অর্থনীতি

Share Market News – বিনিয়োগকারীদের জন্য সুখবর সেনসেক্স লাখের গন্ডি ছুঁয়ে ফেলবে, সুখবর দিলেন ব্রোকারেজ ফার্মের প্রধান।

Adv

ব্যাংক বা পোস্ট অফিসের স্বল্প মেয়াদি স্কিম নয়। পাশাপাশি শেয়ারে অনেকের Investment থাকে তাদের জন্য আজ Share Market News. তবে এটি শুধু তাদের জন্য নয়, শেয়ার মার্কেটের এই প্রভাব সাধারন মানুষের ওপরেও পরবে। এবার শেয়ার বিনিয়োগকারীদের জন্য বড়োসড় সুসংবাদ দিলো গ্লোবাল ব্রোকারেজ ফার্ম। সংবাদ মাধ্যম সূত্রে খবর, গ্লোবাল ব্রোকারেজ ফার্ম জেফরিজের প্রধান ক্রিস উড জানান, তিনি আশা করছেন আগামী ৫ বছরে BSE সেনসেক্স 1,000,00 এর স্তর ছুঁয়ে ফেলতে সক্ষম হবে।

Share Market News কি জানালো ব্রোকারেজ ফার্ম?

এর ফলে ভারতীয় বাজারে কতটা প্রভাব পড়তে পারে Share Market News কি বলছে? সাধারণ মানুষের কতটা লাভ হবে? বিশেষত, অনেকেই শেয়ারে বিনিয়োগ সম্পর্কে কিছুই জানেন না অথবা অধিক জানেন না। কিন্তু বিনিয়োগ সম্পর্কে সাধারণ ধারণা থাকলেই সেনসেক্স বাড়লে কী পরিস্থিতির উদ্ভব হবে? তা বোঝা সম্ভব।সেনসেক্স আগামী ৫ বছরে 1,00,000 -এর গণ্ডি ছুঁলে বর্তমান স্তর থেকে প্রায় 62% বৃদ্ধি পাবে।

Ad

পাশাপাশি উড তার বক্তব্যে আরো জানান, দেশের শীর্ষতম ব্যাংক RBI আর্থিক নীতির বিষয়ে একটু নমনীয়ভাবে দৃষ্টি রাখলেই কম মেয়াদে ভারতীয় সংস্থাগুলির মূল্যায়ন আর হ্রাস পাবে না। তবে এক্ষেত্রে দেখার বিষয় মোদী সরকার আগামী লোকসভা নির্বাচনে ক্ষমতায় থাকছে কিনা। তার বক্তব্য অনুসারে, যদি মোদী সরকারের পতন হয়, তাহলে শেয়ার বাজারের জন্য ঝুঁকি হতে পারে (Share Market News).

সংবাদ মাধ্যম সূত্রে খবর, মার্চ এবং এপ্রিল মাসে খুচরো বাজারে জিনিসপত্রের মূল্যবৃদ্ধির হার কমেছে। রিজার্ভ ব্যাংকের আশা, চলতি মাসেও এই হার কমার সম্ভাবনা রয়েছে। তবে এর আগে আগামী ৬ জুন থেকে ৮ জুন রিজার্ভ ব্যাংকের ঋণনীতি কমিটির বৈঠক বসছে। চলতি মাসেও মূল্যবৃদ্ধি কমলে সুদ কমানোর প্রশ্ন উঠতে পারে। তবে উডের বক্তব্য, তিনি মনে করেন বর্তমানে সারা বিশ্বের বাজারে ভারত একটি সফল দেশ।

লটারিতে কোটি টাকা জেতার অভিনব ট্রিকস, একবার ফলো করুন আর ব্যাংক ব্যালেন্স বাড়ান।

গত ২৬ মে সেনসেক্স পৌঁছেছে ৬২৯ পয়েন্টে। অর্থাৎ সেনসেক্স সপ্তাহ শেষে পৌঁছেছে ৬২,৫০২ স্তরে। গত বছরের ১ ডিসেম্বর সর্বকালীন উচ্চতায় ছিল সেনসেক্স। যা ৬৩,২৮৪ তে পৌঁছেছিলো। এইভাবেই চলতে থাকলে এই সপ্তাহেই সূচকের মাত্রা পূর্বের রেকর্ড পার করে ফেলবে।
আন্তর্জাতিক শেয়ার বিশেষজ্ঞ ক্রিস উড মবলেন, সেনসেক্সের 1,00,000 ছুঁয়ে ফেলা এখন শুধু সময়ের অপেক্ষা।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ক্রিস উড তার ‘গ্রেড অ্যান্ড ফিয়ার’ নোটে লিখেছেন, বর্তমানে বিদেশি বিনিয়োগকারীরা চিন থেকে সরে এসে নিট ক্রেতা হিসেবে ভারতীয় বাজারে ফিরে আসছেন। সেক্ষেত্রে মার্চ থেকে পরিসংখ্যান দেখলে জানা যাবে, বিদেশি বিনিয়োগকারীরা 7 বিলিয়ন ডলারের শেয়ার কিনেছেন।

ষ্টেট ব্যাংক গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা, জুন মাস থেকে নতুন নিয়ম লাগু হতে চলেছে।

তবে সেনসেক্স লাখের গন্ডি ছুঁয়ে ফেলবে, এই বক্তব্য প্রথমবারের জন্য নয়। Share Market News 2 বছর আগেও অর্থাৎ 2021 সালের মে মাসেই একটি দেশীয় ব্রোকারেজ ফার্মের চেয়ারম্যান রামদেব আগরওয়াল জানিয়েছিলেন, সেনসেক্স আগামী 10 বছরে 2,00,000 এর গন্ডিতে পৌঁছতে পারে। সেই সময়ে সেনসেক্স 51,500 এর স্তরে লেনদেন করছিল।
বিনিয়োগ সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(89) ""