অর্থনীতি

SBI HDFC ICICI ব্যাংক গ্রাহকদের মিলবে বিশেষ সুবিধা, জানতে ক্লিক করুন।

Adv

SBI HDFC ICICI এই ব্যাংক গুলির নাম শুনেছেন? ব্যাংকে নিজস্ব একাউন্ট তো সকলেরই রয়েছে। আর বেশিরভাগ ক্ষেত্রেই তা সম্ভব হয়েছে সরকারিভাবে চালু করা বিভিন্ন প্রকল্পে আর্থিক সুবিধা প্রদানের মাধ্যমে। তবে কেবলমাত্র একাউন্ট থাকলেই হল না, তা সক্রিয় রাখতে মেনে নিতে হয় নির্দিষ্ট ব্যাংকের একাধিক নিয়ম। তা না হলে একাউন্টটি বন্ধও হয়ে যেতে পারে। অনেকসময়ই দেখা যায়, একাউন্ট থাকলেও কোনো কোনো ক্ষেত্রে একাউন্ট হোল্ডারেরা নানা ধরণের সমস্যায় পড়েন।

SBI HDFC ICICI এই ব্যাংকে কোন সময়ে পাওয়া যাবে এই সুবিধা?

এবার সেইরকমই একটি সমস্যা থেকে রেহাই দিতে অর্থাৎ গ্রাহকদের সুবিধা প্রদানে নির্দেশ দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। কোন কোন ব্যাংক গ্রাহকেরা এই সুবিধা পাবেন? সংবাদ মাধ্যম সূত্রে খবর, কেন্দ্রীয় অর্থমন্ত্রকের নির্দেশ অনুসারে ইতিমধ্যেই SBI HDFC ICICI ব্যাংক তাদের ব্যাংকের গ্রাহকদের এই ক্ষেত্রে সুবিধা প্রদানের বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।

Ad

এই ব্যাংকের গ্রাহকেরা পাবেন বিশেষ সুবিধা, সেভিংস ও স্যালারি একাউন্টের টাকায় মিলবে 7% সুদ।

SBI HDFC ICICI তে তবে কী সুবিধা দেওয়া হবে?
সন্তানের পড়াশোনা হোক বা বিয়ে, বা পরিবারের কোনো সদস্যের জন্য জরুরি প্রয়োজনে, নেওয়া হয়ে থাকে লোন বা ঋণ। তবে তা নিতে গেলেও অনেকসময় সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। এই সমস্যা সমাধানেই বৈঠক করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

বর্তমানে অনেকেই অর্থ উপার্জনের পাশাপাশি একের বেশি ব্যাংক একাউন্ট ওপেন করেন এবং তাতে সঞ্চয় করেন। আবার অনেকে FD করে থাকেন। কেউ আবার অন্যান্য খাতে টাকা বিনিয়োগ করেন ভবিষ্যতের জন্য। তবে নির্দিষ্ট সময়ের আগে টাকা তোলা হলে সেক্ষেত্রেও সমস্যা হতে পারে, সেই ভেবে অনেকেই ব্যাংকিং সেক্টর থেকে লোন নেওয়ার কথা ভেবে থাকেন।

স্টেট ব্যাংক গ্রাহকদের রাজার কপাল, তিন 3টি লোভনীয় স্কীমে ঝড়ের গতিতে বাড়বে টাকা।

সেক্ষেত্রেও অনেক সময় সমস্যায় মুখে পড়েছেন, এমন মানুষের সংখ্যাও রয়েছে। এবার ব্যাংকিং ব্যবস্থা আরো উন্নত করতেই বৈঠকের পর নির্দেশ দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এই বিষয়ে নির্দিষ্ট কিছু প্রস্তাবও দেওয়া হয়েছে। এরপরই SBI HDFC ICICI ব্যাংক তাদের গ্রাহকদের এই ব্যাপারে সুবিধা দেওয়ার পরিকল্পনা করেছে। আশা করা হচ্ছে ভবিষ্যতে দেশের অন্যান্য ব্যাংকগুলিও গ্রাহক সুবিধার্থে পরিকল্পনা গ্রহণ করবে।
বিনিয়োগ, ব্যাংকিং সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(88) ""