ট্রেন্ডিং

ঘরে বসে স্কিন কেয়ার, মাত্র 2 মিনিটের ত্বকে আসবে ঝলমলে ভাব, জেনে নিন এই 4 টি টিপস।

Adv

স্কিন কেয়ার করতে চান ঘরে বসে? সারাজীবন কঠোর পরিশ্রম করা সম্ভব নয়। একটা বয়সের পর শরীরও সব ধরণের কাজ করতে সক্ষম হয় না। তাই আগের থেকেই কাজের মাধ্যমে রোজগার করে আগামী দিনের জন্য সঞ্চয় করে রাখাটা জরুরি। অবশ্যই কাজের পাশাপাশি শরীরের দিকেও নজর দিতে হবে। অনেকেই অফিসে বসে কাজ করেন। কেউবা আউটডোর কাজে ব্যস্ত, আবার কেউ কেউ বাড়ি থেকেই বা ওয়ার্ক ফ্রম হোম কাজ করেন। তবে একটা জিনিস সবার ক্ষেত্রেই কমন থাকে, তা হল শরীরের দিকে ধ্যান না দেওয়া। যেই কারণে কম বয়সেই মুখে প্রচুর পরিশ্রমের ছাপ পড়ে।

আজকে এই প্রতিবেদনে এমন কয়েকটি সহজ উপায় সম্পর্কে জানানো হবে, যা করতে লাগবে মাত্র কয়েক মিনিট। প্রতিদিন এই সহজ ট্রিকসগুলি ফলো করলে পাওয়া যাবে ত্বকে আসবে উজ্জ্বল জেল্লা।ত্বকের জেল্লা বাড়ানোর জন্য আজকাল বাজারে অনেক ধরণের ফেস মাস্ক বা ক্রিম বা অন্যান্য বিউটি প্রোডাক্ট পাওয়া যায়। সহজে মুখের বা ত্বকের জেল্লা বাড়ানোর জন্য বহু গ্রাহক সেগুলি বেছে নেন।

Ad

ঘরে বসে স্কিন কেয়ারের ফল পান হাতে না হাতে।

তবে ত্বকে আসল জেল্লা বজায় রাখতে হলে যেমন সঠিক লাইফস্টাইল দরকার, তেমনই প্রয়োজন হয় নিয়মিত যোগাভ্যাসের। তবে ব্যস্ততার জীবনে সেই সময় অনেকেরই থাকে না। কিন্তু মনে রাখবেন, একবার জেল্লা হারালে তা শত চেষ্টা করলেও সহজে ফিরবে না। তাই আগে থেকেই জেনে নিন কয়েকটি সহজ টিপস। সকালে উঠে মাত্র 5 মিনিট দিলেই মুখে আসবে না বলিরেখা, ত্বক থাকবে উজ্জ্বল।

অবশ্য, সঙ্গে সঠিক লাইফস্টাইলও বজায় রাখতে হবে। আর অতিরিক্ত স্ট্রেস বা চিন্তা করা যাবে না। চলুন আর দেরি না করে টিপসগুলি জেনে নেওয়া যাক।
১) ফেস ট্যাপিং স্কিন কেয়ার
প্রতিদিন সকালে উঠে মাত্র 2 মিনিট এই কাজটি করতে হবে। এই টিপসটি সম্পর্কে অনেকেই শুনেছেন, তবে বিশদে জানেন না। কপাল থেকে শুরু করে মুখের প্রতিটি অংশে, চোয়ালের কাছেও ধীরে ধীরে হাতের তালু দিয়ে চাপ দিতে হবে। এই আসন প্রতিদিন করলে মুখের পেশিগুলিতে রক্ত সঞ্চালন সঠিকভাবে হবে। আর ত্বক থাকবে নরম।

আজই মুক্তি পাচ্ছে আদিপুরুষ, প্রথম দিনেই 8 কোটির ব্যবসা! কোন হলে বিশেষ সুবিধা?

২) চোখের জন্য আসন-
চোখের উপরের এবং নিচের পাতায় রক্ত সঞ্চালন বাড়ানোর জন্যে দুই হাতের মধ্যমা চোখের কোণায় এবং ছোট আঙুলটি বাইরের দিকে রাখতে হবে। এরপর আস্তে আস্তে মালিশ করতে হবে। কমপক্ষে 1 মিনিট ধরে ফেস মাসাজ করতে হবে। এতে করে বাড়বে ত্বকের ঝলমলে ভাব। চোখের তলায় ফোলাভাব কমবে। স্কিন কেয়ার এ এটি বড় ভূমিকা পালন করে।

৩) চোখের জন্য আরো একটি আসন-
এই আসন করতে গেলে আঙুল দিয়ে চোখের চারপাশে ধীর ধীরে মাসাজ করতে হবে। এই যোগাভ্যাস নিয়মিত করলে ত্বকে অক্সিজেনের সরবরাহ সঠিকভাবে হয়। এতে ত্বকে রক্ত সঞ্চালন বাড়ে। সহজে আসবে না বলিরেখা। ত্বক থাকবে উজ্জ্বল।

৪) কপালের জন্য আসন-
বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কপালে তৈরি হয় ভাঁজ। নির্দিষ্ট বয়সে পা দেওয়ার আগেই মুখে বার্ধক্যের ছাপ স্পষ্ট হয়। কপালেও বলিরেখা প্রকট হয়। কিন্তু নিয়মিত এই আসন করলে এই সকল সমস্যার সমাধান হবে। তার জন্য দুই আঙুলের মধ্যমাকে কপালে রাখতে হবে। ধীরে ধীরে চাপ দিয়ে নিচের দিকে নামাতে হবে। আবার আঙুলের সাহায্যে ভ্রু দুটিকে উপরের দিকে তুলতে হবে। ১০ সেকেন্ড এভাবে টিপসটি ফলো করতে হবে। প্রতিদিন এই আসন করলে কপালের ভাঁজ দূর হবে। চোখের চারপাশে বলিরেখা সহজে প্রকট হবে না।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সাথে আয় করুন বার্ষিক 7 লক্ষ টাকা পর্যন্ত। সুবর্ণ সুযোগ।

বিশেষ দ্রষ্টব্য-
এই প্রতিবেদনে কেবলমাত্র কয়েকটি আসন সম্পর্কে জানানো হয়েছে। যেগুলি স্কিন কেয়ার, ত্বক এবং মুখের জেল্লা বাড়াতে সাহায্য করবে। তবে মানা না মানা ব্যক্তির ইচ্ছের উপর নির্ভর করছে। এখানে কোনো চিকিৎসা বা ঔষধ সম্পর্কে কোনো পরামর্শ প্রদান করা হয়নি।
স্কিন কেয়ার সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""