ট্রেন্ডিং

Heat Wave – প্রবল গরমে আগামী 5 দিনের জন্য সমস্ত স্কুল থেকে অঙ্গনওয়ারি কেন্দ্রগুলি বন্ধের নির্দেশ দিলো সরকার।

Adv

School closed for Heat Wave.

এপ্রিলের শুরুতেই প্রখর তাপপ্রদাহে বা Heat Wave এ অস্থির সাধারণ মানুষ। বাইরে বেরোলেই যেন মনে হচ্ছে লু বইছে। কিন্তু গরম পড়লেও চালু রয়েছে রাজ্যের সমস্ত স্কুল। যার জেরে ছোটো ছোটো স্কুল পড়ুয়ারা অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। এবার তা আটকাতে পদক্ষেপ নিলো সরকার। সমস্ত স্কুল থেকে অঙ্গনওয়ারি কেন্দ্রগুলি বন্ধের নির্দেশ দেওয়া হল। কতদিনের জন্য বন্ধ রাখা হচ্ছে?

তবে এ রাজ্যে নয়, প্রবল গরমের ও Heat Wave এর কারণে ওড়িশায় সমস্ত স্কুল এবং অঙ্গনওয়ারি কেন্দ্রগুলি বন্ধের (SChool Closed) নির্দেশ দেওয়া হয়েছে।
সংবাদ মাধ্যম সূত্রে খবর, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক জাপান সফরে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে এসেই জরুরি বৈঠকে বসেন। আবহবিদদের সঙ্গেও আলোচনা করা হয়েছে। পর্যালোচনার পর বুধবার থেকে আগামী ৫ দিন স্কুল বন্ধ (School Closed) রাখার নির্দেশ জারি করা হয়েছে।

Ad

ওড়িশার বারিপদায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৬ ডিগ্রি। ঝাড়সুকদায় তাপমাত্রা ৪১.২ ডিগ্রিতে পৌঁছেছে। তাছাড়া রাজধানী ভুবনেশ্বরে সর্বোচ্চ তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছুঁয়েছে। এই অবস্থায় স্কুলে যেতে ছোটো ছোটো পড়ুয়াদের অনেকটাই সমস্যা হচ্ছে। অনেক পড়ুয়া আবার অসুস্থ হয়ে পড়েছে। তার জেরেই এই সিদ্ধান্ত।

ব্যাংক একাউন্ট থেকে আধার নম্বর দিয়ে টাকা তোলার উপায়, লাগবে না একাউন্ট নম্বর।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ১৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিলের মধ্যে রাজ্যের কয়েকটি জায়গায় প্রবল তাপপ্রদাহ (Heat Wave) থাকবে। এই সময় বাড়ির ছোট ছোট পড়ুয়াদের বাড়ির বাইরে বের না করার কথা বলা হয়েছে। ফলে সংক্রান্তির উৎসবেও গরমের প্রবল দাপট অব্যাহত থাকবে। ৫ দিন স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে গরম অব্যাহত থাকলে এই নিয়ে আবার পর্যালোচনা করা হবে। সেক্ষেত্রে ছুটি বাড়ার সম্ভাবনাই বেশি।

শিক্ষাশ্রী প্রকল্পে সকল পড়ুয়াদের দেওয়া হচ্ছে বার্ষিক স্কলারশিপ, কীভাবে আবেদন করবেন দেখুন।

এই গরমে পড়ুয়াদের জন্য ছোট্ট একটি টিপস, শরীরে ডিহাইড্রেটের সমস্যা যাতে না হয়, তার জন্য আগে থেকে সঠিক পদক্ষেপ নিতে হবে। জলের সঙ্গে ইলেকট্রলাইট পাউডার মিশিয়ে বাচ্চাদের দিতে পারেন, অবশ্যই ডাক্তারের পরামর্শ মেনে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""