রোজগার

Old Note – মাত্র 1 টাকার নোট বিক্রি করলেই রাতারাতি ব্যাংক একাউন্টে ট্রান্সফার হবে 7 লাখ টাকা, বিস্তারিত জানুন।

Adv

পরিশ্রম ছাড়াই যদি Old Note দিয়ে লাখ লাখ টাকা উপার্জন করা যায়, তাহলে মন্দ হয় না। অতিমারীর আবহে আর্থিক দিক থেকে ক্ষতিগ্রস্থ হয়েছেন, দেশে এমন মানুষের সংখ্যা কম নয়। বিশেষত, চাকরি থেকে ছাঁটাই বা ব্যবসায় লোকসানের সম্মুখীন হয়েই এই উপক্রম। কিন্তু পরিশ্রম ছাড়া রোজগার করার পন্থাও রয়েছে আপনারই বাড়িতে। তা হল পুরোনো জিনিস বিক্রি। কি জিনিস? বর্তমানে অনেকের বাড়িতেই পুরোনো নোট বা কয়েন থাকে।

Old Note কোথায় বিক্রি করবেন বুঝতে পারছেন না?

যেগুলিকে সামান্য জিনিস ভেবে ফেলে রাখা হয়। তা দিয়েই রাতারাতি মোটা টাকা পাওয়া যাবে। অনেকেরই Old Note বা কয়েন জমানোর শখ থাকে, তাই যত দাম দিতে হোক না কেন, তা কিনতে পিছপা হন না। পুরোনো ১,২, ৫, ১০ থেকে শুরু করে ১০০ টাকার নোটও লাখ লাখ টাকায় বিক্রি করা যায়। আজকে তেমনই একটি নোটের সম্পর্কে জানানো হবে, যা বিক্রি করে কত টাকা পাওয়া যাবে?

Ad

আগামী 1 এপ্রিল থেকে বদল যাচ্ছে 9 টি আয়কর নিয়ম, একঝলোকে দেখে নিন।

কিভাবে Old Note বিক্রি করতে হবে? সকল কিছু জানানো হবে।
নোট বৃত্তান্ত-
এটি আসলে একটি ১ টাকার নোট। যা বিক্রি করে ৭ লাখ টাকা পর্যন্ত রোজগার করা যাবে। তবে এটা যে সে ১ টাকার নোট নয়। বহু বছর পুরোনো নোটটি।

নোটটি ১৯৩৫ সালের পরাধীন ভারতে এই নোটটি জারি করা হয়েছিল। নোটে রয়েছে সেই সময়ের গভর্নর JW Kelly এর স্বাক্ষর। ভারত সরকার প্রায় ২৬ বছর আগে এই নোট ছাপা বন্ধ করে দিয়েছিল। তবে ২০১৫ সাল থেকে আবারও এই নোট ফিরিয়ে এনেছিল মোদী সরকার। আপনার কাছে যদি এই সালের নোট না থাকে, কোনো সমস্যা নেই।

১৯৫৭ সালের জারি করা ১ টাকার নোট থাকলেও বিক্রি করে মোটা টাকা পাওয়া যাবে। এছাড়া ১৯৬৬ সালের ১ টাকার নোট বিক্রিতেও লাভ অর্জন করতে পারবেন সহজেই।
এবার আসা যাক কিভাবে বিক্রি করবেন?
এক্ষেত্রে রয়েছে ই-কমার্স ওয়েবসাইট। যেগুলির মাধ্যমে সহজেই পুরোনো নোট বা কয়েন বিক্রি করা সম্ভব। তেমনই একটি ওয়েবসাইট হল OLX.

এখানে কয়েন বা Old Note বিক্রি করতে হলে আগে বিক্রেতা হিসেবে নিজের নাম নথিভুক্ত করতে হবে।মানতে হবে ওয়েবসাইটের সমস্ত নিয়ম। দিতে হবে বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর। নোটের একটি পরিষ্কার ছবি তুলে আপলোড করতে হবে। এরপর ক্রেতার যদি নোট দেখে কিনতে ইচ্ছে হয়, বিক্রেতার মোবাইল নম্বরে যোগাযোগ করে নেবেন।

পুরনো কয়েন বিক্রি করে লক্ষ টাকা আয় করুন, এই পদ্ধতিতে সঠিক ক্রেতা পাওয়ার উপায় জেনে নিন।

তবে পুরোনো নোট বা কয়েন অনলাইনে বিক্রির ক্ষেত্রে অবশ্যই বিক্রেতা এবং ক্রেতা উভয়কেই সাবধান হতে হবে। কোন রূপ অবৈধ কাজকে আমাদের সাইট সমর্থন করে না। সমস্ত নথি ভালো করে পড়ে তবেই পদক্ষেপ ফেলবেন।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

4 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""