অর্থনীতি

SBI Mutual Fund – স্টেট ব্যাংকের নতুন স্কিম। 50 হাজার টাকা জমিয়ে পাবেন 19 লাখ টাকা রিটার্ন।

Adv

স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য SBI Mutual Fund স্কিমের মাধ্যমে ভালো রিটার্ন পাওয়ার এক সুবর্ণ সুযোগ। বর্তমানে মানুষ নিজেদের ও তাদের পরিবারের ভবিষ্যৎ এর জন্যে নিজের উপার্জিত টাকা বিভিন্ন খাতে বিনিয়োগ (Mutual Fund Investment) করেন। তার মধ্যে বেশিরভাগ মানুষ মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন। মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন অনেকে কিন্তু মিউচুয়াল ফান্ডের একটি বিষয় সম্পর্কে অনেকেই জানেন না। তা হল SBI Mutual Fund এই সম্পর্কে অনেকেই জানেন না।

SBI Mutual Fund SIP Calculator In March 2024.

উক্ত স্কীমে সেভিংস এর 5 গুন অর্থ ফেরত পেতে পারবেন। আর সরকারি স্কীম বা Fixed Diposit এর ক্ষেত্রে 3 গুন অর্থ ফেরত পেতে পারবেন। SBI এর এই স্কীমটি পরিচিত ‘SBI ল্যাপসাম প্ল্যান’ নামে কিন্তু অনেকে এইটি SBI Mutual Fund নামেও চিনে থাকেন। এই স্কীমে এক সাথে একেবারে টাকা বিনিয়োগ করতে হবে বিনিয়োগকারীদের। কোনো ব্যক্তি যদি এই স্কীমে 25 হাজার, 50 হাজার অথবা 10 লক্ষ টাকা বিনিয়োগ করতে চায় তাহলে এই পুরো টাকাটাই বিনিয়োগ করতে হবে সেই ব্যক্তিকে।

আজ আপনাদের সাথে এই স্কীমে 50 হাজার টাকা বিনিয়োগ করলে কত লভ্যাংশ পাবেন সেই বিষয়ে বলব। তবে এটি জানার আগে SBI Mutual Fund স্কীম সম্পর্কে কিছু তথ্য জানুন। আপনি যদি SBI এর SIP প্ল্যানে বিনিয়োগ কর্তে চান তবে SBI মিউচুয়াল ফান্ড স্কীম সম্পর্কে পুরো তথ্য জানুন। SBI Lumpsum Mutual Fund সম্পূর্ণ নাম হল SBI ইনফ্রাস্ট্রাকচার ফান্ড ডাইরেক্ট গ্রোথ প্ল্যান।

দেশের পরিকাঠামো উন্নতির দিকে বিশেষভাবে নজর দিয়েছে কেন্দ্র সরকার। দেশের বিভিন্ন স্থানে তৈরি হচ্ছে জাতীয় সড়ক, বড় বিমানবন্দর, এবং ভারতীয় রেল। এই অবস্থায় বড় কোম্পানিতে কাঠামো খাতে যদি কোন বিনিয়োগকার বিনিয়োগ করেন তবে সে হতে পারেন লাভবান। SBI Mutual Fund বিনিয়োগ করেন বহু বড় বড় সংস্থা।

লার্সেন অ্যান্ড টুবরো লিমিটেড, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শ্রী সিমেন্ট লিমিটেড, আলট্রাটেক সিমেন্টের মত একাধিক কোম্পানি। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া 2013 সালে এই SBI Mutual Fund লঞ্চ করেন। 10 বছরের অধিক সময় ধরে চলছে এই স্কীম। আর ধীরে ধীরে এই স্কিমের গুরুত্ব অনেকটাই বৃদ্ধি পাচ্ছে দেশের সকল বিনিয়োগকারীদের।

Bank Holiday (ব্যাংকে ছুটি)

How Much Money You Will Invest In SBI Mutual Fund

এই স্কীমে সর্বনিম্ন 5 হাজার টাকা থেকে বিনিয়োগ শুরু করা যায়। আর সর্বাধিক বিনিয়োগের কোনো সীমা নেই আপনি যত খুশি বিনিয়োগ করতে পারবেন। এই স্কীমে বিনিয়োগ করে বিগত 1 বছরে বিনিয়োগকারীরা 57.17% অর্থ ফেরত পেয়েছেন। বিনিয়োগকারীর 3 বছরে অর্থ ফেরত পেয়েছেন 29.93% এবং 5 বছরে অর্থ বিনিয়োগে ফেরত পেয়েছেন 24.5%।

বন্ধন ব্যাংক থেকে লোন নিয়েছেন? কিস্তি নিয়ে চিন্তার দিন শেষ। গ্রাহকরা খুব খুশি।

How Much Return You Will Get In SBI Mutual Fund

উক্ত স্কিমে যদি 20 শতাংশ গড় রিটার্ন প্রদান করে তবে 5 বছরে 50 হাজার টাকা থেকে ফেরত পাবেন 1,24,516 টাকা। একই হারে 10 বছরে আপনি পাবেন 3,09,587 টাকা। একি হারে 15 বছরে ফেরত পাবেন 7,70,351 টাকা। এবং 20 বছরে অর্থ ফেরত পাবেন 19,16,880 টাকা। তাই এবার এই প্রতিবেদনটি পরে যারা ভাবছেন এই স্কীমে বিনিয়োগ করবেন তারা করে ফেলুন ঝটপট।
Written by Ananya Chakraborty.

মাসিক আয় মাত্র 5000 টাকা হলেও কোটিপতি হওয়া সম্ভব। ব্যাংক ঋণ নিয়ে ধনী হবার গোপন সুত্র জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""