশের সব রাজ্যই তাদের কর্মীদের জন্যে অনেক উপহার নিয়ে এসেছে। এবার হরিয়ানা রাজ্য কেন পিছিয়ে থাকবে? তাই এবার BJP শাসিত রাজ্য হরিয়ানাতে তাদের সরকারি কর্মীদের জন্যে অতিরিক্ত বোনাসের কথা ঘোষণা করেছে সরকার, আর এর ফলে Salary Hike বা বেতন বৃদ্ধিও হবে সকলের। এবার হরিয়ানা সরকার কৃষি বোর্ড বিপণনের কর্মীদের একটি বড় উপহার দিয়েছে।

Ad

এই বিষয়ে একটি ঘোষণা অবধি করে দেওয়া হয়েছে সরকারের তরফে। এছাড়া সরকারি কর্মীদের অনুদানের টাকাও দেওয়া হবে। হরিয়ানার মন্ত্রী জেপি দালাল জানান, প্রতিটি শ্রেণীর কল্যাণে রাজ্য সরকার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছে। হরিয়ানা রাজ্য কৃষি বিপণন বোর্ডের কর্মচারীদের দীপাবলির উপহার হিসাবে বোনাস ঘোষণা করা হয়েছে। শীঘ্রই তাদের একাউন্টে টাকা (Salary Hike) পাঠানো হবে বলে ঘোষণা করে দেওয়া হয়েছে।

PNB (পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক)

হরিয়ানা রাজ্যের কৃষি মন্ত্রী জেপি দালাল জানান, 2021-22 আর্থিক বছরের জন্য কৃষি বিপণন বোর্ডের গ্রুপ B, C এবং D কর্মীদের মূল বেতনের 15 শতাংশ বা সর্বোচ্চ 40 হাজার টাকা পারফরম্যান্স অ্যাওয়ার্ড দেওয়া হবে। আর এই বেতনের পাশাপাশি লক্ষ লক্ষ কর্মীদের বোনাস ও দেওয়া হবে। এছাড়াও মহার্ঘ ভাতা বৃদ্ধিরও (Salary Hike) নির্দেশ জারি করা হয়েছে। এর আগেও হরিয়ানার মুখ্যমন্ত্রী তাদের বিশেষ পুলিশ অফিসার দের দিওয়ালির উপহার দিয়েছিলেন।

Ration Card – রেশন তোলার নিয়মে বড় পরিবর্তন করলো সরকার, নতুন নিয়ম চালু।

সকলের মাসিক সম্মানী 2 হাজার টাকা বাড়ানো হয়েছিল। একই সঙ্গে শহরের একাধিক নিরাপত্তারক্ষী, স্যানিটেশন কর্মী এবং নলকূপ অপারেটরদের একাউন্টে দীপাবলির জন্যে মিষ্টি কেনার 501 টাকা পাঠানোর কথা ঘোষণা করা হয়েছে। আর একের পর এক Salary Hike ও বোনাস ঘোষণার ফলে অবশেষে সরকারি কর্মীদের লাভ হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

Post Office Time Deposit – অল্প সময়েই টাকা ডবল! পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিম সাড়া ফেলেছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""