অর্থনীতি

SBI Annuity Deposit Scheme – 23 হাজার টাকা পাবেন প্রতিমাসে। স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য দারুণ খবর।

Adv

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের জন্যে সব সময় নানা ধরনের সুবিধা ও স্কীম নিয়ে আসে। আজ SBI Annuity Deposit Scheme সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করব। যেখানে বিনিয়োগ করলে আপনি প্রতি মাসে পেতে পারবেন 23 হাজার টাকা করে। এই SBI Scheme বিনিয়োগ করে প্রতিমাসে 23 হাজার টাকা রোজগার করার সুযোগ আছে বিনা কোন পরিশ্রমে। তবে কত টাকা বিনিয়োগ করলে মাসে 23 হাজার টাকা পাবেন তা জেনে নিন।

SBI Annuity Deposit Scheme 2024 Investment Benefits.

আপনি যদি প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমান অর্থ উপার্জন করতে চান তাহলে SBI Annuity Deposit Scheme এ বিনিয়োগ করুন। এই স্কীমে প্রথমে একবার অর্থ বিনিয়োগ করলে পরের মাস থেকে একটি নির্দিষ্ট পরিমান অর্থ উপার্জন করতে পারবেন। এই SBI Annuity Deposit Scheme একবার টাকা জমা করবেন এবং প্রতিমাসে সেই টাকা সুদ সমেত কিস্তিতে ফেরত পাবেন।

এই স্কীমে নমিনি রাখতে পারবেন আপনারা। এই স্কীমে সর্বনিম্ন 1000 টাকা বিনিয়োগ করতে পারবেন। আর সর্বোচ্চ বিনিয়োগের কোনো ঊর্ধ্বসীমা নেই। এই স্কীমে 3, 5, 7 ও 10 বছরের জন্যে বিনিয়োগ করতে পারবেন। প্রতিটি মেয়াদের সুদের হার আলাদা আলাদা। আগের থেকে আপনারা সুদের তালিকা দেখে নিয়ে তবেই এই স্কিমে আবেদন করবেন (SBI Annuity Deposit Scheme).

SBI Annuity Deposit Scheme Interest Rate

1) 7 দিন থেকে 45 দিন পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 3% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 3.50%.
2) 46 দিন থেকে 179 দিন পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 4.50% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 5%.
3) 180 দিন থেকে 210 দিন পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 5.25% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 5.70%.
4) 211 দিন থেকে 1 বছরের ও কম পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 5.75% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 6.25% (SBI Annuity Deposit Scheme).

5) 1 বছর থেকে 2 বছর পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 6.80% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 7.70%.
6) 2 বছর থেকে 3 বছর পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 7% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 7.50%.
7) 3 বছর থেকে 4 বছর পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 6.50% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 7%.
8) 5 বছর থেকে 6 বছর পর্যন্ত সাধারন নাগরিকদের সুদের হার 6.50% প্রবীন নাগরিকদের জন্যে সুদের হার 7.50% (SBI Annuity Deposit Scheme).

এই SBI Annuity Deposit Scheme আপনার যদি একেবারে 10 লক্ষ টাকা 5 বছরের জন্য বিনিয়োগ করেন তাহলে প্রতিমাসে 23000 টাকা করে পাবেন। 10 লক্ষ টাকা 5 বছরের জন্য জমা করলে বছরে 6.5% হারে সুদের পরিমানে হবে 3,80,420 টাকা এবং সুদ সমেত আপনি মোট পাবেন 13,80,420 টাকা অর্থাৎ আপনি বিনিয়োগ করার পরের মাস থেকে প্রতি মাসে 23007 টাকা করে পাবেন আগামী 5 বছর পর্যন্ত।

PM Svanidhi Scheme (প্রধানমন্ত্রী স্বনিধি স্কিম)

How To Invest In SBI Annuity Deposit Scheme

SBI এর এই স্কিমে বিনিয়োগ করার জন্যে আপনাকে প্রথমে আওনার নিকটবর্তী স্টেট ব্যাংকের (State Bank Of India) শাখায় যেতে হবে। এরপরে সেখানকার কর্মীদের কাছ থেকে স্কীম সম্পর্কে ভালো মত জেনে নেবেন। এরপর এই স্কিমের আবেদন ফর্ম, প্রয়োজনীয় নথিপত্র এবং বিনিয়োগের অর্থ জমা করতে হবে। আপনি SBI এর অফিসিয়াল ওয়েবসাইট বা SBI YONO APP এর মাধ্যমেও বিনিয়োগ করতে পারবেন।

একধাক্কায় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়ল। 9.25% সুদ শুনে আনন্দে লাফাচ্ছেন গ্রাহকরা।

একটি কথা আপনাদের জানিয়ে রাখি এই প্রতিবেদন মূলত তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। আমরা কোন রকমভাবেই জোর বা প্ররোচিত করিনা বিনিয়োগ করার জন্যে। এই SBI Annuity Deposit Scheme বা যে কোন ধরণের বিনিয়োগ স্কিমে নিজেদের কষ্টের আপনি করবেন কি না তা একান্তই নিজেস্ব ব্যাপার। আপনারা নিজেদের বিচার বুদ্ধি প্রয়োগ করে তারপরে বিনিয়োগ করবেন।
Written by Ananya Chakraborty.

পার্সোনাল লোন নাকি ক্রেডিট কার্ড। কোন ক্ষেত্রে কোনটি আপনার জন্য উপযোগী?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""